ইস্তানবুলে নিলামের কথাই হয়নি, এশিয়ানেটকে বললেন আইপিএল চেয়ারম্যান

আগামী মরসুমের আইপিএল-এর নিলাম বিদেশে হতে পারে বিভিন্ন মহল থেকে শোনা যাচ্ছে। ইস্তানবুলে কি এই নিলাম হতে পারে? এ বিষয়েই এশিয়ানেটকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে মুখ খুললেন আইপিএল চেয়ারম্যান।

Web Desk - ANB | Published : Oct 27, 2022 12:28 PM IST / Updated: Oct 27 2022, 06:40 PM IST

আগামী মরসুমের আইপিএল-এর নিলাম তুরস্কের ইস্তানবুল শহরে হতে পারে বলে যে কথা বিভিন্ন মহল থেকে শোনা যাচ্ছিল, তা নেহাতই গুজব বলে উড়িয়ে দিলেন স্বয়ং আইপিএল চেয়ারম্যান অরুণ ধূমল। এশিয়ানেটকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “আমি জানি না কোন সূত্র থেকে এই খবর ছড়িয়েছে। এই খবরের কোনও সত্যতা নেই। আমরা এখন আগামী মরসুমের আইপিএল-এর নিলামের দিনক্ষণ নিয়ে আলোচনা করছি। কোথায় আইপিএল-এর নিলাম হবে সেটা এখনও ঠিক হয়নি। ইস্তানবুলে আইপিএল-এর নিলাম হবে, এরকম কোনও আলোচনাই হয়নি।” স্বয়ং আইপিএল চেয়ারম্যান আগামী মরসুমের নিলাম বা কোনও ম্যাচের সম্ভাব্য কেন্দ্র হিসেবে ইস্তানবুলের নাম খারিজ করে দেওয়ার পর এ বিষয়ে আর কোনও জল্পনা রইল না। ভারতের সঙ্গে তুরস্কের কূটনৈতিক সম্পর্ক যে জায়গায় দাঁড়িয়ে, তাতে ইস্তানবুলে আইপিএল নিলামের খবরে অনেকেই চমকে গিয়েছিলেন। তবে সেই খবর ভিত্তিহীন বলে জানিয়ে দিলেন আইপিএল চেয়ারম্যান।

সম্প্রতি রটে যায়, আগামী মরসুমের আইপিএল নিয়ে নতুন পরিকল্পনা করছে বিসিসিআই। আইপিএল-এর নিলামের সম্ভাব্য কেন্দ্র ইস্তানবুল। বিশ্বের বিভিন্ন দেশে যাতে আইপিএল আরও জনপ্রিয় হয়ে ওঠে, সেটা নিশ্চিত করার জন্যই এই পরিকল্পনা করা হচ্ছে বলে শোনা যায়। এমনও শোনা যায়, ১৬ ডিসেম্বর আইপিএল-এর নিলাম হতে পারে। এ বিষয়ে নভেম্বরের প্রথম সপ্তাহেই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ইতিমধ্যেই আইপিএল গভর্নিং কাউন্সিল তুরস্কে মিনি নিলাম করার বিষয়ে আলোচনা করেছে। আইপিএল-এর ১০টি ফ্র্যাঞ্চাইজির কাছে এই প্রস্তাবও রাখা হয়েছে বলে খবর ছড়ায়। কিন্তু এই খবর সরাসরি ভিত্তিহীন বলে খারিজ করে দিলেন আইপিএল চেয়ারম্যান।

কয়েক বছর আগে বিসিসিআই-এর পক্ষ থেকে লন্ডনে আইপিএল-এর নিলাম আয়োজন করার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু ফ্র্যাঞ্চাইজিগুলির আপত্তি থাকায় সেই প্রস্তাব কার্যকর করা সম্ভব হয়নি। এবার আইপিএল চেয়ারম্যান ইস্তানবুলে নিলাম আয়োজনের সম্ভাবনা খারিজ করে দেওয়ার পর কোথায় আগামী মরসুমের নিলাম হবে, সেটা নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে। এখন শোনা যাচ্ছে, বেঙ্গালুরুতে নিলাম হতে পারে। তবে আইপিএল চেয়ারম্যান ইস্তানবুলের নাম বাতিল করে দিলেও, বিদেশের অন্য কোনও শহরে আইপিএল নিলাম হবে কি না, সে বিষয়ে নির্দিষ্টভাবে কিছু জানাননি। ফলে সেই সম্ভাবনা খারিজ করে দেওয়া যাচ্ছে না। বিসিসিআই চূড়ান্ত সিদ্ধান্তের কথা না জানানো পর্যন্ত অপেক্ষা করতে হবে।
আরও পড়ুন-

শুবমান গিল কী গুজরাট টাইটান্স ছাড়ছেন, ফ্র্যাঞ্চাইজির একটি পোস্ট ঘিরে তুঙ্গে জল্পনা 

 

কুম্বলের পরিবর্তে মায়াঙ্ক-শিখরদের নতুন কোচ, নাম ঘোষণা করল পঞ্জাব কিংস 

 

কে হতে চলেছে রোহিত শর্মাদের নতুন কোচ, নাম জানিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি

Read more Articles on
Share this article
click me!