করোনার দ্বিতীয় তরঙ্গে অনিবার্য জাতীয় লকডাউন, চিঠিতে সাহায্যের আর্জি রাহুল গান্ধীর

  • করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ 
  • লকডাউন অনিবার্য করে তুলেছে 
  • প্রধানমন্ত্রীকে চিঠি রাহুল গান্ধীর 
  • সহযোগিতার আর্জি জানিয়েছেন তিনি 

Asianet News Bangla | Published : May 7, 2021 9:25 AM IST / Updated: May 09 2021, 02:11 PM IST

করোনাভাইরাসের  সংক্রমণ নিয়ে আবারও কেন্দ্রীয় সরকারের সমালোচনায় সরব হয়েছেন রাহুল গান্ধী। শুক্রবার তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠি লিখেছেন। আর সেই চিঠিতে তিনি স্পষ্ট করে বলেছেন দেশের টিকানীতির অস্পষ্টতাই ভারতের বিপজ্জনক অবস্থার দিকে ঠেলে দিয়েছে। একই সঙ্গে তিনি বলেন পরিস্থিতি এতটাই সংকটন জনক হয়েছে দেশ আরও একটি বিধ্বংসী জাতীয় লকডাউনের দিকে এগিয়ে চলেছে। একই সঙ্গে রাহুল গান্ধী বলেছেন লকডাউনের কারণে দেশে যে অর্থনৈতিক সংকট তৈরি হবে তা নিয়ে সরকার উদ্বিগ্ন হওয়া উচিৎ নয়। কারণ আর্থিক ক্ষয়ক্ষতির তুলনায় দেশের মানুষের জীবনের মূল্য অনেক বেশি। 

রাহুল গান্ধী তাঁর লেখা চিঠিতে মোদীর উদ্দেশ্যে বলেছেন, আপনার সরকারের একটি সুস্পষ্ট ও সুসংহত কোভিড নীতি ও টিকাদানের কৌশলের অভাব রয়েছে। আর দেশের বিপদ আরও বাড়িয়ে দিয়েছে মহামারি শেষ হওয়ার আগেই করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয় ঘোষণা করায়। আর এই দুটির প্রভাবে দেশে করোনাভাইরাসের সংক্রমণের বিস্ফোরণ হয়েছে। তাতে সংক্রমণ বেড়েই চলেছে।

করোনা নিয়ে রাজনীতি, সোরেনের নিশানায় প্রধানমন্ত্রী, অসফল মুখ্যমন্ত্রী বলে কটাক্ষ বাবুলাল মারান্ডির ...

ভোট পরবর্তী হিংসা, রাজ্যপালের সঙ্গে বৈঠক স্বরাষ্ট্র মন্ত্রকের ৪ সদস্যদের প্রতিনিধি দলের .. 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রাহুল গান্ধী বলেন করোনা মহামারি রুখতে গোটা সিস্টেমই ব্যর্থ হয়েছে। ভারত সরকারের এই ব্যার্থতা আবারও দেশকে একটি ঝুঁকিপূর্ণ লকডাউনের দিকে ঠেলে দিচ্ছে। বর্তমান পরিস্থিতিতে লকডাউন প্রায় অনিবার্য হয়ে উঠেছে। তিনি আরও বলেন দেশের মানুষ বর্তমানে লকডাউনের জন্য প্রস্তুত রয়েছে। কিন্তু আর্থিক সংকট কাটাতে আর্থিকভাবে পিছিয়ে পড়া প্রতিটি পরিবারে অ্যাকাউন্টে মাসে ৬ হাজার টাকা দেওয়ার দাবি তিনি জানিয়েছেন। গতবারের লকডাউনের প্রসঙ্গও তিনি উত্থাপন করেন। তিনি বলেন, সেই সময় অনেক মানুষকে চরম দুর্ভোগে পড়তে হয়েছিল। আর সেই কারণেই পুরো বিষয়টি সহানুভুতির সঙ্গে দেখার কথাও বলেছেন তিনি। প্রতিটি মানুষকে অর্থ ও খাবার দিয়ে সহযোগিতার করার কথা বলেন তিনি। 

তামিল রাজনীতিতে হালে পানি পেললেন না কমল হাসান, ভোটে হারের পর দলেও ভাঙন শুরু ...

রাহুল গান্ধী দ্রুততার সঙ্গে দেশের প্রতিটি মানুষকে টিকা দেওয়ার কথা বলেন। তিনি বলেন দ্রুতার সঙ্গে যদি প্রতিটি মানুষকে টিকা দেওয়া হয় তাহলে করোনাভাইরাসের মিউটেশন বন্ধ করা যাবে বলেও আশা প্রকাশ করেছেন। তিনি জিনোম সিকোয়েন্সিং-এর পাশাপাশি রোগের নির্গশন ব্যবহার করে বৈজ্ঞানিকভাবে সারাদেশে ভাইরাস ও তার রূপান্তর সনাক্ত করার আহ্বান জানিয়েছেন। রাহুল গান্ধী সরকারকে স্বচ্ছ নীতি গ্রহণ ও ভারত সরকার করোনা মোকাবিলায় কী কী ব্যবস্থা গ্রহণ করেছে তা বিশ্বের মানুষকে জানাতে অনুরোধ করেছেন। 

Share this article
click me!