তিনি ভারতীয় দলের অধিনায়ক। মাঠে নেমে প্রতিপক্ষকে এক ইঞ্চি জমিও ছাড়তে নারাজ বিরাট কোহলি। ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে বিরাট নয়ন মনি। তবে শুধু ভারত নয়, দেশের গন্ডি ছাড়িয়েও বিরাটের প্রতি ক্রিকেট ভক্তদের ভালোবাসা গোটা বিশ্বব্যাপী। তাই ভারতের বাইরেও প্রচুর ভক্ত বিরাটকে চোখের সামনে খেলতে দেখতে চান। পাকিস্তানও তার ব্যাতিক্রম নয়। দুই দেশের রাজনৈতিক বা কূটনৈতিক সম্পর্ক যাই হোক না কেন, বিরাটের প্রতি ভালবাসা থেকে ভারত অধিনায়ককে পাকিস্তানে খেলতে যাওয়ার আর্জি এক পাক তরুণের। 

আরও পড়ুন - জুতো কেনার টাকা ছিল না একটা সময়, এখন সেই ছেলেই দেশের কাছে অনুপ্রেরণা, জসপ্রীত বুমরার না বলা কথা

 

 

পাকিস্তানের বিরাট ভক্তের নাম, সাজ সাদিক। নিজের টুইটার হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছেন তিনি। পাকিস্তান শ্রীলঙ্কা ম্যাচ চলাকালীন স্টেডিয়ামে, বিরাটকে পাকিস্তানে খেলতে যাওয়ার আর্জি জানিয়েছেন সাদিক। হাতে একটি পোস্টার তাতে লেখা, ‘বিরাট কোহলি আমরা চাই আপনি পাকিস্তানে এসে ক্রিকেট খেলুন।’ এই ছবি ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। 

আরও পড়ুন - বিসর্জনের ঢাকের তালে নেচে উঠলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

তবে সাদিকের এই স্বপ্ন পূরণ হওয়ার কোনও লক্ষণ আপাতত নেই। কারণ ভারত ও পাকিস্তানের রাজনৈতিক ও কূটনৈতিক সম্পর্ক এখন তলানিতে। প্রতি পদে সীমান্তের ওপার থেকে উড়ে আসছে যুদ্ধের বার্তা। এই অবস্থায় যে কোনও মতেই ভারত পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট সম্ভব নয়।  তবে শুধু সাদিক একা নন, পাকিস্তানের এমন অনেক মানুষে আছেন যাঁরা ভারতীয় ক্রিকেট ও ভারতীয় দলের তারকাদের ভক্ত। কিন্তু চোখের সামনে বিরাটদের খেলতে দেখার সুযোগ তাদের হয় না। পাকিস্তানের এই ক্রিকেট প্রেমীদের দুঃখটা যে তাঁদের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও বর্তমানের প্রধানমন্ত্রী বুঝতেই পারেন না। তাই তো শান্তি নয়, দুই দেশের মধ্যে যুদ্ধের জিগির তোলাটাকেই নিজের প্রধান কাজ হিসেবে বেছে নিয়েছেন পাক প্রধান মন্ত্রী। 

আরও পড়ুন - শুরু হচ্ছে আইএসএল ৬, এক নজরে দেখেনিন গত বারের চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসিকে