লাঞ্চের আগেই আউট কোহলি-পুজারা-রাহানে, শেষ দিনে চাপে টিম ইন্ডিয়া

  • ষষ্ঠ দিনে দুরন্ত বোলিং কউই পেসারদের
  • লাঞ্চের আগেই ৩ উইকেট হারাল ভারত
  • ক্রিজে লড়াই করছেন ঋষভ পন্থ ও জাদেজা
  • লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ১৩০ রানে ৫ উইকেট
     

Sudip Paul | Published : Jun 23, 2021 12:00 PM IST / Updated: Jun 23 2021, 05:37 PM IST

ষষ্ঠ দিনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের খেলার প্রথম সেশনে প্রবল চাপে টিম ইন্ডিয়া। পরপর তিন উইকেট নিয়ে টিম ইন্ডিয়াকে ব্যাকফুটে ঠেলে দিয়েছে কিউই পেসাররা। সাউদি, বোল্ট, জেমিসনদের দাপুটে বোলিংয়ে একে একে ক্রিজে ফিরে গিয়েছেন বিরাট কোহলি, চেতেশ্বর পুজারা, অজিঙ্কে রাহানেরা। যার ফলে ম্যাচ হারের ভ্রুকুটিও টিম ইন্ডিয়ার সামনে। লাঞ্চ পর্যন্ত ভারতের স্কোর ১৩০ রানে ৫ উইকেট। ক্রিডে লড়াই চালাচ্ছেন ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা। 

পঞ্চম দিনের শেষে ভারতের স্কোর ছিল ৬৪ রানে ২ উইকেট। ষষ্ঠ দিনে খেলতে নেমেই পরপর আউট হয়ে সাজঘরে ফেরত যান বিরাট কোহলি ও চতেশ্বর পুজারা। দুজনের উইকেটে নিয়ে ভারতেক বিশাল ধাক্কা দেন কাইল জেমিসন। বিরাট করেন ১৩ রান ও পুজারা আউট হন ১৫ রানে। জেমিসন যেন বিরাট কোহলি সহ ভারতীয় দলের কাছে ত্রাস হয়ে উঠেছে। এরপর ঋষভ পন্থ ও অজিঙ্কে রাহানে কিছুটা লড়াই দেওয়ার চেষ্টা করেন। কিন্তু ১৫ রান করে ট্রেন্ট বোল্টের শিকার হন রাহানে। ১০৯ রানে পঞ্চম উইকেট পড়ে ভারতের।

এরপর পন্থ ও জাদেজা কিছুটা আক্রমণাত্মক ভঙ্গিতে ব্য়াটিং করতে থাকেন। লাঞ্চ পর্যন্ত বিরাট কোহলির দলের স্কোর ১৩০ রানে ৫ উইকেট। ২৮ রানে অপরাজিত রয়েছেন পন্থ ও ১২ রানে অপরাজিত রয়েছেন জাদেজা। নিউজিল্যান্ডের থেকে ৯৮ রান এগিয়ে রয়েছে ভারতীয় দল। লাঞ্চের পর যতটা সম্ভব বড় স্কোর করাই লক্ষ্য ভারতীয় দলের। যাতে সুরক্ষিত টোটাল নিয়ে হাতে যা ওভার থাকে তার মধ্যে অলআউট করার চেষ্টা করা যায় নিউজিল্যান্ডকে। 

Share this article
click me!