আইপিএলে দুরন্ত গতিতে ছুটছে সিএসকে, আরসিবিকে ৬ উইকেটে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে ধোনির দল

মুম্বই ইন্ডিয়ান্সের পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোরকে খুব সহজেই হারাল চেন্নাই সুপার কিংস। ম্যাচে প্রথমে ব্য়াট করে ১৫৬ রান করে আরসিবি।  রান চেজ করতে নেমে ১১ বল বাকি থাকতেই ম্য়াচ জিতে নেয় সিএসকে।
 

Asianet News Bangla | Published : Sep 24, 2021 6:01 PM IST / Updated: Sep 24 2021, 11:53 PM IST

কাজে এল না বিরাট কোহলি (Virat Kohli), দেবদূত পাড়িক্কলের (Devdutt Padikkal) অনবদ্য ইনিংস। আইপিএলে (IPL) অব্যাহত চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিজয় রথ। মরুদেশে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) পর এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেও (Royal Challengers Bangalore) সহজেই হারাল এমএস ধোনির (MS Dhoni) দল। ম্যাচে প্রথম ব্য়াট করে ১৫৬ রান করে বিরাট কোহলির দল। আরসিবির (RCB) হয়ে হাফ সেঞ্চুরি করেন বিরাট কোহলি ও দেবদূত পাড়িক্কল। সিএসকের (CSK) হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন ডোয়েইন ব্রাভো। রান তাড়া করতে নেমে কোনও ব্যাটসম্যান খুব বড় রান না পেলেও ঋতুরাজ গায়কোয়াড়, ফাফ ডুপ্লেসি, মঈন আলি, অম্বাতি রায়ডু, সুরেশ রায়নাদের দলগত পারফরমেন্সে জয় পায় সিএসকে।

আরসিবির হয়ে ওপেন করতে নেমে শুরুটা অনবদ্য করে দুই ওপেনার অধিনায়ক বিরাট কোহলি ও দেবদূত পাড়িক্কল। প্রথম থেকেই একের পর এক আক্রমণাত্মক শট খেলতে থাকেন তারা। পাওয়ার প্লে শেষের আগেই নিজদের অর্ধশতরানের পার্টনারশিপ পূরণ করেন কোহলি-পাড়িক্কল জুটি। একে অপরকে পাল্লা দিয়ে সমানে সমানে এগোচ্ছিলেন দুই তারকা। নিজেরাও পূরণ করেন তাদের হাফ সেঞ্চুরি। ওপেনিং জুটিতে শতরানের পার্টনার শিপ করার পর প্রথম উইকেটে পতন হয় আরসিবির। ১৪ তম ওভারে দলের ১১১ রানের মাথায় ব্যক্তিগত ৫৩ রান করে আউট হন বিরাট কোহলি। ডোয়েইন ব্রাভোর শিকার হন তিনি।

এরপর দেবদূত পাড়িক্কল কিছুটা লড়াই করলেও অন্য কোনও আরসিবি তারকা ব্যাট হাতে বড় ইনিংস খেলতে পারেনি। দলের ১৪০ রানের মাথায় ১২ রান করে শার্দুল ঠাকুরের শিকার হন এবি ডিভিলিয়ার্স। এরপর দ্বিতীয় উইকেট পান শার্দুল। ৭০ রান করে আউট হন পাড়িক্কল। এরপর ১১ রান করে ম্যাক্সওয়েল ও ৩ রান করে হার্সল প্য়াটেল শিকার হন ব্রাভোর।  ১ রান করে দীপক চাহরের বলে আউট হন টিম ডেভিড। যেখানে ১৮০ থেকে ২০০ রানে মধ্যে স্কোর হওয়ার সম্ভাবনা ছিল আরসিবির সেখানে ১৫৬ রানেই থামতে হয় বিরাটের দলকে।  

১৫৭ রানের টার্গেট তাড়া করতে ওপেনিং জুটিতে বড় পার্টনারশিপ করে চেন্নাই সুপার কিংস। প্রথম থেকেও এদিন ছন্দে ছিলেন গত ম্যাচে রান না পাওয়া ফাফ ডুপ্লেসি ও মুম্বই ম্যাচের নায়ক ঋতুরাজ গায়কোয়াড়। উইকেট না হারিয়ে প্রয়জনীয় রান রেট বজায় রেখে ইনিংস এগিয়ে নিয়ে যায় দুই তারকা। ওপেনিং জুটিতে ৫০ রানের পার্টনারশিপ করেন ফাফ ডুপ্লেসি ও ঋতুরাজ গায়কোয়াড়। নবম ওভারে ৭১ রানের পার্টনারশিপ করার পর প্রথম উইকেট পড়ে সিএসকের। যুজবেন্দ্র চাহলের বলে ৩৮ রান করে আউট হন ঋতুরাজ গায়কোয়াড়। এরপরই আউট হন ফাফ ডুপ্লেসিও। ৩১ রান করে ম্যাক্সওয়েলের বলে আউট হন তিনি। 

আরও পড়ুনঃব্রালেটে ঠিকরে বেরোচ্ছে ক্লিভেজ, চরম উষ্ণতম ছবি শেয়ার করে নেটিজেনদের তোপের মুখে হাসিন জাহান

আরও পড়ুনঃদিনে ২৪টা ডিম থেকে বিরিয়ানি, চিংড়ি মালাইকারি, জানুন ধোনি-কোহলি-রোহিত সহ ১০ ক্রিকেটারের ফেভারিট ফুড

আরও পড়ুনঃIPL 2021 - চিয়ারলিডারদের সেরা ২০টি উষ্ণ ছবি, আইপিএলে কীভাবে গ্ল্যামার ছড়ান তাঁরা, দেখুন

এরপর সিএসকের ইনিংসের রাশ ধরেন মঈন আলি ও অম্বাতি রায়ডু। নিজেদের মধ্যে ৪৭ রানের পার্টনারশিপ করেন তারা। দলের ১১৮ রানে ২৩ রান করে হার্সল প্যাটেলের বলে আউট হন মঈন আলি। এরপরই অম্বাতি রায়ডুকেও প্যাভেলিয়নের রাস্তা দেখান হার্সল প্যাটেল। রায়ডু করেন ৩২ রান। শেষে রায়না-ধোনি জুটি মিলে শেষ করে ম্যাচ। ১৭ রানে অপরাজিত থাকেন রায়না ও ১১ রান করে অপরাজিত থাকেন ধোনি। ১১ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় সিএসকে। এই জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে উঠে এল এমএস ধোনির দল।

Share this article
click me!