কঠিন সময় প্রাণের ঝুঁকি নিয়ে পাশে থাকার জন্য ধন্যবাদ, অনুষ্কার আবেগঘন পোস্ট কার জন্যে

  • জীবনের ঝুঁকি নিয়ে পাশে রয়েছেন যাঁরা
  • রাতদিন এক করে লড়াই চালাচ্ছেন যে মানুষগুলো
  • তাঁদের এবার ধন্যবাদ অনুষ্কার 
  • মুহূর্তে ভাইরাল সোশ্যাল পোস্ট 

Jayita Chandra | Published : May 10, 2021 5:40 AM IST

এ মহামারী সকলের, মানুষ, জাতি, ধর্ম, নির্বিশেষে সকলের, তাই গোটা বিশ্ব আজ এক যোগে লড়াই করছে। তবে সকলের লড়াইয়ের ধরণের মধ্যে রয়েছে বেশ খানিকটা ফারাক। কিছু মানুষ কেবল সতর্কতা মেনে বাড়িতে থাকছেন, তাঁর লড়াইটা পেটের সঙ্গে, অভাব, চাকরি হীনতার সঙ্গে। আর আরেক শ্রেণীর মানুষ তাঁদের লড়াইটা জীবনের ঝুঁকি নিয়ে। এবার সেই সকল যোদ্ধাদের ধন্যবাদ জানালেন অনুষ্কা শর্মা। 

আরও পড়ুন- সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে কীভাবে মানুষ একে অন্যের পাশে দাঁড়াচ্ছে, মানবিকতার ওপর ভরসা ফিরল কার্তিক

গত একবছরে প্রতিটা দিন প্রতিটা পলকে সাধারণ মানুষের কাছে বদলে গিয়েছে ডাক্তার শব্দে সংজ্ঞা। রোগীকে বাঁচাতে না পেরে অঝড়ে কান্না, কখনও আবার হাজার হাজার মৃত্যু সহ্য করতে না পেড়ে আত্মঘাতী হওয়া, কখনও ওয়ার্ডে মানুষের পাশে সাহস যোগাতে নাচ-গানের আশ্রয় নেওয়া, গরমের মাঝে পিপিই পরে গলদ ঘর্ম হয়ে পড়া ডাক্তারেরাই এখন সাক্ষাৎ ভগবান। পাশাপাশি একই ছন্দে পরিষেবা দিয়ে চলেছেন স্বাহ্যকর্মীরা। 

 

 

এখানেই শেষ নয়। পুলিশ থেকে শুরু করে ট্রাফিগার্ড, এমন কি পরিবেশ ও এলাকা পরিষ্কারের ভারপ্রাপ্ত মানুষটিও এই যুদ্ধে সামিল। এদের নেই জীবনের মায়া। গোটা বিশ্বকে রোগমুক্তি করতে মরিয়া এই সকল মানুষগুলোর চেহারা বদলে গিয়েছে এখন সকলের কাছে। এনারাই এখন ২৪ ঘণ্টা, রাতা-দিন এক করে সেবা করে চলেছেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিরাট ঘরনী এদেরই জানালেন ধন্যবাদ। 

Share this article
click me!