'করোনা টিকা না নিলে মিলবে না বেতন', কপালে হাত সরকারি কর্মচারিদের

করোনা টিকা না নিলে মিলবে না বেতন

আদেশ হাতে পেয়ে কপালে হাত সরকারি কর্মচারিদের

কিন্তু, কোনও ওজর শুনতে নারাজ জেলা কালেক্টর

একশো শতাংশ টিকাকরণ করাতেই হবে

 

amartya lahiri | Published : Jun 23, 2021 11:48 AM IST

মে মাসে বেত পেতে অসুবিধা হয়নি। কিন্তু, জুন মাসের বেতন পেতে গেলে করোনার টিকা নিতেই হবে, নাহলে বেতন মিলবে না। মঙ্গলবার এমনই নির্দেশিকা এসে পৌঁছেছে মধ্যপ্রদেশের উজ্জয়িন জেলার সরকারি দফতরগুলিতে। জেলা কালেক্টর আশীষ সিং-এর জারি করা আদেশে বলা হয়েছে, যেসব সরকারী কর্মচারীরা ৩১ জুলাই-এর মধ্যে ভ্যাকসিন নিতে ব্যর্থ হবেন, তাদের বেতন দেওয়া হবে না। হেতন নিতে গেলে ভ্যাকসিন সার্টিফিকেট দিতেই হবে।

আদেশে আরও বলা হয়েছে, জেলা ট্রেজারি অফিসারকেও জুন মাসের বেতন বিতরণের সময়, টিকাদানের শংসাপত্র সংগ্রহ এবং করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে সরকারী কর্মচারীদের টিকাকরণ সম্পর্কিত সমস্ত তথ্য সংকলন করার নির্দেশ দেওয়া হয়েছে। এখানেই শেষ নয়, দিনমজুর ও চুক্তিভিত্তিক কর্মীদেরও টিকাকরণের জন্য বিশেষ ব্যবস্থ নেওয়া হচ্ছে। এর জন্য উজ্জয়িন জেলার বিভিন্ন সরকারি বিভাগের প্রধানকেও দিনমজুর ও চুক্তিভিত্তিক কর্মীদের টিকাকরণ বিষয়ক তথ্য জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু, কেন এই ফরমান জারি? দ্বিতীয় কোভিড মহামারির তরঙ্গের সময়, সংক্রমণ ভয়ঙ্কর আকার ধারণ করেছিল মধ্যপ্রদেশের এই জেলায়। বিশেষ করে প্রতুর সরকারি কর্মীর মৃত্যু হয়েছিল। জেলা কালেক্টর-এর আদেশেই বলা হয়েছে, জেলায় কোভিড-১৯ এর কারণে সরকারী কর্মচারীদের মৃত্যুর পর্যালোচনা করতে গিয়ে দেখা গিয়েছে অধিকাংশ কর্মীই করোনার টিকা নেননি। তাই এখন জেলায় একশো শতাংশ টিকাকরণের লক্ষ্য নেওয়া হয়েছে।

সরকারি কর্মীদের বেতন না দেওয়ার নির্দেশ জারি করার বিষয়টি মেনে নিয়েছেন জেলা কালেক্টর আশীষ সিং। এই বিষয়ে সংবাদ সংস্খা পিটিআইকে বুধবার তিনি জানিয়েছেন, 'আমরা জেলায় একশো শতাংশ টিকা দেওয়ার লক্ষ্য অর্জনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছি। এই লক্ষ্য অর্জনে বেশ কয়েকটি পদক্ষেপ নেওয়া হয়েছে। এটিও সেরকমই এক পদক্ষেপ।'

 

Share this article
click me!