ইংল্য়ান্ড টেস্টে কী খেলবেন রোহিত শর্মা, কী জানালেন বিসিসিআই সচিব জয় শাহ

ইংল্যান্ড সফরে (England Tour) ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) ফের করোনা ভাইরাসের (Coronavirus) থাবা। আক্রান্ত টিম  ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। আপাতত আইসোলেশনে রয়েছেন তিনি। রোহিত টেস্টে খেলতে না পারলে তার বদলে কে হবেন অধিনায়ক তা নিয়ে শুরু জল্পনা। এবার এই বিষয়ে মুখ খুললেন জয় শাহ।

Web Desk - ANB | Published : Jun 27, 2022 3:14 PM IST

ইংল্য়ান্ড সফলে গিয়ে করোনা আক্রান্ত হয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। যারফলে পয়লা জুলাই থেকে ইংল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম টেস্টে তিনি খেলবেন কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। গতবছর ইংল্যান্ড সফরে এসেছিলল ভারতীয় দল। ৫ ম্য়াচের টেস্ট সিরিজের ৪টি ম্য়াত খেলা হয়েছিল। সেখানে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ভারতীয়। শেষ টেস্টের আগে ভারতীয় দলে করোনার থাবা বসায়। সেই কারণে বাতিল হয়ে গিয়েছিল পঞ্চম টেস্ট। বাকি থাকা টেস্ট ম্যাচ এই বছর সীমিত ওভারের সিরিজের সঙ্গে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু এই বছরও সিরিজ শুরুর আগে ফের ভারতীয় দলে থাবা বসিয়েছে অতিমারী ভাইরাস। খোদ অধিনায়ক আক্রান্ত হওয়ায় তিনি খেলবেন কিনা, না খেললে রোহিত শর্মার জায়গায় কে অধিনায়কত্ব করবেন তা নিয়ে জল্পনা তৈরি হয়েছে।

রোহিত শর্মা করোনা আক্রান্ত হওয়ার পর কেটে গিয়েছে দুই দিন। ইতিমধ্যেই ওপেনার হিসেবে ভারত থেকে ইংল্যান্ডে পাঠানো হয়েছে মায়াঙ্ক আগরওয়ালকে। কিন্তু রোহিত শর্মার হেলথ আপডেট সম্পর্কে পাকাপাকিভাবে কোনও খবর পাওয়া যাচ্ছিল না। অবশেষে এই বিষয়ে কোনও সিদ্ধান্তের কথা না জানালেও মুখ খুললেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি বলেন,  বিসিসিআই সোমবার জারি করা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে মায়াঙ্ক আগরওয়াল ইংল্যান্ডের বিমান ধরেছেন। যদিও সেই টেস্ট ম্যাচে রোহিত শর্মা খেলবেন কি না, তা স্পষ্ট করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআই-এর সচিব জয় শাহের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এখনও ভারতীয় দলের অধিনায়ক রয়েছেন রোহিত শর্মা। এমন পরিস্থিতিতে অন্য কাউকে দলের অধিনায়ক বলা ভুল হবে। প্রথম টেস্ট শুরু হওয়ার জন্য এখনও অনেটকা সময় রয়েছে এবং ম্যাচের আগে যদি রোহিত শর্মা ফিট হয়ে যান তাহলে তিনি ম্যাচটি খেলবেন এবং তাকেই অধিনায়কত্ব হিসাবে দেখা যাবে।

আরও পড়ুনঃআত্মবিশ্বাসে ভরপুর টিম ইন্ডিয়া, দ্বিতীয় টি২০ ম্যাচে কতটা লড়াই দিতে পারবে আইরিশরা, জানুন ম্যাচ প্রেডিকশন

আরও পড়ুনঃআয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্য়াচে ভারতীয় দলে হতে পারে একাধিক পরিবর্তন, দেখে নিন সম্ভাব্য একাদশ

ফলে রোহিত শর্মার খেলার বিষয় নিয়ে এখনএ ধোঁয়াশা রয়েই গিয়েছে। রোহিত সুস্থ হয়ে গিয়ে ম্যাচ খেললও প্রস্তুতি নেওয়ার কোনও সময় পাবেন না তিনি। ক্রিকেট বিশেষজ্ঞদের আর একান্ত যদি না খেলতে পারেন রোহিত তাহলে শেষ মুহুর্তে কাওকে অধিনায়ক হিসেবে ঘোষণা করা হতে পারে। সেই তালিকায় সবথেকে বেশি সম্ভাবনা  রয়েছে জসপ্রীত বুমরার। কারণ কেএল রাহুল এই সিরিজে না থাকায় সহ অধিনায়ক হিসেবে বুমরা রয়েছেন। ফলে রোহিত না খেললে তার কাধেই উঠতে পারে অধিনায়কত্বের ব্যাটন। তাহলে কপিল দেবের পর দ্বিতীয় পেসার হিসেবে ভারত অধিনায়ক হবেন তিনি। এছাড়া অনেকেই বলেছেন বিরাট কোহলিকেও এই টেস্টের জন্য সাময়ীকভাবে অধিনায়ক করা হতে পারে। কারণ গত বছর এই সিরিজে অধিনায়ক ছিলেন তিনি। অভিজ্ঞতাও রয়েছে। তবে জয় শাহ-র ইঙ্গিত শুনে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন যেনতেন প্রকারে রোহিতকেই ফিট করে খেলানোর চেষ্টা চালাচ্ছে বিসিসিআই। 

Read more Articles on
Share this article
click me!