ব্য়াটে-বলে দুরন্ত দিল্লি, ৮ উইকেটে হায়দরাবাদকে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে পন্থের দল

মরুদেশে প্রথম ম্য়াচে অনবদ্য দিল্লি। প্রথমে বল করে ১৩৪ আটকে রাখল হায়দরাবাদকে। রান তাড়া করতে নেমে ১৩ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্য়ে পৌছে গেল ঋষভ পন্থের দল।
 

Asianet News Bangla | Published : Sep 22, 2021 5:45 PM IST / Updated: Sep 22 2021, 11:59 PM IST

প্রথমে দুরন্ত বোলিং। তারপর অনবদ্য ব্যাটিং। ভারতের মাটিতে যেখানে শেষ করেছিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals), মরুদেশে আইপিএল ২০২১ (IPL 2021) -এর দ্বিতীয় পর্বের শুরুটা ঠিক সেখান থেকেই করল ঋষভ পন্থের (Rishabh Pant) দল। কার্যত একতরফা ম্য়াচে কেন উইলিয়ামসমের (Kane Williamson) সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) ৮ উইকেট হারিয়ে ম্যাচ জিতল দিল্লি ক্যাপিটালস। প্রথমে ব্যাট করে মাত্র ১৩৪ রান করে নিজামের শহরের দল। জবাবে শিখর ধওয়ান, শ্রেয়স আইয়র ও ঋষভ পন্থের ব্য়াটে ভর করে ১৩ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় রাজধানীর দল। এই ম্য়াচ হারের ফলে প্লে অফে যাওয়ার আশা কার্যত শেষ হয়ে গেল হায়দরাবাদের। 

সানরাইজার্সের হয়ে ওপেন করতে নামেন ডেভিড ওয়ার্নার ও ঋদ্ধিমান সাহা। কিন্তু প্রথম ওভারেই খাতা না খুলে নকিয়া শিকার হন ওয়ার্নার। ঋদ্ধি কয়েকটি বাউন্ডারি মারলেও বেশি সময় ক্রিজে থাকতে পারেননি। রাবাডার বলে ১৮ রান করে আউট হন তিনি। উইলিয়ামসনের শিকার করেন অক্ষর প্যাটেল। কিউই তারকা করেন ১৮। মনীশ পাণ্ডেও ১৭ রানের ইনিংস খেলে রাবাডার বলে আউট হন। মাত্র ৩ রান করে রাবাডার বলে আউট হয়ে সাজঘরে ফেরত যান কেদার যাদব। জেসন হোল্ডার করেন মাত্র ১০ রান। অক্ষর প্যাটেলের বলে আউট হন তিনি। 

নিয়মিত ব্যাবধানে উইকেট পড়ায় কোনও বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি সানরাইজার্স হায়দরাবাদের। তবে শেষের দিকে আব্দুল সামাদ ২৮ ও রাশিদ খান ২২ রানের ইনিংস খেলে সম্মানজনক স্কোরে পৌছে দেন সানরাইজার্সকে। ৪১ রানের পার্টনারশিপ করেন  তারা। শেষে আবদুল সামাদের শিকার করেন রাবাডা। রান আউট হন রাশিদ খান। শেষে সন্দীপ শর্মাও শূন্য রানে রান আউট হয়ে যায়। ফলে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে হায়দরাবাদ। 

১৩৫ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি দিল্লিরও। আইপিএলের প্রথম পর্বে ভারতের মাটিতে দুরন্ত ফর্মে থাকলেও, মরুদেশে আইপিএলের দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচে ব্যাট হাতে নিরাশ করেন পৃথ্বি শ। ২০ রানে প্রথম উইকেট পড়ে দিল্লির। ১১ রান করে খালিল আহমেদের বলে আউট হন পৃথ্বি শ। এরপর ইনিংসের রাশ ধরেন অপর ওপেনার শিখর ধওয়ান ও চোট সারিয়ে দলে ফেরা শ্রেয়স আইয়র। খুব আক্রমণাত্মক না হলেও বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন দুই তারকা ব্য়াটসম্যান নিজেদের ৫২ রানের পার্টনারশিপও করেন ধওয়ান-আইয়র জুটি। ৭২ রানে দ্বিতী উইকেট পড়ে দিল্লির। রাশিদ খানের বলে ৪২ রান করে আউট হন শিখর ধওয়ান। 

আরও পড়ুনঃছেলের সঙ্গে সমুদ্র সৈকত থেকে রোহিতদের সঙ্গে টিম বাসে, মরুদেশে সেলফি মুডে সচিন তেন্ডুলকর

আরও পড়ুনঃঅনুষ্কার কারণেই অধিনায়কত্ব ছেড়েছেন বিরাট কোহলি, চাঞ্চল্যকর দাবি প্রাক্তন আরসিবি তারকার

আরও পড়ুনঃক্রিকেটের আয় বাদে কীভাবে কয়েকশো কোটির মালিক হলেন বিরাট কোহলি, জানুন আসল কারণ

এরপর ক্রিজে আসেন অধিনায়ক ঋষভ পন্থ। নিজের স্বভাবজাত ভঙ্গিমায় ঝোড়ো ইনিংস খেলতে শুরু করেন তিনি। অপরদিকে ঠান্ডা মাথায় নিজেক ইনিংস এগিয়ে নিয়ে যান শ্রেয়স আইয়র। এরপর আর কোনও হায়দরাবাদ বোলার খুব একটা দাগ কাটতে পারেনি। সহজেই টার্গেটের দিকে এগিয়ে য়ায় দিল্লি। নিজেদেরে মধ্যে ৬২ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন শ্রেয়স-পন্থ জুটি। ২টি চার ও ২টি ছয় মেরে ৪৭ রানে অপরাজিত থাকেন শ্রেয়স আইয়র। অপরদিকে ৩টি চার ও ২টি ছয় মেরে ২১ বলে ৩৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন পন্থ। এই ম্য়াচ জয়ের ফলে ৯ ম্য়াচে ১৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এল দিল্লি।

Share this article
click me!