ICU-তে শুয়ে মিলখা, থাকতে পারলেন না স্ত্রী'র শেষকৃত্যে - কোভিড ভেঙে দিল খেলোয়াড়ি জুটি

মিলখা সিং দৌড়বিদ, নির্মল কৌর জাতীয় ভলিবল দলের প্রাক্তন অধিনায়িকা

কোভিড ভেঙে দিল ভারতের গর্বের খেলোয়াড়ি জুটিকে

স্ত্রী-হারা হলেন ফ্লাইং শিখ

তবে তিনিও আইসিইউ-তে, তাই থাকা হল না শেষকৃত্যে

amartya lahiri | Published : Jun 14, 2021 3:29 AM IST / Updated: Jun 14 2021, 04:54 PM IST

কোভিড-১৯ কেড়ে নিল ভারতীয় মহিলা ভলিবল দলের প্রাক্তন অধিনায়িকা তথা কিংবদন্তি দৌড়বিদ মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কৌর-কেও। রবিবার মোহালির এক হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮৫ বছর। স্বামী মিলখা সিং ছাড়াও এক ছেলে এবং তিন মেয়েকে রেখে গেলেন তিনি। তাঁদের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, রবিবার বিকাল চারটেয় মৃত্যু হয়েছে নির্মল কৌর-এর। কিন্তু, 'ফ্লাইং শিখ' স্ত্রীর শেষকৃত্যে অংশ নিতে পারেননি। তিনি নিজেও কোভিড আক্রান্ত। চন্ডীগড়ের পিজিআইএমইআর হাসপাতালে আইসিইউতে ভর্তি আছেন তিনি।

গত ২৪ মে তারিখে কোভিড-জনিত নিউমোনিয়া নিয়ে মোহালির ফোর্টিস হাসপাতালে ভর্তি হয়েছিলেন মিলখা সিং। এর দু'দিন পরই আরও মারাত্মক কোভিড সংক্রমণ নিয়ে একই হাসপাতালে ভর্তি করা হয়েছিল নির্মল কৌর-কে। এক সপ্তাহ পর পরিবারের অনুরোধে মিলখা সিং-কে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছিল। নির্মল-এর অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে হাসপাতালেই রেখে দেওয়া হয়েছিল। মিলখা সিং-কে অবশ্য পরে পিজিএমআইআর হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করতে হয়েছে। তবে তাঁর অবস্থা বর্তমানে 'স্থিতিশীল' বলেই জানিয়েছেন ডাক্তাররা। শুধু তাই নয়, শারীরিক অবস্থার উন্নতিও হচ্ছে।

২০১৯ সালের লোকসভা নির্বাচনে ভোট দেওয়ার পর নির্মল কৌর ও মিলখা সিং

রবিবার নির্মল কৌরের শেষকৃত্যে তাঁর স্বামী মিলখা সিং উপস্থিত থাকতে না পারলেও ছিলেন, তাঁদের পুত্র তথা খ্যাতনামা গলফ খেলোয়াড় জীব মিলখা সিং এবং তাঁদের কন্যা, মার্কিন যুক্তরাষ্ট্রের চিকিৎসক মোনা মিলখা সিং। জীব ছিলেন দুবাই-এ এবং মোনা মার্কিন যুক্তরাষ্ট্রে। বাবা-মা'এর অসুস্থ হওয়ার খবর পেয়ে দুজনেই ছুটে এসেছিলেন চন্ডীগড়ে। মিলখা এবং তাঁর স্ত্রী দুজনেরই কোভিড সংক্রমণ তাঁদের গৃহ পরিচারিকার থেকেই হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন - আকাশ থেকে হাতে আসবে করোনা ভ্যাকসিন, টিকাকরণের অনন্য কৌশল নিচ্ছে মোদী সরকার

আরও পড়ুন - 'Unlock'এর দিন আরও কমল সংক্রমণের বোঝা, তবে মৃত্যুতে লাগাম লাগেনি - কী বলছে স্বাস্থ্য মন্ত্রক

আরও পড়ুন - করোনার টিকা নিয়ে শরীর হয়ে গেল 'চুম্বক' - এমনটাও কি হতে পারে, দেখুন

স্বাভাবিকভাবেই, ভারতের অন্যতম সফল মহিলা ক্রীড়াবিদ নির্মল কৌর-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। নির্মল কৌর-কে তিনি ভারতের একজন 'আইকনিক ভলিবল খেলোয়াড়' বলে উল্লেখ করে জানিয়েছেন, তিনি দেশের হয়ে বহু পুরস্কার জিতে প্রত্যেক পাঞ্জাবিকে গর্ব করার সুযোগ করে দিয়েছিলেন। একসময় পঞ্জাব সরকারের মহিলা ক্রীড়া বিভাগের ডিরেক্টরের দায়িত্বও সামলেছিলেন নির্মল কৌর।

Share this article
click me!