বিগত কয়েক বছরে টেস্ট ক্রিকেটে ভারতীয় পেস অ্যাটাক যে বিশ্ব সেরা তা মনে নিয়েছেন অনেক ক্রিকেট বিশেষজ্ঞই। বুমরা, সামি, ইশান্ত, উমেশ, ভুবনেশ্বর সমৃদ্ধ পেস অ্যাটাক যে কোনও দলেরই রাতের ঘুম কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট। তবে ভিন্ন বোলিং অ্যাকশন নিয়ে জশপ্রীত বুমরার সাফল্য নজর কেড়েছে ক্রিকেট বিশ্বের। টেস্ট ক্রিকেটে ইতিমধ্যেই ১৪ ম্যাচে ৬৮টি উইকেট নিয়েছেন বুমরা। ৫ উইকেট নিয়েছেন ৫ বার। চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরেও বুমরাকেই ভারতীয় পেস অ্যাটাকের নেতা মানছেন অজি তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুশানে। বুমরার প্রশংসা করার পাশাপাশি টেস্ট সিরিজে কীভাবে বুমরাকে সামলাবেন তার পরিকল্পনা শুরু করে দিয়েছেন অজি তারকা।

আরও পড়ুনঃ'একজন দল গড়েছিল, অপরজন ট্রফি জিতেছে', এগিয়ে সৌরভই

এক সাক্ষাৎকারে লাবুশানে বলেছেন,'ভারতীয় দলে অনেক ভাল বোলার রয়েছে। তার মধ্যে বুমরাকে খেলাই সব চেয়ে কঠিন। ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে একটানা বল করে যাওয়ার ক্ষমতা রাখে ও। পরিস্থিতি বুঝে সুইংও করায়। ওর বলগুলো কোণাকুণি উইকেটে ঢুকে আসায় ব্যাটসম্যানেরা সমস্যায় পড়ে। আন্তর্জাতিক ক্রিকেটে সব সময়ই আপনি সেরাদের বিরুদ্ধে খেলতে চাইবেন। ভারতীয় দলের বোলিং আক্রমণের নেতা বুমরা।' শুধু বুমরা নয় ইশান্ত শর্মারও প্রশংসা করেছেন লাবুশানে। বলেছেন,'গত কয়েক বছর ধরে দারুণ বল করছে ইশান্ত। গত অস্ট্রেলিয়া সফরে ডান হাতি ব্যাটসম্যানদের কোণাকুণি বল করে ব্যতিব্যস্ত করে তুলেছিল। যা সামলানো আমাদের কাছে একটা বড় পরীক্ষা হয়ে দাঁড়ায়।'

আরও পড়ুনঃচিনে নিন বিশ্বের সব থেকে সেক্সিয়েস্ট ফুটবল রেফারিদের, যাদের রূপ ঝড় তোলে হৃদয়ে

আরও পড়ুনঃঅবাক করা কাণ্ড,করোনা আক্রান্ত প্লেয়ারদের নিয়েই শুরু ফুটবল লিগ

ভারতের বিরুদ্ধে মাত্র একটি টেস্ট ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে লেবুশানের। তাও ২০১৮-১৯ সালে ভারতের শেষ অস্ট্রেলিয়া সফরে। ম্যাচটি ছিল সিডনিতে। গত মরসুমে ব্যাট হাতে মার্নাস লাবুশানেও বিশ্ব ক্রিকেটের প্রশংসা কুড়িয়েছে। সেই ফর্ম ধরে রাখাই এই মরসুমে তার লক্ষ্য বলে জানিয়েছেন অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাসম্যান। ভারতের বিরুদ্ধে সিরিজকেই পাখির চোখ করে অনুশীলনও চালাচ্ছেন। কিন্তু  ভারতীয় পেস অ্যাটাক বিশেষ করে বুমরা যে তাকে চিন্তা. রেখেছেন, সে কথা অজি তারকার কথা থেকেই স্পষ্ট। লাবুশানের মন্তব্যের পর ভারতীয় সমর্থকরা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন, তাহলে বুমরাকে ভয় পাচ্ছে অস্ট্রেলিয়া।