দলে নেই বিরাট-রোহিত-বুমরা-পন্থ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে ভারতীয় দলে একাধিক চমক

আসন্ন ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। ১৬ জনের দলে নেই বিরাট, রোহিত, বুমরা, পন্থরা। অধিনায়র শিখর ধওয়ান (Shikhar Dhawan)। সহ অধিনায়ক রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। 
 

Web Desk - ANB | Published : Jul 6, 2022 3:55 PM IST

৭ জুলাই থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্যান্ডের সীমিত ওভারের সিরিজ। প্রথমে তিনটি টি২০ ও পরে তিনটি একদিনের ম্য়াচ খেলবে দুই দল। আর ব্রিটিশদের বিরুদ্ধে সাদা বলের সিরিজ শুরু হওয়ার আগেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। মোট ১৬ জনের দল ঘোষণা করা হয়েছে। আর সেখানা রয়েছে একাধিক চমক। ক্যারেবিয়ানদের বিরুদ্ধে ওডিআই সিরিজে দলে নেই প্রথম সারির একাধিক তারকা ক্রিকেটার। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ছাড়াও বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া এবং ঋষভ পন্তকে এই সিরিজ থেকে বিশ্রাম দেওয়া  হয়েছে। এই তারকা ক্রিকেটারদের বিশ্রামে রেখেও মোট ১৬ জনের দল ঘোষণা করেছে বিসিসিআই। 

এই সিরিজে দলের অধিনায়ক নির্বাচন করা হয়েছে শিখর ধওয়ানকে। এছাড়া সহ অধিনায়ক নির্বাচন করা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। দলে শিখর ধওয়ান ছাড়াও ওপেনার হিসেবে রয়েছেন ইশান কিশান, রুতুরাজ গায়কোয়ার ও শুবমান গিল। প্রায় ২ বছর জাতীয় দলে ফিরলেন গিল। এছাড়া আয়ারল্যান্ড সিরিজে বিধ্বংসী ফর্মে ব্যাট করা দীপক হুডা। একটি শতরানও করেছিলেন তিনি। সেই সুবাদেই তিনি জায়গা পেয়েছে। দলে জায়গা পেয়েছেন সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়র, সঞ্জু স্যামসন। জাডেজা ছাড়াও স্পিনারদের মধ্যে রয়েছেন যুজবেন্দ্র চহাল এবং অক্ষর পটেল। দলে নেওয়া হয়েছে পাঁচ পেসার। শার্দুল ঠাকুর, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ এবং অর্শদীপ সিংহকে নেওয়া হলেও নেই উমরান মালিক। 

 

 

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি একদিনের ম্য়াচই হবে  পোর্ট অব স্পেনে। ২২, ২৪ এবং ২৭ জুলাই হবে তিনটি ম্য়াচ। তারপর ক্যারেবিয়ানদের বিরুদ্ধে ৫টি টি২০ ম্য়াচের সিরিজ খেলবে ভারতীয় দল।  মার্কিন যুক্তরাষ্ট্রে হবে সেই টি২০ সিরিজ। যদিও তার স্কোরড এখনও ঘোষণা করা হয়নি। মনে করা হচ্ছে টি২০ বিশ্বকাপের আগে একদিনের ক্রিকেটে প্রধান প্লেয়ারদের বিশ্রাম দেওয়া হলেও টি২০ সিরিজে পূর্ণ শক্তির টিম নিয়েই নামবে ভারতীয় দল। টি২০ বিশ্বকাপের প্রস্তুতি সিরিজ হিসেবেই এই সিরিজকে দেখছে টিম ইন্ডিয়া। 

এক ঝলকে দেখে নিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘোষিত ভারতের একদিনের দল-
শিখর ধাওয়ান (অধিনায়ক), রবীন্দ্র জাদেজা (সহ-কঅধিনায়), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দীপক হুডা, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ইশান কিষাণ (উইকেটকিপার), সঞ্জু স্যামসন (উইকেটকিপার), শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আবশ খান, প্রসিধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং।

Read more Articles on
Share this article
click me!