Asianet News BanglaAsianet News Bangla

ইংল্য়ান্ডের বিরুদ্ধে টি২০ ও ওডিআই সিরিজের দল ঘোষণা বিসিসিআইয়ের, দেখে নিন টিম ইন্ডিয়ার স্কোয়াড

ভারত বনাম ইংল্যান্ড (India vs England) এজবাস্টন টেস্ট শুরুর দিনই ইংল্য়ান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের দল ঘোষণা করল বিসিসিআই (BCCI)। সীমিত ওভারের সিরিজে প্রথম থেকেই রয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। এছাড়া দলে রয়েছে বেশ কিছু চমকও। 
 

India vs England 2022 BCCI announced team india squad for T20 and ODI series against England spb
Author
Kolkata, First Published Jul 1, 2022, 4:57 PM IST

এজবাস্টনে শুরু হয়ে গিয়েছে ভারত বনাম ইংল্যান্ডের গত বছরের অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্ট।  মেগা মহারণে একদিকে শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করার লক্ষ্যে নেমেছে বেন স্টোকসের দল। অপরদিকে টিম ইন্ডিয়ার লক্ষ্য গতবছরের অসমাপ্ত কাজ শেষ করে সিরিজ জয় করা। করোনার কারণে গত বছর এই ম্য়াচ বাতিল হয়ে গিয়েছিল। তাই ঠিক হয়েছিল এই বছর সীমিত ওভারের সিরিজের সঙ্গে হবে বাকি থাকা পঞ্চম টেস্ট। আরর সেই টেস্টের শুরুর দিনই সাদা বলে ক্রিকেটের জন্য অর্থাৎ টি২০ সিরিজের ও একদিনের সিরিজের জন্য দল ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। ৭ জুলাই থেকে শুরু হতে চলেছে সীমিত ওভারের সিরিজ। ৫ তারিখ টেস্ট শেষ হওয়ার পর মাঝে আর এক দিন। তাই দল ঘোষণা করে দিল বিসিসিআই।

প্রথনে সূত্র মারফত জানা গিয়েছিল প্রথম টি২০ ম্যাচে খেলবেন না রোহিত শর্মা ও বিরাট কোহলি। কিন্তু দল ঘোষণার পর দেখা যাচ্ছে রোহিত শর্মাকে প্রথম ম্যাচের দলে রেখই স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে বিরাট কোহলি প্রথম টি২০ ম্যাচ খেলছেন না, এটা সত্যি। দ্বিতীয় ম্য়াচ থেকে দলে ফিরছেন তিনি। জসপ্রীত বুমরাও নেই প্রথম টি২০-তে। একইসঙ্গে দীপক হুডা ও দীনেশ কার্তিককে পুরো টি২০ সিরিজেই দলে রাখা হয়েছে। উমরান  মালিকও রয়েছেন তিনটি ম্যাচে। রাহুল ত্রিপাঠী ও রুতুরাজ গায়কোয়াড় প্রথম ম্যাচে দলে থাকলেও শেষ দুটি ম্যাচে নেই। অপরদিকে একদিনের সিরিজে দলে রাখা হয়েছে অভিজ্ঞ দুই ক্রিকেটার শিখর ধওয়ান ও মহম্মদ শামিকে। একইসঙ্গে দলে রয়েছেন অর্শদীপ সিং। ফলে সকলকেই ঘুরিয়ে ফিরিয়ে সুযোগ দিয়েছে বিসিসিআই।

এক নজরে দেখে নিন ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে ভারতীয় দল-

প্রথম টি-টোয়েন্টিতে ভারতীয় দল- 
রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, ভেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, জশপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

একদিনের সিরিজে ভারতীয় দল-
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঈশান কিষান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জশপ্রীত বুমরাহ, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, অর্শদীপ সিং।

আরও পড়ুনঃশুধু সচিন-পন্টিং নয়, দেখে নিন বিশ্বের প্রথম ১০টি দেশের সর্বোচ্চ শতরানকারীদের তালিকা

আরও পড়ুনঃপরনে স্পোর্টস ব্রা, বোতাম খোলা প্য়ান্টের, প্রেগন্য়ান্সি ফটো শুটে ঝড় তুলনেন উথাপ্পার স্ত্রী

 

Follow Us:
Download App:
  • android
  • ios