মিলছে স্বস্তি, দেশে ১ লক্ষের নীচে নামল করোনার দৈনিক সংক্রমণ

  • ১ লক্ষের নীচে নামল দেশে করোনার দৈনিক সংক্রমণ
  • ৬৩ দিন পর এক লক্ষের নীচে নামল আক্রান্তের সংখ্যা
  • এতে কিছুটা হলেও স্বস্তিতে দেশবাসী
  • নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬, ৪৯৮ জন

debojyoti AN | Published : Jun 8, 2021 4:20 AM IST

প্রায় ৬৩ দিন পর এক লক্ষের নীচে নামল দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৪৯৮ জন। এতে কিছুটা হলেও স্বস্তিতে দেশবাসী। 

গত কয়েক মাসে দেশে মারাত্মক আকার নিয়েছিল করোনার দ্বিতীয় ঢেউ। চার লক্ষের গণ্ডি পেরিয়ে গিয়েছিল দৈনিক সংক্রমণ। এই পরিস্থিতি সামাল দিতে লকডাউনের পথে হেঁটেছিল একাধিক রাজ্য। বেশ কয়কটি রাজ্যে এখনও পর্যন্ত লকডাউন জারি আছে। তারপরই ধীরে ধীরে নিম্নমুখী হতে শুরু করে দেশে করোনার গ্রাফ। অবশেষে এক লক্ষের নীচে নামল দৈনিক আক্রান্তের সংখ্যা। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ১২৩জনের। করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লক্ষ ৮২ হাজার ২৮২ জন। 

এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৮৯ লক্ষ ৯৬ হাজার ৪৭৩। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৩ লক্য ৫১ হাজার ৩০৯জনের। আর করোনাকে জয় করে সুস্থ হয়ে  উঠেছেন ২ কোটি ৭৩ লক্ষ ৪১ হাজার ৪৬২ জন। 

তবে দেশে করোনার গ্রাফ নিম্নমুখী হলেও উদ্বেগ বাড়াচ্ছে করোনার তৃতীয় ঢেউ। ওই ঢেউ আরও বেশি শক্তিশালী হবে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। আর সেই কারণে আগে থেকেই তৎপর কেন্দ্র ও রাজ্য সরকারগুলি। টিকাকরণের উপর বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। এরই মধ্যে গতকাল বড় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২১ জুন থেকে ১৮ বছরের বেশি বয়সীদের বিনামূল্যে করোনার টিকা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন তিনি। তাঁর এই ঘোষণাকে স্বাগত জানিয়েছে ভারতীয় মেডিক্যাল অ্যাসোসিয়েশন। 
 

Share this article
click me!