দৈনিক সংক্রমণের মাত্রা কমলেই ঘুম কাড়ছে মৃত্যু, ২৪ ঘণ্টায় সাড়ে চার হাজার পার

  • গত তিন দিন ধরে স্বস্তি সংক্রমণে
  • তবে ক্রমেই বেড়ে চলেছে মৃত্যুর সংখ্যা
  • সংক্রমণের হার ৭.৯৬ শতাংশ 
  • সক্রিয় করোনা রোগীর সংখ্যা বর্তমানে কত

Jayita Chandra | Published : May 19, 2021 5:03 AM IST

গত কয়েকদিন ধরেই করোনা সংক্রমমের সংখ্যা চার লক্ষের গণ্ডি পেরিয়েছিল। ঝড়ের বেগে ছড়িয়ে পড়া এই মারণ ভাইরাস কেড়েছিল সাধারণ মানুষের রাতে ঘুম। সেই পরিস্থিতিতেই কীভাবে সংক্রমণ ঠেকানো যায় তা নিয়ে রাত-দিন এক করে বিভিন্ন মহলে চলছিল পর্যালোচনা। বেশ কয়েকটি রাজ্য বেছে নিয়েছিল লকডাউনের রাস্তা। মিলছিল না পরিষেবা, মিলছিল না অক্সিজেন, সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়তে থাকায় ঘুম উড়েছিল ডাক্তারদেরও। তবে সেই সংখ্যা বর্তমানে বেশ কিছুটা কমের দিকে।

আরও পড়ুন- দেশে করোনার কোনও নতুন স্ট্রেন নেই, কেজরিওয়ালের দাবি উড়িয়ে ঘোষণা সিঙ্গাপুরের 

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা আক্রান্তের সংখ্যা নেমে এলো আড়াই লাখের কাছে। মোট আক্রান্ত হয়েছে এদিন ২,৬৭,৩৩৪ জন। সোমবার এই সংখ্যা বেশকিছুটা কমে দাঁড়িয়েছিল ২,৬৩,৫৩৩ জনে। আজ তা সামান্য বাড়লেও স্বস্তিতেই রয়েছে সংখ্যা। তবে কিছুতেই কমছে না মৃত্যুর হার। গত সোমবার করোনা প্রাণ কেড়েছে ৪৩২৯ জনের। মঙ্গলবার সেই সংখ্যা পেরিয়ে দাঁড়ালো ৪,৫২৯ জন। এখনও পর্যন্ত ভারতে করোনা পরীক্ষা করা হয়েছে ৩২,০৩,০১,১৭৭ জনের। গত ২৪ ঘণ্টায় ২০,০৮,২৯৬ জনের নমুনা পরীক্ষা করা হয়, যার মধ্যে আড়াই লাখ পজিটিভ। 

আমেরিকার পর ভারতই প্রথম যেখানে করোনা সংক্রমণের সংখ্যা ২৫ মিলিয়ান পার করে। মোট করোনা আক্রান্তের সংখ্যা ভারতের বুকে ২,৫৪,৯৬,৩৩০। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২,১৫,৯৬,৫১২ জন। পাশাপাশি মোট মৃত্যুর সংখ্যাটাও নেহাতই কম নয়। করোনা এখনও পর্যন্ত ভারতের বুকে প্রাণ কেড়েছে ২,৭৮,৭১৯ জনের। করোনা সংক্রমণের হার কমে দাঁড়ালো ৭.৯৬ শতাংশে। 

Share this article
click me!