Asianet News BanglaAsianet News Bangla

RCB vs PBKS- জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোনের বিধ্বংসী ব্য়াটিং, আরসিবিকে ২১০ রানের টার্গেট দিল পঞ্জাব

আইপিএল ২০২২ (IPL 2022) -এর শেষ চারে ওঠার লড়াইয়ের গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও পঞ্জাব কিংস (RCB vs PBKS)। প্রথমে ব্য়াট করে ২০৯ রান করল পঞ্জাব। বিধ্বংসী ব্য়াট ইনিংস খেলেন জনি বেয়ারস্টো ও লিয়াম লিভিংস্টোন।

IPL 2022 RCB vs PBKS Punjab Kings set 210 runs target for Royal Challengers Bangalore spb
Author
Kolkata, First Published May 13, 2022, 9:40 PM IST

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে বিধ্বংসী ব্য়াটিং করল পঞ্জাব কিংস। লিয়াম লিভিংস্টোন ও জস বাটলারের বিধ্বংসী ব্য়াটিংয়ে ভর করে দুশোর উপর স্কোর করল মায়াঙ্ক আগরওয়ালের দল। অনবদ্য বোলিং করেন হার্শল প্যাটেল ও ওয়ানিন্দু হাসরঙ্গা। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় আরসিবি অধিনায়ক ফাপ ডুপ্লেসি। নির্ধারিত ২০ ওভারে  ৯ উইকেট হারিয়ে ২০৯ রান করল আরসিবি। দলের হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৭০ রান করেন লিয়াম লিভিংস্টোন। ২৯ বলে ৬৬ রান করেন জনি বেয়ারস্টো। আরসিবির হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন হার্শল প্য়াটেল ও ২টি উইকেট নেন ওয়ানিন্দু হাসরঙ্গা। 

 

 

টস হারলেও ব্য়াট করতে নেমে শুরুটা দুরন্ত করে পঞ্জাব কিংসের দুই ওপেনার জনি বেয়ারস্টো ও শিখর ধওয়ান। শুরু থেকে আক্রমণাত্মক মেজাজে ব্য়াট করতে থাকেন দুই তারকা। একের পর এক বাউন্ডারি ওভার বাউন্ডারি মারতে থাকেন। বিশেষ করে বিধ্বংসী মেজাজে ব্য়াট করতে দেখা যায় জনি বেয়ারস্টো। ওভার পিছু দশ রানের বেশে গতিতে গলের স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান পঞ্জাবের দুও ওপেনার। ঝড়ে গতিতে ৫ ওভার শেষ হওয়ার আগেই অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন বেয়ারস্টো ও ধওয়ান জুটি। অবশে ৬০ রানে পড়ে প্রথম উইকেট। ২১ রান করে গ্লেন ম্য়াক্সওয়েলের বলে আউট হন শিখর ধওয়ান। এরপর ক্রিজে আসেন ভানুকা রাজাপক্ষ। অপরদিকে নিজের মারকাটারা ব্য়াটিং চালিয়ে যান জনি বেয়ারস্টো। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। ৮৫ রানে দ্বিতীয় উইকেট পড়ে পঞ্জাবের। ১ রান করে ওয়ানিন্দু হাসরঙ্গার বলে আউট হন ভানুকা রাজাপক্ষ।

 

 

এরপর লিয়াম লিভিংস্টোন ও জনি বেয়ারস্টো কিছুটা এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। জনি বেয়ারস্টো আর বেশিক্ষণ এগিয়ে নিয়ে যেতে পারেননি তার বিধ্বংসী ইনিংস। ১০১ রানে তৃতীয় উইকেট পড়ে। ৬৬ রান করে শাহবাজ আহমেদের বলে আউট হন জনি বেয়ারস্টো। এরপর ক্রিজে আসেন মায়াঙ্ক আগরওয়াল। লিভিংস্টোনের সঙ্গে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। বেশ কিছু আক্রমণাত্মক শট খেলেন লিভিংস্টোন। অর্ধশকতরানের পার্টনারশিপ করেন লিভিংস্টোন ও মায়াঙ্ক জুটি। তবে বড় ইনিংস খেলতে পারেননি মায়াঙ্ক। ১৫২ রানের মাথায় ব্যক্তিগত ১৯ রান করে হার্শল প্য়াটেলের বলে আউট হন মায়াঙ্ক আগরওয়াল। এরপর একদিক থেকে নিজের ইনিংস লিভিংস্টোন চালিয়ে গেলেও অপরদিকে দুটি উইকেট তাড়াতাড়ি পরে। ৯ রান করে হাসরঙ্গার বলে আউট হন জিতেশ শর্মা ও ৭ রান করে হার্শল প্যাটেলের বলে আউট হন হরপ্রীত ব্রার। অপরদিকে নিজের অর্ধশতরান পূরণ করেন লিভিংস্টোন। শেষের দিকে আরও বিধ্বংসী ব্য়াটিং করেন ব্রিটিশ তারকা। দলের ২০৬ রানের মাথায় ব্যক্তিগত ৭০ রান করে হার্শল প্য়াটেলের বলে আউট হন লিভিংস্টোন। এরপর ৭ রান করে হার্শল প্য়াটেলের বলে আউট ঋষি ধওয়ান। শেষ বলে ২ রান করে রান আউট হন রাহুল চাহার। ২০৯ রানে শেষ পঞ্জাবের ইনিংস। আরসিবির টার্গেট ২১০ রান। 

Follow Us:
Download App:
  • android
  • ios