মিটছে রাজ্যের ভ্যাকসিনের চাহিদা, পুনে থেকে কোভিশিল্ড পৌঁছল কলকাতায়

  • কলকাতায় পৌঁছল ভ্যাকসিন
  • ৪.৩৩ লক্ষ ডোজ কোভিশিল্ড পৌঁছল
  • সরবরাহ করা হবে বিভিন্ন ভ্যাকসিনেশন সেন্টারে
  • বাগবাজারে সংরক্ষিত করা হয়েছে ভ্যাকসিন

Parna Sengupta | Published : Jul 7, 2021 2:13 AM IST

ভ্যাকসিন মিলছে না, একাধিক করোনা ভ্যাকসিনেশন কেন্দ্র থেকে এই অভিযোগ উঠছে। এরই মধ্যে ভুয়ো ভ্যাকসিনেশন সেন্টারের অভিযোগে উত্তাল রাজ্য। তবে রাজ্যে ভ্যাকসিনের চাহিদা মেটাতে ফের কোভিশিল্ড এল কলকাতায়। 

মঙ্গলবার রাতে কলকাতা বিমানবন্দরে এসে পৌঁছয় ভ্যাকসিন। পুনে থেকে চার লক্ষ ৩৩ হাজার ডোজ ভ্যাকসিন পৌঁছয়। মঙ্গলবার ৬.২০ মিনিটের বিমানে ভ্যাকসিন আসে কলকাতা বিমানবন্দরে। ইতিমধ্যেই কলকাতা বিমানবন্দর থেকে বাগবাজার সেন্ট্রাল স্টোরে নিয়ে যাওয়া হয়েছে সেই ভ্যাকসিন।

রাজ্যের কোভিড গ্রাফ ফের ঊর্ধ্বমুখী। চিন্তা বাড়াচ্ছে তিনটি জেলা। উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর এবং দার্জিলিং। রাজ্যে সুস্থতার হারও দ্রুত বৃদ্ধি পাচ্ছে না। এখনও আটকে ৯৭ এর ঘরেই। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে এই মুহূর্তে একদিনে আক্রান্ত হয়েছেন, ১ হাজার ২৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। 

কলকাতায় একদিনে মৃত্যু হয়েছে ৩ জনের। কলকাতায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৯৩২। তবে সংক্রমণের নিরিখে সব জেলাকেও পিছনে ফেলে রাজ্যের মধ্যে প্রথম স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। ২৪ ঘণ্টায় সেখানে মৃত্যু হয়েছে ৬ জনের। দ্বিতীয় পশ্চিম মেদিনীপুর। সেখানেও একদিনে আক্রান্ত ১৫৬ জন।

Share this article
click me!