কিউই পেসারদের দাপটে ১৭০ রানে অল আউট ভারত, টেস্টে বিশ্বজয় করতে নিউজিল্যান্ডের টার্গেট ১৩৯

  • ষষ্ঠ দিনে দুরন্ত বোলিং কউই পেসারদের
  • ১৭০ রানে অলআউট ভারতীয় ক্রিকেট দল
  • দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪১ রান করেন ঋষভ পন্থ
  • বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ের দোরগোড়ায় কিউরা
     

Asianet News Bangla | Published : Jun 23, 2021 2:23 PM IST

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপ ফাইনালের রিজার্ভ ডে-তে একেবারে ব্যাকফুটে ইন্ডিয়া। ম্য়াচ হারের সম্ভবনাই বেশি বলে মনে করা হচ্ছে। ষষ্ঠ দিনের খেলা শুরু থেকে নিউজিল্যান্ডের তিন পেসার ট্রেন্ট বোল্ট, টিম সাউদি ও কাইল জেমিসনের দাপটে ১১৭০ রানেই শেষ হয়ে গেল ভারতীয় দলের দ্বিতীয় ইনিংস। ভারতের দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ রান করেন ঋষভ পন্থ। নিউজিল্যান্ডের হয়ে ৪টি উইকেট নেন সাউদি, ৩টি উইকেট নেন বোল্ট ও ২টি উইকেট নেন জেমিসন।

পঞ্চম দিনের শেষে ভারতের স্কোর ছিল ৬৪ রানে ২ উইকেট। ষষ্ঠ দিনে খেলতে নেমেই পরপর আউট হয়ে সাজঘরে ফেরত যান বিরাট কোহলি ও চতেশ্বর পুজারা। দুজনের উইকেটে নিয়ে ভারতেক বিশাল ধাক্কা দেন কাইল জেমিসন। এরপর ঋষভ পন্থ ও অজিঙ্কে রাহানে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করেন। কিন্তু ট্রেন্ট বোল্টের শিকার হন রাহানে। ১০৯ রানে পঞ্চম উইকেট পড়ে ভারতের। ষষ্ঠ দিনের লাঞ্চ পর্যন্ত ভারতীয় দলের স্কোর ছিল ১৩০ রানে ৫ উইকেট।

লাঞ্চের পরও ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা কিছুটা লড়াই দিলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। জাদেজা আউট হয় ১৬ রান করে। একধার থেকে নিজের ইনিংস চালিয়ে যান পন্থ। কিন্তু অপর দিক থেকে অব্যাহত থাকে উইকেটের পতন। পন্থও ৪১ রান করে সাজঘরে ফিরে যান। শেষ পর্যন্ত ভারতীয় দলের ইনিংস শেষ হয় ১৭০ রানে। ফলে নিউজিল্যান্ডের ৩২ রানের লিড বাদ দিলে, প্রথমবার ইতিহাসে টেস্ট ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়ন হতে নিউজিল্যান্ডের দরকার ১৩৯ রান। 


Share this article
click me!