টিম ইন্ডিয়ায় জোর ধাক্কা, দঃআফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ থেকে ছিটকে গেলেন রাহুল-কুলদীপ

৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 series) খেলবে  ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। দিল্লিতে প্রথম ম্যাচে জয় পেতে মরিয়া টিম ইন্ডিয়া। তার আগে চোট সমস্যার জর্জরিত দল। 

Web Desk - ANB | Published : Jun 8, 2022 2:59 PM IST

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ৫ ম্য়াচের টি২০ সিরিজ। টি২০ বিশ্বকাপের আগে এই সিরিজকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন কোচ রাহুল দ্রাবিড় ও ভারতীয় টিম ম্যানেজম্য়ান্ট। কিন্তু সিরিজ শুরুর আগের দিন টিম ইন্ডিয়ার একটি নয় জোড়া দুঃসংবাদ। যার কারণে ম্য়াচের ২৪ ঘণ্টা আগে গোটা পরিকল্পনাই পরিবর্তন করতে হচ্ছে দলকে। কারণে চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে গেলেন দলের তারকা ব্য়াটসম্য়ান কেএল রাহুল। তিনিঅ এই সিরিজে অধিনায়কের দায়িত্বে ছিলেন। অনুশীলন চলাকালীন চোট পাওয়ার কারণে ছিটকে গেলেন কেএ রাহুল। তবে শুধু রাহুল নয়, একউ কারণে প্রোটিয়াদের বিরুদ্ধে টি২০ সিরিজে  খেলতে পারেব না চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব। 

এই সিরিজে আগেই বিশ্রাম দেওয়া হয়েছিল ভারতীয় ক্রিকেট দলের তিন ফর্ম্য়াটের অধিনায়ক রোহিত শর্মাকে। দলে নেই বিরাট কোহলিও। তাকেও বিশ্রাম দেওয়া হয়েছে। সেই জায়গায় কেএল রাহুলের উপর দায়িত্ব দেওয়া হয়েছিল অধিনায়কত্বের। আইপিএলে ব্য়াট হাতে দারুণ সাফল্যের পর রাহুল মুখিয়ে ছিলেন এই সুযোগ নেওয়ার জন্য। কিন্তু চোট সব শেষ করে দিল। রাহুল ছিটকে যাওয়ায় ভারতীয় দলে এই মুহূর্তে ওপেনার হিসাবে রয়েছেন শুধু ঈশান কিষান এবং ঋতুরাজ গায়কোয়াড়। অপরদিতে কুলদীপ যাদবও আইপিএলে দুরন্ত পারফর্ম করার পর এই সিরিজে ভালো পারফর্ম করার জন্য মুখিয়ে ছিলেন। টি২০ বিশ্বকাপের আগে দলে নিজের জায়গা পাকা করা লক্ষ্য ছিল। কিন্তু চোটের কারণে তারও সেই আশা আপাতত অধরাই থেকে যাচ্ছে।

 

 

কেএল রাহুল ছিটকে যাওয়ার পর এই সিরিজের জন্য অধিনায়কের নামও ঘোষণা করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এই সিরিজে রাহুলের পরিবর্তে নেতৃত্ব দেবেন উইকেট রক্ষক ব্য়াটসম্য়ান ঋষভ পন্থ। অপরদিকে দলে ফিরেই ভাগ্য সাথ দিল হার্দিক পান্ডিয়ারও। তাকে এই সিরিজের জন্য সহ অধিনায়ক নির্বাচিত করা হয়েছে। আইপিএলে গুড লাক যে হার্দিকের এখনও চলছে এই ঘটনা তারই প্রমাণ। বিসিসিআইয়ের এক কর্তা পিটিআইকে বলেন,'দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ লোকেশ রাহুল। তাঁর বদলে ঋষভ পন্থ নেতৃত্ব দেবেন।' মঙ্গলবার সন্ধা সাতটা থেকে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলা হবে সিরিজের প্রথম টি২০ ম্যাচ। পূর্ণ শক্তির দল নিয়ে এসেছে প্রোটিয়ারা। একাধিক প্লেয়ারের বিশ্রাম ও দলে চোট সমস্যারলপর ভারতীয় দল কেমন পারফর্ম করে এখন সেটাই দেখার। 

আরও পড়ুনঃ৭৭৩ রানে ইনিংস ডিক্লেয়ার বাংলার, তৃতীয় দিনের শেষে ৫ উইকেট হারিয়ে চাপে ঝাড়খণ্ড

আরও পড়ুনঃরঞ্জিতে সেমিতে ওঠার আগেই ইতিহাস গড়ল বাংলা দল, ভাঙসল ১২৯ বছরের রেকর্ড

Read more Articles on
Share this article
click me!