বর্তমান ভারতীয় ক্রিকেটের তারকা তিনি। গোটা বিশ্ব ক্রিকেটকে নিজের বোলিং দিয়ে বস করেছেন ভারতীয় পেসার জসপ্রীত বুমরা। তবে ছোট একটা শহর থেকে উঠে এসে ভারতীয় ক্রিকেটের ড্রেসিং রুম পর্যন্ত পৌছানোর রাস্তাটা একেবারেই সহজ ছিল না। পাঁচ বছর বয়েসে বুমরা হারিয়েছিলেন তাঁর বাবাকে। তারপর থেকে বুমরার মা দলজিত ছেলেকে নিয়ে নিয়ে লড়াই করেছেন। আজ সেই ছেলের স্বপ্ন পূরণ হয়েছে। তাই বুমরার মায়ের চোখের কোণে আনন্দের জল। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। 

আরও পড়ুন - ৪০ বছর পর বৃহস্পতিবার আবার মাঠে বসে ফুটবল দেখবেন ইরানের মহিলারা

 


বুমরার উঠে আসার পেছনে বড় অবদন রয়েছে আইএসএল ফ্রাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের। তারাই এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। সেই ভিডিও বুমরা বলছিলেন তাঁর অতীতের কথা। পাঁচ বছর বয়েসে বাবাল চলে যাওয়ার পর, ক্রিকেট কিট কেনার মতও সামর্থ ছিল না তাদের। একটি টি শার্ট আর একটি জুতোই ছিল বুমরার ভরসা। ২৫ বছরের ভারতীয় পেসার বলছেন, ‘ছোট বেলায় অনেকের কাছেই শুনে গল্প থাকবেন, কেউ এসে আপনার খেলা দেখবে আর আপনাকে সুযোগ দেবে, আমার সঙ্গেও এমনটাই হয়েছে।’ 

আরও পড়ুন - বক্সিং বিশ্বকাপে অষ্টম পদক নিশ্চিত, নতুন রেকর্ড গড়ে সেমিফাইনালে মেরি কম

এমন সময় জসপ্রীতের মা বললেন, ‘একটা সময় ছিল যখন ও জুতোর দোকানের সামনে দিয়ে ঘুড়ে আসত। আমাকে একটা জুতো দেখিয়ে বলেছিল, আমি একদিন ওই জুতোটা কিনব, আজ ওর কাছে অনেক জুতো।’ এই কথা বলতে বলতেই চোখ ভিজে উঠেছিল দলজিতের। ঠিক কয়েক বছর আগের মতই আবেগ ঝড়ে পড়ছিল, যখন ছেলেকে প্রথমবার আইপিএলের মঞ্চে দেখেছিলেন।  বুমরা এখন ইংল্যান্ডে। চোটের চিকিত্সা করাতে গেছেন। সুস্থ হয়ে আবার মাঠে ফিরবেন ভারতীয় পেসার। 

আরও পড়ুন - প্রথম মহিলা ক্রিকেটার হিসাবে রেকর্ড মিতালির, জয় ভারতীয় মহিলা দলের