দেশের করোনা মহামারি নিয়ে আবারও বৈঠকে প্রধানমন্ত্রী, অক্সিজেন সরবরাহে জোর দিলেন মোদী

  • দেশের করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে 
  • উদ্বেগ বাড়ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 
  • মঙ্গলবারও বৈঠক করেন তিনি 
  • জোর দেন অক্সিজেনের ওপর 
     

Asianet News Bangla | Published : Apr 27, 2021 5:00 PM IST / Updated: Apr 27 2021, 11:46 PM IST

দেশের করোনাভাইরাস সংক্রান্ত পরিস্থিতি নিয়ে মঙ্গলবার আবাও বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তিনি বিশেষ জোর দেন তরল মেডিক্যাল অক্সিজেন উৎপাদনের ওপর। দেশের স্বাস্থ্য অবকাঠামোর দ্রুত উন্নয়নেও জোর দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সঙ্গে অক্সিজেন ও ওষুধ যাতে আক্রান্তরা সহজে পেতে পারেন সেদিকেও জোর দিয়েছেন। 

কেন্দ্রীয় সরকার মঙ্গলবার জানিয়েছে, তরল মেডিক্যাল অক্সিজেন উৎপাদন প্রতিদিন বেড়েছে। বর্তমানে ৮হাজার ৯৮২ মেট্রিক টন অক্সিজেন উৎপাদন করা হচ্ছে। অগস্ট মাসের শেষের দিকে লক্ষ্যমাত্রা ৯ হাজার ২৫০ মেট্রিক টন ধার্য করা হয়েছে। একই সঙ্গে জানান হয়েছে গতবছর অগস্ট মাসে  অক্সিজেন উৎপাদন হয়েছিব ৫ হাজার ৭০০ মেট্রিক টন। এদিনের বৈঠকে অক্সিজেন উৎপাদন যে বাড়ান হয়েছে সে সম্পর্কে অবহিত করা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। 

এদিনের বৈঠকে প্রধানমন্ত্রী চিকিৎসার অবকাঠানো নিয়েও আলোচনা করেছেন। দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের কাছে স্বাস্থ্য পরিষেবার সুবিধেগুলির দ্রুত উন্নয়ন নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন বলেও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একটি বিবৃতি জারি করে জানান হয়েছে। দায়িত্ব প্রাপ্ত দলগুলি প্রধানমন্ত্রীর কাছে দেশের করোনাভাইরাস মহামারির একটি ছবি তুলে ধরেন ও সংকট মোকাবিলায় কীভাবে কাজ করা হচ্ছে তা নিয়েও বিস্তারিত তথ্য দেন। আধিকারিকদের পক্ষ থেকে তাঁকে বলা হয়েছে, পিএসএ অক্সিডজেন প্ল্যান্ট স্থাপনের জন্য রাজ্যগুলিকে উৎসাহিত করা হচ্ছে। অক্সিজেন এক্সপ্রেস ও রেল পরিষেবা নিয়েও তাঁকে বিস্তারিক তথ্য দেওয়া হয়েছে। একই সঙ্গে দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা জানিয়েছেন কোভিড আক্রান্তদের চিকিৎসার জন্য বিশেষ শয্য়া ও আইসিইউগুলির সহলভ্যতা অর্জনের জন্য তারা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। 

Share this article
click me!