Covid-19:  লক্ষী পুজোর আগেই লাফিয়ে সংক্রমণ কলকাতা সহ দক্ষিণবঙ্গে, কোভিডে মৃত্যু ৬ জেলায়


 লক্ষী পুজোর আগে গত ২৪ ঘন্টায়  সংক্রমণ ফের লাফিয়ে বাড়ল রাজ্যে।  সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন  অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৬৯০ জন।  

 

Asianet News Bangla | Published : Oct 19, 2021 3:04 AM IST / Updated: Oct 19 2021, 09:52 AM IST

লক্ষী পুজোর (Laxmi Puja 2021) আগে গত ২৪ ঘন্টায়  সংক্রমণ (Covid Positive)ফের লাফিয়ে বাড়ল রাজ্যে (West Bengal)।  একদিনে  ১৯৪ জন আক্রান্ত হল কলকাতায়। বারবার সংক্রমণ কমে গিয়েও অগাস্ট - অক্টোবর ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করেছে কোভিড গ্রাফ।  সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ বেড়ে ৬৯০ জন।  

আরও পড়ুন, লক্ষ্মী পুজোর সকালেই ১৪ জেলায় বজ্রবিদ্যুৎ সহ বর্ষণ, দুই বঙ্গেই ভারী বৃষ্টির পূর্বভাস

সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ বেড়ে  দুইশো ছুঁইছুঁই কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ এবার ৬৯০ জনে এসে দাঁড়িয়েছে। তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে মুর্শিদাবাদে  । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন করে আক্রান্ত হয়েছে পুরুলিয়া, মালদায়। ৩ জন করে আক্রান্ত হয়েছে কালিংপংয়ে। ৪ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে। তবে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত  ১৯৪। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১০৩ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বদল হয়েছে উত্তরবঙ্গে। কিন্তু দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২১ জন। কোচবিহারে ১১ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৫১ জন এবং হুগলিতে ৬৭ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা কমে ৪৮ জন।

"

আরও পড়ুন, Abbas Siddiqui: 'সাম্প্রদায়িক হিংসায় উস্কানি', আব্বাসের গ্রেফতারির চেয়ে মমতাকে চিঠি বাংলাপক্ষের

সোমবারের    স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩১৯, ২৮৬ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১০৯বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ১৪৯ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে। শীর্ষে উত্তর ২৪ পরগণা। এর মধ্য়ে  ৩ জন  উত্তর ২৪ পগণায়, ২ জন করে নদিয়ায় এবং কলকাতা,   হাওড়া, হুগলিতে, উত্তর দিনাজপুরে  ১ জন করে প্রাণ হারিয়েছেন।  এবার মৃত্যু শূন্য হয়েছে  জলপাইগুড়ি,  আলিপুরদুয়ার,কোচবিহার,  মুর্শিদাবাদ ,দক্ষিণ দিনাজপুর,  মালদহ। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৪১৬ জন। কমেছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৮৩ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৫৪,৮১৫ জন।  রাজ্যে  সুস্থতার হার বেড়েছে, সোমবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  ৯৮.৩৩ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Share this article
click me!