মানবিকতার নজির সাউদির, ক্যানসার আক্রান্ত শিশুর চিকিৎসায় নিলামে তুললেন ফাইনালের জার্সি

  • অন্য ভূমিকায় কিউই ক্রিকেটার টিম সাউদি
  • ক্যানসার আক্রান্ত শিশুর পাশে দাঁড়ালেন তিনি
  • টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জার্সি নিলামে তুললেন
  • যেই টাকা উঠবে তা দেওয়া হবে হবে চিকিৎসার জন্য
     

Asianet News Bangla | Published : Jun 29, 2021 4:32 PM IST

দিন কয়েক আগেই টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবার বিশ্ব সেরা হয়েছে নিউজিল্যান্ড দল। সাউদ্যাম্পটনে ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতে কেন উইলিয়ামসনরা। সই ম্যাচে বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন কিউই পেসার টিম সাউদি। দেশকে গর্বিত করার পর এনার মানবিকতার নজির গড়লেন নিউজিল্যান্ডের তারকা পেসার। একটি ক্যানসার আক্রান্ত শিশুর চিকিৎসার জন্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জার্সি নিলামে তুললেন সাউদি। 

 

 

ক্যানসার আক্রান্ত ওই শিশু কন্যার নাম হোলি বিটি। ২০১৮ সালে ‘নিউরোব্লাস্টোমা’ নামক বিরল রোগ ধরা পড়ে তাঁর। এই ধরনের ক্যান্সারে শিশুরাই বেশি আক্রান্ত হয়।  এরপর তার একাধিক রাউন্ড কেমোথেরাপি চলে। এরপর অস্ত্রোপচার করে তার অস্থি মজ্জা থেকে টিউমর সরানো হয়। কিন্তু হোলির পিছু ছাড়েনি ক্যানসার। এবার তার মস্তিষ্কে টিউমর হয়েছে। ফিরেছে ক্যানসার। চিকিৎসার জন্য অর্থের দরকার তার পরিবারের। তাই নিজের জার্সি নিলামে তুলেছেন সাউদি। সেই জার্সি বিক্রির পুরো টাকাটাই হোলি বিটির চিকিৎসার জন্য তুলে দেবেন তিনি।

 

 

টিম সাউদি জানিয়েছেন,'আমি আশা করছি, হোলির চিকিৎসার জন্য এই জার্সিটা কাজে লাগবে। কিছুটা উপকার হবে তাঁর পরিবারের। একজন বাবা হিসেবে এই লড়াইয়ে আমি ওদের পাশে রয়েছি।' ইতিমধ্যেই নিজের জার্সিতে কল প্লেয়ারদের সই করিয়ে নিয়েছেন সাউদি। এই খবর প্রকাশ হওয়ার পর থেকেই জার্সির দাম বাড়তে শুরু করেছে। তবে শুঘু সাউদিই নয়, এর আগেও নিজের ব্যাট নিলামে তুলে হোলি বিটির পাশে দাঁড়িয়েছে অপর কিউই প্লেয়ার মার্টিন গাপটিল।

Share this article
click me!