শ্রীলঙ্কার বিরুদ্ধে ডু অর ডাই ম্য়াচ টিম ইন্ডিয়ার, জেনে নিন ভারতের রণনীতি থেকে ম্যাচ প্রেডিকশন

এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরেরে ম্য়াচে মঙ্গলবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে ভারত (India vs Sri Lanka)। ফাইনালের আশা জিইয়ে রাখতে গেলে এই ম্যাচ টিম ইন্ডিয়ার (Team India) কাছে ডু অর ডাই। জয় পেতে মরিয়া রোহিত শর্মা (Rohit Sharma) ও দাসুন শানাকার (Dasun Shanaka)দল। 

Web Desk - ANB | Published : Sep 5, 2022 3:01 PM IST

মঙ্গলবার এশিয়া কাপের সুপার ফোরের কার্যত ডু অর ডাই ম্য়াচে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। পাকিস্তানের কাছে হারের পর ফাইনালের ওঠার আশা জিইয়ে রাখতে এই ম্য়াচ জিততেই হবে টিম ইন্ডিয়াকে। পাকিস্তান ম্যাচের হার থেকে শিক্ষা নিয়ে ঘুড়ে দাঁড়াতে মরিয়া রোহিত শর্মা, বিরাট কোহলি, কেএল রাহুলরা। অপরদিকে প্রতিযোগিতার শুরুটা গ্রুপ পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে হেরে শুরু করলেও তারপর প্রতিযোগিতায় দুরন্তভাবে কামব্যাক করেছে শ্রীলঙ্কা। বাংলাদেশক হারিয়ে সুপার ফোরে উঠে আফগানদের হারিয়ে বদলাও নিয়েছে লঙ্কান লায়ন্সরা। ভারতের বিরুদ্ধে নামার আগে তাই আত্মবিশ্বাসী দাসুন শানাকার দল। সব মিলিয়ে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আরও একটি হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা।

জয় ছাড়া গতি নেই ভারতের-
গ্রুপ পর্বে পাকিস্তান ও হংকংকে হারিয়ে অষ্টমবার এশিয়া কাপ জয়ের লক্ষ্যে শুরুটা দুরন্তভাবে করেছিল টিম ইন্ডিয়া। কিন্তু সুপার ফোর রাউন্ডে সেই পাকিস্তানের বিরুদ্ধে একটা হার খাদের কিনারায় দাঁড় করিয়ে দিয়েছে ভারতীয় দলকে। ফাইনালে উঠতে গেলে প্রতিযোগিতার বাকি দুটি ম্যাচ ডু অর ডাই ভারতের কাছে। পাশাপাশি ভালো করতে হবে নেট রান রেটও। তবে রান রেটের বিষয়ে এখন না ভেবে একটি করে ম্য়াচ জয়ের পরিকল্পনাই করছে ইন্ডিয়ান টিম ম্যানেজমেন্ট। রোহি শর্মা, কেএল রাহুলরা পাকিস্তান ম্য়াচে ছন্দে ফেরার বার্তা দিয়েছেন, রানে ফিরেছেন বিরাট কোহলিও। সূর্যকুমার যাদবও পাক ম্যাচ বাদ দিলে ছন্দেই রয়েছে। একটা ম্যাচ পারফর্ম না করলেও হার্দিক পান্ডিয়ার ফর্ম নিয়ে কোনও সমস্যা নই। ফলে ব্য়াটিং লাইনআপে নিয়ে চিন্তা কিছুটা কম রয়েছে। তবে বোলিংয়ে পাকিস্তান ম্য়াচে ভুবনেশ্বর কুমার, যুজেবেন্দ্র চাহল ও হার্দিক পান্ডিয়া সকলেই ১০-এর উপর রান দিয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে ছন্দে ফিরতে মরিয়া ভারতীয় বোলিং লাইন। অ্যাটাকিং ক্রিকেট খেলেই লঙ্কা বধের ছক কষছে টিম ইন্ডিয়া।

টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে শ্রীলঙ্কা-
এশিয়া কাপের মঞ্চে ভারতের বিরুদ্ধে দুটি কারণে জয় চাইছে শ্রীলঙ্কা। এক প্রতিযোগিতার ফাইনালের ওঠার লক্ষ্যে আরও এক ধাপ এগোনো ও দুই ভারত  সফরে গিয়ে সিরিজ হারের বদলা নেওয়া। সবথেকে বড় বিষয় শ্রীলঙ্কার ব্য়াটিং লাইনআপে পাথুম নিসাঙ্কা থেকে শুরু করে কুশল মেন্ডিস,দানুষ্কা গুনাথিলাকা, দাসুন শানাকা, ভানুকা রাজপক্ষরা সকলেই শেষ ম্য়াচে রান পেয়েছেন। ফলে সেই ফর্ম ভারতের বিরুদ্ধে ধরে রাখাই লক্ষ্য লঙ্কান লায়ন্সদের। বোলিং লাইনআপে মাহেশ থিকসানা ও ওয়ানিন্দু হাসরঙ্গা বাদে বাকিদের ফর্ম ওঠা-নামা করেছে। তবে ভারতের বিরুদ্ধে সেরাটা দিতে মুখিয়ে রয়েছে শ্রীলঙ্কার বোলাররা।

ম্যাচ প্রেডিকশন-
ভারত ও শ্রীলঙ্কা দুই দলের ব্য়াটিং লাইনআপের তুলনা করলে অনেকটাই এগিয়ে টিম ইন্ডিয়া। তবে বোলিং লাইনআপে বর্তমানে খুব বেশি তফাৎ নেই। তবে বড় ম্য়াচে রোহিত শর্মার দলকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। 

আরও পড়ুনঃএশিয়া কাপে মরুদেশে রুপের ঝড় তুলেছেন এই রহস্যময়ী, চিনে নিন এই আফগান সুন্দরীকে

আরও পড়ুনঃকীভাবে এখনও এশিয়া কাপের ফাইনালে উঠবে ভারত, জেনে নিন কী বলছে অঙ্কের হিসেব

Read more Articles on
Share this article
click me!