ইংল্যান্ড সিরিজের আগে ধাক্কা টিম ইন্ডিয়ার, চোটের কারণে ২ মাস মাঠের বাইরে তারকা ওপেনার

  • ইংল্যান্ড সিরিজের আগে সমস্যায় টিম ইন্ডিয়া
  • চোটের কবলে ভারতীয় ওপেনার ব্যাটসম্যান
  • ৮ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে
  • দলে সুযোগ পেতে পারেন রাহুল অথবা মায়াঙ্ক
     

Sudip Paul | Published : Jul 1, 2021 9:15 AM IST / Updated: Jul 01 2021, 07:23 PM IST

ইশান্ত শর্মের আঙুলে চোট ও সেলাই নিয়ে এমনিতেই কিছুটা চিন্তায় ছিল ভারতীয় দল। তবে ইংল্যান্ড সিরিজের আগে ইশান্ত পুরোপুরি সুস্থ হয়ে উঠবে বলে জানানো হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে। কিন্তু ইংল্যান্ড সিরিজ ও ইশান্তের চোট সারার আগেই ফের দুঃসংবাদ ভারতীয় দলে। এবার চোটের কবলে ভারতীয় তরুণ ওপেনার শুভমান গিল। চোটের কারণে ৮ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে শুভমান গিলকে। ফলে ইল্যান্ড সিরিজে পাওয়া যাবে না তাকে।

অস্ট্রেলিয়া সফরে অভিষেক হয়েছিল শুভমান গিলের। দুরন্ত পারফর্ম করেছিলেন তিনি। শেষ টেস্টে ভারতের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন শুভমান গিল। তবে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভালো পারফর্ম করতে পারেননি। ফাইনালে দুই ইনিংসে করেছিলেন ২৮ ও৮ রান। তবে ইংল্যান্ড সিরিজে যে তিনি আরও একবার সুযোগ পেতেন সে বিষয়ে কোনও সন্দেহ ছিল না। কিন্তু চোটের কারণে বাইরের থাকতে হবে ভারতীয় তরুণ ওপেনারকে। 

জানা গিয়েছে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ চলাকালীন পায়ের হাড়ে চোট পেয়েছিলেন শুভমান গিল। প্রথমে গুরুতর মনে না হলেও, পরে জানা যায় অন্ত আট সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ফলে ইংল্যান্ড সিরিজে রোহিত শর্মার সঙ্গে ওপেনার পরিবর্তন হতে চলেছে তা নিশ্চিৎ। সেক্ষেত্রে দুটি অপশন রয়েছে বিরাট ককোহলির কাছে। একজন হলেন মায়াঙ্ক আগরওয়াল ও অপরজন হলেন কে এল রাহুল। ফলে ব্রিটিশদের বিরুদ্ধে আরও একবার নিজেদের প্রমাণ করার সুযোগ পাবেন ২ জনের মধ্যে একজবন।

Share this article
click me!