ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ দিয়েই মাঠে ফিরছে অস্ট্রেলিয়া, জেনে নিন সিরিজের ক্রীড়াসূচি

  • অনুশীলন অনেক দিন আগেই শুরু করছিল অস্ট্রেলিয়া
  • ঠিক ছিল সেপ্টেম্বরে তারা ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে
  • অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের সম্ভাব্য ক্রীড়াসূচি ঘোষণা করা হল
  • সম্ভবত ৪ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে দুই দেশের টি২০ সিরিজ
     

Sudip Paul | Published : Jul 20, 2020 12:16 PM IST / Updated: Jul 20 2020, 05:47 PM IST

অনেক দিন আগেই অনুশীলন শুরু করে দিয়েছিলেন ব্যাগি গ্রিণরা। শুধু অপেক্ষা ছিল মাঠে ফেরার দিন ঘোষণার। টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে না ধরে নিয়েই ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছিল সেপ্টেম্বর মাসে ইংল্যান্ডে সফরে গিয়ে সীমিত ওভারের সিরিজ খেলবে অস্ট্রেলিয়া দল। সেই মত দলকে অনুশীলনও শুরু করতে বলা হয়ছিল বোর্ডের তরফে। একইসঙ্গে বলা হয়েছিল আইপিএলের জন্যও মানসিকভাবে প্রস্তুতি নেওয়ার কথা। অবশেষে করোনা বা লকডাউন পরবর্তী সময়ে ঘোষিত হল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রথম ক্রীড়াসূচি। একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের রিপোর্ট তাউ দাবি করছে।

আরও পড়ুনঃএশিয়ান গেমসে তাস খেলে জিতেছিলেন সোনা, এবার অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন দুই বঙ্গ সন্তান

ওই রিপোর্ট অনুযায়ী ঘোষিত হল অস্ট্রেলিয়ার ইংল্যান্ড সফরের ক্রীড়াসূচি। ইংল্যান্ডে গিয়ে তিনটে টি-টোয়েন্টি ম্যাচ আর তিনটে একদিনের ম্যাচ খেলবেন ডেভিড ওয়ার্নার- স্টিভ স্মিথরা। গত সপ্তাহেই ২৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া নির্বাচকরা। সেখান থেকেই চূড়ান্ত দল ঘোষণা হবে। বিশেষ বিমানে ইংল্যান্ডে পৌঁছবে অস্ট্রেলিয়া দল। তারপর করোনা সংক্রান্ত নিয়ম পালন করেব অজিরা। করোনা পরীক্ষার পর শুরু হবে সিরিজ। সম্ভবত ৪ সেপ্টেম্বর প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। পরবর্তী দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে ৬ ও ৮ সেপ্টেম্বর। পাশাপাশি একদিনের ম্যাচগুলি হবে ১০,১২,১৫ সেপ্টেম্বর।

আরও পড়ুনঃসিরিজ শুরুর আগেই বুমরাকে ভয় পাচ্ছে অস্ট্রোলিয়া

আরও পড়ুনঃচিনে নিন বিশ্বের সব থেকে সেক্সিয়েস্ট ফুটবল রেফারিদের, যাদের রূপ ঝড় তোলে হৃদয়ে

কড়া নিরাপত্তায় দর্শকশূন্য স্টেডিয়ামে হবে গোটা সিরিজ। প্লেয়ারদের নিরাপত্তার কথা ভেবে, বজৈব সুরক্ষা পরিবেশে ম্যাচগুলো খেলা হবে সাউদাম্পটন আর ওল্ড ট্রাফোর্ডে। এই দুটো মাঠেই চলতি ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট ম্যাচগুলো হচ্ছে। এমনকি পাকিস্তানও এই মাঠগুলোতেই খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। আসলে সাউদাম্পটন আর ওল্ড ট্রাফোর্ডে মাঠের মধ্যেই রয়েছে হোটেল। জৈব সুরক্ষা পরিবেশ বজায় রাখতে সুবিধা হয়। ফলে সব কিছু ঠিকঠাক থাকলে ৪ সেপ্টেন্বর থেকে মাঠে নামছেন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথরা।

Share this article
click me!