লিডসে দরকার জয়, তাহলেই অধিনায়ক হিসেবে ধোনিকে টপকে লিড নেবে বিরাট

এমএস ধোনি অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি টেস্ট জিতেছেন। বিরাট কোহলিও অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের বিরুদ্ধে ৯টি টেস্ট জিতেছেন। লিডস টেস্ট জিততে পারলেই ধোনিকে টপকে যাবেন বিরাট।
 

Asianet News Bangla | Published : Aug 19, 2021 12:01 PM IST

ইংল্য়ান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ইতিমধ্যেই লিড নিয়েছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। ট্রেন্ট ব্রিজে প্রথম টেস্ট বৃষ্টির কারণে ড্র হলেও, দ্বিতীয় টেস্টে লর্ডসে দুরন্ত জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। ভারত-ইংল্য়ান্ড তৃতীয় টেস্ট ২৫ অগাস্ট থেকে খেলা হবে লিডসে। তৃতীয় ম্যাচ জিততে পারলেই এক অনন্য নজিরের গড়বেন ক্যাপ্টেন কোহলি। বিরাটের ব্যাটে রান না থাকা নিয়ে সমালোচনা হলেও, লিডস টেস্ট জিততে পারলেই মহেন্দ্র সিং ধোনিকে টপকে যাবেন বিরাট কোহলি।

যে কোনও একটি দলের বিরুদ্ধে অধিনায়ক হিসেবে ভারতীয় মধ্যে যুগ্মভাবে প্রথম স্থানে রয়েছেন এমএস ধোনি ও বিরাট কোহলি। মহেন্দ্র সিং ধোনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি টেস্ট জিতেছেন। লর্ডসে জয়ের সুবাদে অধিনায়ক হিসেবে ইংল্যান্ডের বিরুদ্ধে মোট ৯টি টেস্ট জয়ের নজির গড়েন বিরাট। তৃতীয় টেস্ট জিততে পারলেই ধোনিকে টপকে যাবেন বিরাট কোহলি। ইংল্যান্ডের বিরুদ্ধে ১০টি টেস্ট জয়ের অনন্য রেকর্ড গড়বেন বর্তমান ভারত অধিনায়ক।  সিরিজে এখনও তিনটি ম্য়াচ বাকি আছে। ফলে বিরাটের এই রেকর্ড ভাঙা শুধু সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃঅনুষ্কার সঙ্গে একান্তে লর্ডস জয় উদযাপন বিরাট কোহলির, নেট দুনিয়ায় ঝড় তুলল সেই ছবি

আরও পড়ুনঃযোগ্যতা নাসা বা ইসরোতে চাকরি করার, চিনে নিন ভারতীয় ক্রিকেটের সবথেকে শিক্ষিত ক্রিকেটারকে

আরও পড়ুনঃকাজে ফিরেই একের পর এক হট অবতারে ঝড় তুলছেন নতাসা, যা দেখে মরুদেশে কাহিল হার্দিক

শুধু ইংল্যান্ডের বিরুদ্ধেই নয়, বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭টি টেস্ট জিতেছেন। এছাড়া বিরাট ৬টি করে টেস্ট জিতেছে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এছাড়াও ব্যাটসম্যান হিসেবেও অনন্য রেকর্ডের গড়ার সুযোগ রয়েছে বিরাট কোহলির। আন্তর্জাতির ক্রিকেটে বিরাট কোহলির সেঞ্চুরির সংখ্যা ৭০। ১০০টি সেঞ্চুরি করে প্রথম স্থানে রয়েছেন সচিন তেন্ডুলকর ও ৭১ টি সেঞ্চুরি করে দ্বিতীয় স্থানে রয়েছেন রিকি পন্টিং। প্রায় ২ বছর ধরে সেঞ্চুরি নেই বিরাটের ব্যাটে। তাই লিডসে কোহলির ব্যাটে বড় রান দেখার অপেক্ষায় সকলেই।

Share this article
click me!