পাকিস্তানের বিরুদ্ধে জাদেজার বদলে কে খেলবেন ভারতের প্রথম একাদশে, ইঙ্গিত দিলেন রাহুল দ্রাবিড়

রবিবার এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরের মেগা ফাইটে ফের মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান (India va Pakistan)। বাবর আজমের (Babar Azam) দলের বিরুদ্ধে টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে অবিচল  রোহিত শর্মা (Rohit Sharma) দল। অপরদিকে গ্রুপ পর্বের হারের বদলা নিতে মরিয়া পাকিস্তান।
 

Web Desk - ANB | Published : Sep 4, 2022 6:56 AM IST

আর কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরই এশিয়া কাপের সুপার ফোরের  ম্যাচে আরও একবার মুখোমুখি হতে চলেছে  ভারত বনাম পাকিস্কান। গত রবিবার গ্রুপ পর্বের ম্য়াচে সাক্ষাৎ হয়েছিল দুই চিরপ্রতীদ্বন্দ্বী দলের। সেখানে রুদ্ধশ্বাস ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল টিম ইন্ডিয়া। আর এক সপ্তাহের মধ্যেই ফের একবার মহারণ। মাঝে শুধু একটা ম্যাচ। পরিস্থিতি তাতেই বদলে গিয়েছে। গত রবিবার ভারতের কাছে ছিল গত বছর টি২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের জন্য বদলা নেওয়ার ম্যাচ। আর এই রবিবার উল্টো পাকিস্তানের কাছ গত রবিবারের হারের প্রতিশোধ নেওয়ার ম্যাচ। তবে এই ম্যাচে নামার আগে ভারতীয় দলকেও জোর ধাক্কা খেতে হয়েছে। চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। তার জায়গায় দলে এসেছেন স্ট্যান্ডবাইয়ে থাকা প্লেয়ার অক্ষর প্যাটেল। তবে প্রথম একাদশে কে থাকবেন তা নিয়ে এবার স্পষ্ট বার্তা দিলেন টিম ইন্ডিয়ার কোচ রাহুল দ্রাবিড়।

জাদেজা না থাকায় ভারতীয় দলেল টিম কম্বিনেশন কী হবে তা নিয়ে জল্পনা রয়েছে। কারণ গত ম্যাচে হার্দিক পান্ডিয়ার বদলে খেলেছিলেন ঋষভ পন্থ। এই ম্যাচে হার্দিক কামব্যাক করতে চলেছে। তাহলে কী পন্থ ফের দলের বাইরে যাবে। না জাদেজার জায়গায় সরাসরি দলে আসবেন হার্দিক পান্ডিয়া। কিন্তু সেক্ষেত্রে দলে এক মাক্র স্পিনার হিসেবে খেলবেন যুজবেন্দ্র চাহল। যা দুবাইয়েপ উইকেটে খুব একটা ভালো সিদ্ধান্ত হবে না। আর রোহিত শর্মার হাতে হার্দিক নিয়ে ৫ বোলারের অতিরিক্ত কোনও অপশন থাকবে না। আর পন্থের জায়গায় পান্ডিয়া আসলে সেক্ষেত্রে জাদেজার জায়গায়  তিনটি অপশন রয়েছে রাহুল দ্রাবিড়ের হাতে রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্য়াটেল ও রবি বিষ্ণোই। তবে ভারতীয় টিম ম্য়ানেজম্যান্ট এমন একজন স্পিনাপকে খেলাতে ইচ্ছুক যে ব্যাটটাও করতে পারে।

পাকিস্তান ম্যাচের আগে সাংবাদিক বৈঠকেরাহুল দ্রাবিড় বলেন, ‘অশ্বিনের মতো ক্রিকেটারের স্কোয়াডে থাকাটা দারুণ বিষয়, যে কিনা চার ওভার বল করার পাশাপাশি নীচের দিকে ব্যাটটাও করতে পারে। টি-২০ ম্যাচেও অফ-স্পিনাররা গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। শ্রীলঙ্কা ও বাংলাদেশের মতো দলে ভালো মানের অফ-স্পিনার রয়েছে। প্রয়োজন পড়লে আমরা আমাদের অফ-স্পিনারকে ব্যবহার করতে পারি।’ পাশাপাশি অক্ষর প্যাটেলের খেলার সম্ভাবনাও একেবারে উড়়িয়ে দেননি রাহুল দ্রাবিড়। আর রবীন্দ্র জাদেজাকে টি২০ বিশ্বকাপে না পাওয়ার আশা এখনই একেবারে ছাড়তে নারাজ দ্রাবিড়। এবার দেখার বিষয় জাদেজার বদলে আজ সুপার ফোরের ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে কাকে খেলায় টিম ইন্ডিয়া। 

আরও পড়ুনঃফের পাকিস্তানকে হারাতে কী রণনীতি টিম ইন্ডিয়ার,বদলা নিতে কতটা প্রস্তত বাবররা, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃকে থাকল দলে আর কে পড়ল বাদ, জানুন পাকিস্তানের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে টিম ইন্ডিয়ার সম্ভাব্য একাদশ

Read more Articles on
Share this article
click me!