IPL 202 - মরু শহরের গরম আজ টের পাবে দিল্লি-রাজস্থান, আবু ধাবির পিচে কি ছড়ি ঘোরাবে ব্যাটাররাই

আইপিএল ২০২১-এর (IPL 2021) ৩৬তম ম্যাচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এবং রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। কেমন থাকবে আবুধাবির আবহাওয়া, শেখ জায়েদ স্টেডিয়ামের পিচই বা কেমন হচ্ছে?

Asianet News Bangla | Published : Sep 25, 2021 7:32 AM IST

শনিবার আইপিএল ২০২১-এর (IPL 2021) ৩৬তম ম্যাচে আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) এবং রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। একদিকে ৯ ম্যাচ খেলে, ৭টিতেই জিতে একেবারে অশ্বমেধ যজ্ঞের ঘোড়ার মতো এগিয়ে চলেছে দিল্লি, অন্যদিকে ৮ ম্যাচ খেলে ৪টিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে রাজস্থান রয়্যালস। 

আইপিএল-ও চলে এসেছে একেবারে বিজনেস এন্ডে। আর একটিও ভুল করার জায়গা নেই দলগুলির কাছে। দিল্লি কার্যত প্লেঅফে তাদের জায়গা পাকা করে ফেলেছে। তারপরও এদিনের ম্যাচ জিতে তারা জয়ের ধারা ধরে রাখতে চাইবে, অন্যদিকে রাজস্থান এখনও রয়েছে প্রথম চারের বাইরে। কাজেই আরআর-এর জেতা ছাড়া আর কোনও গতি নেই। তার উপর সংযুক্ত আরব আমিরশাহিতে আপিএল-এর দ্বিতীয় লেগে নিজেদের প্রথম ম্যাচে, ডিসি এবং আরআর - দুই দলই জয়লাভ করেছে। কাজেই অপেক্ষা করছে একটা জমজমাট মোকাবিলা। 

"

এই উত্তেজনাপূর্ণ ক্রিকেটিয় সংঘর্ষ শুরুর আগে দেখে নেওয়া যাক এদিনেক ম্যাচে যে বিষয়গুলি প্রভাব ফেলতে পারে, সেই বিষয়গুলি। শেখ জায়েদ স্টেডিয়ামে (Sheikh Zayed Stadium) এদিনের পিচ কেমন হচ্ছে? অনেক রান উঠবে না, ছড়ি ঘোরাবে বোলাররা? আবু ধাবির (Abu Dhabi) আবহাওয়াই বা কেমন থাকবে? 

পিচ রিপোর্ট

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বরাবরই বড় রানের খেলা হয়। দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালস - দুই দলেই হার্ডহিটারের অভাব নেই। তাদের এই মাঠ খুবই পছন্দ হবে। তবে, পিচ বোলাররা কিছুই পাবে না, তা নয়। ম্যাচের প্রাথমিক পর্যায়ে শেখ জায়েদ স্টেডিয়ামে বল সুইং করে। মাঝের ওভারে কিছু সহায়তা পাবে স্পিনাররাও। 

তবে টসে জিতলে আগে ব্যাট করতেই চাইবে দুই দলই। কারণ এই মাঠে হওয়া মোট ৫৫ টি-টোয়েন্টি ম্যাচের মধ্যে পরে ব্যাট করা দল জিতেছে ২৯ বার। এই মাঠে সর্বোচ্চ স্কোর, ২৪৭/২, আর সর্বনিম্ন ৭০ অলআউট। 

আরও পড়ুন - IPL 2021 - স্তনের খাঁজ বেয়ে নামছে জলের ফোঁটা, চিয়ারলিডারদের সেরা ২০টি হটেস্ট ছবি, দেখুন

আরও পড়ুন - টি২০ বিশ্বজয়ের ১৪ বছর - ছবিতে ছবিতে ফিরে দেখুন, ২০০৭ সালের সেই দিনের উজ্জ্বলতম মুহূর্তগুলি

আরও পড়ুন - বয়সে ৮ বছরের বড়, ইংরেজ ক্রিকেট-সুন্দরী কি সচিনের ছেলের প্রেমিকা - প্রোপোজ করেছিলেন কোহলিকেও

আবহাওয়ার পূর্বাভাস

দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালসের মধ্যে ম্যাচে আবহাওয়া কোনও ব্যাঘাত ঘটাবে না বলেই আশা করা হচ্ছে। ঝড়-বৃষ্টির সম্ভাবনা নেই। তবে, একদিন আগেই শারজায় দেখা গিয়েছিল মরুঝড়। আবুধাবিতেও তা ঘটতে পারে। তবে এই ম্যাচ যেহেতু দিনে খেলা হবে, তাই ক্রিকেটারদের মরু শহরের প্রচন্ড গরম সহ্য করতে হবে। তাপমাত্রা থাকবে প্রায় ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।  সেইসঙ্গে আদ্রতাও থাকবে বেশি, ৬৬ শতাংশের কাছাকাছি। 

Share this article
click me!