IPL 2021, KKR vs CSK - দল গঠন, পরিসংখ্যান, সম্ভাব্য প্রথম একাদশ - ম্যাচ শুরুর আগে জেনে নিন সবকিছু

রবিবার, সুপার সানডেতে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৩৮তম ম্যাচে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)-এর মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। 

Asianet News Bangla | Published : Sep 26, 2021 9:29 AM IST / Updated: Sep 26 2021, 09:19 PM IST

রবিবার, সুপার সানডেতে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৩৮তম ম্যাচে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)-এর মুখোমুখি হচ্ছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ৯ ম্যাচের মধ্যে ৭টিতে জিতে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে সিএসকে। অন্যদিকে ৯ ম্যাচে ৪টি জিতে চতুর্থ স্থানে আছে কলকাতা নাইট রাইডার্স। মরু দেশে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বে নিজেদের দুটি করে ম্যাচই জিতেছে চেন্নাই এবং কলকাতা। আজ কারা জিতবে? 

দল গঠন

সিএসকে দলের ব্যাটিং-এর থেকেও বোলিং বেশি শক্তিশালী। শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore)-এর বিপক্ষে শুরুতে ধাক্কা খেয়েও শার্দুল-ব্রাভোরা দারুণ প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন। সংযুক্ত আরব আমিরশাহির আঠা আঠা পিচে সিএসকের ব্যাটিং একটু হলেও অসুবিধায় পড়ছে। এদিনও তাঁদের প্রধান ভরসা ফাফ দু প্লেসিস, সুরেশ রায়না, ঋতুরাজ গায়কোয়াড, ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা এবং অধিনায়ক এমএস ধোনি।

"

কেকেআরেও ব্যাটিং-এর থেকে বেশি শক্তিশালী বোলিং। তবে, মরুদেশে আসার পর থেকে কেকেআর ব্যাটিং অনেকটাই ঘুরে দাঁড়িয়েছে। বিশেষ করে ওপেনার শুভমান গিল এবং ভেঙ্কটেশ আইয়ার নজর কেড়েছেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাচ করেছেন রাহুল ত্রিপাঠীও। আরসিবি, এমআই-এর মতো কঠিন পরীক্ষার পর এদিন সিএসকের বিরুদ্ধে জয়ের ধারা অব্যাহত রাখতে কলকাতার ভরসা অধিনায়ক ইয়ন মর্গান, নীতিশ রানা, আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক, সুনীল নারাইন, বরুণ চক্রবর্তী, লকি ফার্গুসন এবং প্রসিদ কৃষ্ণরাই।

চোট আঘাত - কোনও শিবিরেই কারোর চোট-আঘাতের সমস্যা নেই।

আরও পড়ুন - Daughters' Day 2021 - কার সঙ্গে প্রেম করছেন সানা, ১৯ বছরে কতটা বদলে গেলেন সৌরভ-কন্যা, দেখুন

আরও পড়ুন - IPL 2021 - পুরো নগ্ন হয়ে সুইমিং পুলে, ঘাম ঝড়াবে জেসন হোল্ডারের নতুন প্রেমিকার হট অবতার, দেখুন

আরও পড়ুন - IPL 2021, RCB vs CSK - উরুর উপর স্কার্ট উঠছে তো উঠছেই, ছোট্ট পোশাকে মাঠে এসে ট্রোলড চাহালের বউ

দ্বৈরথের ইতিহাস 

দুই দল এখনও অবধি ২৬বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে সিএসকে ১৬ বার জিতেছে, কেকেআর ৯টি ম্যাচে। আইপিএলে দুই দলের খেলা হয়েছে ২৪টি। সেখানেও জয়ের পরিসংখ্যানে সিএসকে ১৫-৮'এ এগিয়ে। সংযুক্ত আরব আমিরাতে দুবার একে অপরের মুখোমুখি হয়েছে সিএসকে-কেকেআরষ দুই দলই একটি করে ম্যাচে জিতেছে। আবু ধাবিতে জিতেছিল কেকেআর-ই।

আবহাওয়া এবং পিচ রিপোর্ট

দিনের খেলা। আবুধাবির আবহাওয়া দারুণ গরম থাকবে। প্রায় ৩৭ ডিগ্রি তাপমাত্রায় খেলতে হবে দুই দলকে। আর্দ্রতা থাকবে ৫৫ শতাংশ। পিচে ব্যাটসম্যানরাই বেশই সাহায্য পাবেন। পিচ একটু ধীর গতির হবে বলেই মনে করা হচ্ছে। 

সম্ভাব্য একাদশ প্রথম একাদশ 

সিএসকে: ফাফ ডু প্লেসিস, ঋতুরাজ গায়কোয়াড, মইন আলি, সুরেশ রায়না, আম্বাতি রায়ডু, এমএস ধোনি (অধিনায়ক এবং উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, ডোয়াইন ব্রাভো, শার্দুল ঠাকুর, দীপক চাহার এবং জশ হ্যাজেলউড।

কেকেআর: শুভমান গিল, ভেঙ্কটেশ আইয়ার, রাহুল ত্রিপাঠি, নিতিশ রানা, ইয়ন মর্গান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, লকি ফার্গুসন, বরুণ চক্রবর্তী এবং প্রসিদ কৃষ্ণ।

Share this article
click me!