'ভগবানের দয়ার ওপর নির্ভর করছে ভারতের গ্রামগুলি', কেন একথা বললেন রাহুল গান্ধী

  • করোনা সংক্রমণ নিয়ে সরব রাহুল গান্ধী 
  • সোশ্যাল মিডিয়ায় বার্তা 
  • কেন্দ্রীয় সরকারের সমালোচনা 
  • ভগবানের দয়ার ওপর রয়েছে বলে মন্তব্য 
     

Asianet News Bangla | Published : May 9, 2021 6:26 PM IST / Updated: May 10 2021, 01:44 PM IST

শুধু শহর নয় এবার ভারতের গ্রামগুলিও ভগবানের করুণার ওপর নির্ভর করে ফেলে রাখা হয়েছে। করোনাভাইরাসের দ্বিতীয় তরঙ্গে ভারতের গ্রামাঞ্চলে দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ছে। তা নিয়ে কেন্দ্রীয় সরকারে বিরুদ্ধে কটাক্ষ করে সোশ্যাস মিডিয়ায় এমনই মন্তব্য করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

রবিবার বিকেল ৪টে নাগাদ সোশ্যাস মিডিয়ায় মন্তব্য করেন রাহুল গান্ধী। তিনি বলেন, শহরের পর এবার গ্রামগুলিও পরমাত্মার ওপর নির্ভরশীল হয়ে রয়েছে। করোনাভাইরাস সংক্রমণ রুখতে ব্যর্থ হয়েছে কেন্দ্রীয় সরকার। তাই নিয়ে এর আগেও একাধিকবার মুখ খুলেছেন রাহুল গান্ধী। এবারও গ্রামীণ এলাকায় করোনা সংক্রামণ বাড়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও নিশানা করেছেন রাহুল গান্ধী। 

গত ৭ মে রহুল গান্ধী রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে করোনাভাইরাসের সংক্রমণ  থেকে দেশকে রক্ষা করার আর্জি জানিয়ে একটি চিঠি লিখিছিলেন। সেখানে তিনি গণটিকা দেওয়ার দাবি জানিয়েছিলেন। একই সঙ্গে দেশের মানুষের আর্থিক অনটক কাটানোর জন্য নগদ টাকা দেওয়ারও পরামর্শ দিয়েছিলেন। একই দিনে রাহুল গান্ধী সেন্ট্রাল ভিস্তা প্রজেক্ট চালিয়ে যাওয়ার জন্য সোশ্যাল মিডিয়ায় কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেছিলেন। তিনি বলেছিলেন বাড়ির তৈরির দিকে মন না দিয়ে সরকারের উচিৎ দেশের মানুষের জীবন বাঁচানো। 

এদিন আবারও সেই পথে হেঁটেই নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোনা করেন রাহুল গান্ধী। একাধিক রিসার্চে দাবি করা হয়েছে ভারতে করোনা মহামারির দ্বিতীয় ঢেউ পৌঁছে গেছে গ্রামগুলিতে। আর সেখানে চিকিৎসা পরিকাঠামো রীতিমত অপ্রতুল। উপযুক্ত পরিকাঠামো না থাকায় বিনা চিকিৎসায় মৃত্যু হওয়ার আশঙ্কা করেছেন বিশেষজ্ঞরা। অন্যদিকে শহরেও করোনা পরিস্থিথি কারাপের দিকে যাচ্ছে। কারণ সেখানে হাসপাতালের শষ্যা থেকে অক্সিজেনের চাহিদা আকাশ ছুঁয়েছে। 

Share this article
click me!