করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে দৈনিক সংক্রমণে রেকর্ড, অ্যাক্টিভ কেস ১০ লক্ষ ছাড়াল

  • করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ বাড়ছে 
  • আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজার 
  • বাড়ছে অ্যাক্টিভকেসের সংখ্যা 
  • মহারাষ্ট্রের অবস্থা ক্রমশই খারাপ হচ্ছে 

Asianet News Bangla | Published : Apr 10, 2021 4:33 AM IST

চার রাজ্যে চলা ভোটের মধ্যেই করোনাভাইরাসের সংক্রমণ দ্রুতার সঙ্গে বাড়ছে। শনিবার স্বাস্থ্য মন্ত্রক যে তথ্য প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪৫ হাজারের বেশি। মহামারি শুরু হওয়ার পর থেকে এই প্রথম দেশে দৈনিক সংক্রমণ ১ লক্ষ ৪৫ হাজারের গণ্ডি ছাড়াল। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দ্বিতীয় তরঙ্গে দৈনিক সংক্রমণ রেকর্ড তৈরি করল। একই সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৭৯৪ জনের। দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্ত ১ কোটি ৩২ লক্ষেরও বেশি মানুষ। করোনা আক্রান্ত দেশগুলির মধ্যে তৃতীয় স্থানে রয়েছে ভারত। অ্যাক্টিভ কেসের সংখ্যাও ১০ লক্ষ ছাড়িয়েছে। 

মাথা বাঁচাতে অভিনব উপায়, হেলমেট পরেই বুথে নাটাবাড়ির তৃণমূল প্রার্থী রবীন্দ্রনাথ ঘোষ ... Rea

এক নজরে দেশের করোনা চিত্রঃ 
দৈনিক সংক্রমণ    ১,৪৫,৩৮৪
দৈনিক মৃত্যু               ৭৯৪
দৈনিক সুস্থ               ৭৭, ৫৬৭    

মোট আক্রান্ত    ১,৩২,০৫, ৯২৬
মোট সুস্থ            ১,১৯,৯০,৮৫৯
অ্যাক্টিভ কেস     ১০,৪৬,৬৩১
মোট মৃত্যু            ১,৬৮,৪৩৬

টিকাকরণঃ ৯,৮০,৭৫,১৬০


স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী দেশের করোনা আক্রান্ত রাজ্যগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র, তারপরেই রয়েছে কেরল, কর্ণাটক, তামিলনাড়ু। আট নম্বর স্থানে রয়েছে পশ্চিমবঙ্গে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৬৪৮ জন। এখনও পর্যন্ত এই রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ৬, ০৬, ৪৫৫। 

সব পরিসংখ্যন ছাপিয়ে যাচ্ছে কোভিডের দ্বিতীয় তরঙ্গ, করোনা-ক্লান্ত বিশ্বে তৃতীয় স্থানে ভারত ...
সংক্রমণ রুখতে বেশ কয়েকটি রাজ্য নাইট কার্ফু জারি করার পথেই হেঁটেছে। কেয়কটি রাজ্য আবার ইউকএন্ড লকডাউন ডাকার সিদ্ধান্ত নিয়েছে। সংক্রমিত রাজ্যের তালিকায় প্রথম স্থানে থাকা মহারাষ্ট্রের অবস্থায় ক্রমশই ভয়াবহ হচ্ছে। মহারাষ্ট্রের বেশ কয়েকটি রাজ্যে নাইট কার্ফুর পাশাপাশি স্থানীয়ভাবে লকডাউনও ডাকা হয়েছে। অন্যদিকে মহারাষ্ট্র প্রশাসনের অভিযোগ তাদের রাজ্যে পর্যাপ্ত টিকা নেই। আর সেই কারণে বেসরকারি টিকাকরণ কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে। তবে চালু রাখা হয়েছে সরকারি টিকাকরণ কেন্দ্রগুলি। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে এখনও পর্যন্ত ৯ কোটি ৫০ লক্ষেরও বেশি মানুষকে টিকা প্রদান করা হয়েছে। 

চলতি মাসে আরও ৬ রাফাল ভারতের মাটি স্পর্শ করবে, ২টি এই রাজ্য থেকেই নজরদারী চালাবে ...

 

Share this article
click me!