অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনের রহস্য ভেদ করলেন নির্বাচক ট্রেভর হনস

  • অজি অধিনায়ক হিসাবে পেইনকে বেছে নেওয়ার রহস্য প্রকাশ্যে
  • ৫ মিনিটে পেইনকে বেছে নেওয়া হয়েছিল অধিনায়ক, বলছেন নির্বাচক হনস
  • পেইনকেই অধিনায়ক হিসাবে যোগ্য মনে হয়েছিল নির্বাচকদের
  • স্মিথের যোগ্য উত্তরসূরি পেইন, দাবি ট্রেভর হনসের

debojyoti AN | Published : Oct 10, 2019 11:20 AM IST

বল বিকৃতী কাণ্ডের পর দল থেকে নির্বাসিত হয়ে পরেছিলেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ থেকে শুরু করে ডেভিড ওয়ার্নার ও ব্যাঙ্ক্রফট। তবে সেই নির্বাসনের পর অস্ট্রেলিয়া দলে শুরু হয়ে যায় সংশয়। দলের সিনিয়র ক্রিকেটাররা বেরিয়ে যাওয়া দলের কম্বিনেশন গড়তে বেশ খানিকটা বিপাকের মুখে পড়তে হয়েছিল অজি নির্বাচকদের। আর সেখান থেকেই সূত্রপাত হয়েছিল দলের নয়া অধিনায়ক বেছে নেওয়ার পদ্ধতি। তবে মাত্র ৫ মিনিটের ব্যবধানেই বেছে নেওয়া হয়েছিল বর্তমান অধিনায়ক টিম পেইনকে। আর এমনটাই জানালেন প্রধান নির্বাচন ট্রেভর হনস।

আরও পড়ুন, পাকিস্তানে এসে ক্রিকেট খেলুন, বিরাটকে কাতর আর্জি পাকিস্তানি যুবকের

ট্রেভর হনস পেইনকে অধিনায়ক বেছে নেওয়া নিয়ে বলেন, 'আমারা নির্বাচকরা ও টিম ম্যানেজমেন্ট পেইনকে অধিনায়ক বেছে নেওয়ার সিদ্ধান্ত মাত্র ৫ মিনিটে নিয়ে ছিলাম। আমাদের মনে হয়েছিল পেইন একদম সঠিক হবে দলের জন্য। আর তাই তাঁকে বেছে নিয়েছিলাম আমরা। আর ম্যাচের দিনই এই সিদ্ধান্ত জানানো হয়েছিল তাঁকে। আমরা ড্রেসিং রুমে গিয়ে বলেছিলাম। তবে কোনও নোটিশ না দিয়ে পেইনকে অধিনায়ক বেছে নেওয়ায় তাঁকে আমাদের তরফ থেকে ক্ষমাও চেয়েছিলাম।'

আরও পড়ুন, জুতো কেনার টাকা ছিল না একটা সময়, এখন সেই ছেলেই দেশের কাছে অনুপ্রেরণা, জসপ্রীত বুমরার না বলা কথা

স্মিথ ও ওয়ার্নার বাদ পরার দলের পারফরম্যান্সেও বেশ কিছু ক্ষতি হয়েছিল অস্ট্রেলিয়া দলের। পাশাপাশি পুরো কম্বিনেশনটাও ফের একবার সাজিয়ে নিতে হয়েছিল ক্রিকেটারদের। আর সেই কারণে দলের অন্দরমহলেও জটিল পরিস্থিতি তৈরি হয়েছিল। তবে সেই সব কিছু কাটিয়ে অধিনায়ক হিসাবে বেশ কার্যকরি ভূমিকা পালন করেছেন পেইন।

Share this article
click me!