তৃতীয় তরঙ্গ নিয়ে চিন্তার কিছু নেই, সংখ্যায় অর্ধেক আক্রান্ত হবেন, সুখবর দিল কেন্দ্র

  • দৈনিক সংক্রমণ হবে অর্ধেক
  • তৃতীয় তরঙ্গ নিয়ে চিন্তার কিছু নেই
  • মানতে হবে সঠিক করোনা বিধি
  • আশ্বাস বাণী সরকারি প্যানেলের গবেষকদের

Parna Sengupta | Published : Jul 4, 2021 5:31 AM IST

বিশেষ প্রভাব ফেলতে পারবে না করোনার তৃতীয় তরঙ্গ। দ্বিতীয় তরঙ্গে দৈনিক সংক্রমণের হার তৃতীয় তরঙ্গে অর্ধেক হয়ে যাবে। এমনই আশ্বাস বাণী সরকারি প্যানেলের গবেষকদের। তাঁদের দাবি সঠিক ভাবে করোনা বিধি মানা হলে তৃতীয় তরঙ্গ নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। তবে অক্টোবর-নভেম্বরে এই তরঙ্গ সর্বাধিক আক্রান্তের সংখ্যা দেখতে পারে, যদিও তা মারণ হবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। 

দেশে করোনার দৈনিক সংক্রমণের গতি ফের নিম্নমুখী। শনিবারের থেকে আজ সংক্রমণের মাত্রা খানিকটা কমেছে। গতকাল সংক্রমিতের সংখ্যা ছিল ৪৪ হাজার ১১১। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭১ জন। এর ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৫ লক্ষ ৪৫ হাজার ৪৩৩।

আক্রান্তের সংখ্যা কমলেও আজ মৃতের সংখ্যা খানিকটা বেড়ে গিয়েছে। যদিও এখনও তা হাজারের নিচেই রয়েছে। গতকাল মৃতের সংখ্যা ছিল ৭৩৮। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৫৫ জনের। এর ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ২ হাজার ৫। 

অ্যাক্টিভ কেস, অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা আজও ৫ লক্ষের নিচেই রয়েছে। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, বর্তমানে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ৪ লক্ষ ৮৫ হাজার ৩৫০। কয়েক মাস আগে এই সংখ্যাটা ছিল ৩৭ লক্ষের উপরে। 

Share this article
click me!