IPL 2021, MI vs RCB, রোহিত বনাম বিরাটের মেগা ফাইট, জয়ে ফিরতে মরিয়া দুই দল

আজ আইপিএলে সুপার সানডেতে মেগা ফাইট। মুখোমুখি বিরাট কোহলি ও রোহিত শর্মা। দুই দলই মরুদেশে তাদের প্রথম দুই ম্য়াচ হারতে হয়েছে। আজ জিততে মরিয়া আরসিবি ও মুম্বই ইন্ডিয়ান্স।
 

Asianet News Bangla | Published : Sep 26, 2021 9:06 AM IST / Updated: Sep 26 2021, 03:05 PM IST

আজ আইপিএল ২০২১- (IPL 2021) এর আরও একটি সুপার সানডে। ডবল হেডারের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও বিরাট কোহলির (Virat Kohli) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। মরুদেশে আইপিএলের দ্বিতীয় পর্বের শুরুটা ভালো হয়নি দুই দলের। প্রথম দুটি ম্যাচ হারতে হয়েছে আরসিবি (RCB) ও এমআইকে (MI)। যার ফলে প্লে অফে ওঠার রাস্তা কিছুটা কঠিন হয়েছে রোহিত ও বিরাটের দলের কাছে।  দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আজকের ম্যাচ জিততে মরিয়া দুই দল।

জয়ে ফিরতে মরিয়া আরসিবি-
মরুদেশে আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে কেকেআরের কাছে ৯২ রানে অলআউট হয়ে লজ্জার হার। দ্বিতীয় ম্যাচে সিএসকের বিরুদ্ধেও লড়াই দিতে ব্যর্থ হয়েছে আরসিবি। বর্তমানে ৯ ম্যাচে ৫টি জয় পেয়ে লিগ তালিকার তৃতীয় স্থানে রয়েছে বিরাট কোহলির দল। আজ মুম্বইয়ের বিরুদ্ধে জিততে না পারলে প্লে অফে যাওয়ার রাস্তা কঠিন হবে আরসিবির কাছে। গত ম্যাচে বিরাট কোহলি-দেবদূত পাড়িকলরা রানে ফিরলেও এবি ডিভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েলরা রানের মধ্যে না থাকায় চিন্তা বেড়েছে টিম ম্যানেজমেন্টের। বোলিং লাইনআপেও ছন্দে নেই মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি, যুজবেন্দ্র চাহলরা। তবে আজকের ম্যাতে ঘুড়ে দাঁড়ানোর বিষয়ে আত্মবিশ্বাসী আরসিবি।

মুম্বইয়ের কাছে কঠিন চ্যালেঞ্জ-
এই আরব আমিরশাহিতেই ২০২০ সালে শেষবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। পঞ্চমবার চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস তৈরি করেছিল রোহিত শর্মার দল। কিন্তু এবার পরপর দুটি ম্য়াচে হেরে কিছুটা ব্যাকফুটে মুম্বই। আজ আরসিবির বিরুদ্ধে জিততে না পারলে প্লে অফের যাওয়ার রাস্তা অনেকটাই কঠিন হয়ে যাবে রোহিত ব্রিগেডের। রোহিত শর্মা, কুইন্টন ডিককরা রানের মধ্যে থাকলেও, সূর্যুকমার যাদব, ইশান কিষাণ, পোলার্ডদের রানের মধ্যে না থাকা কিছুটা দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে টিম ম্য়ানেজমেন্টের কাছে। বোলিংয়ে বোল্ট, বুমরা, চাহাররাও ছন্দে ফিরতে মরিয়া। আজকের ম্যাচে আরসিবির বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ হলেও, জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী মুম্বই।

আরও পড়ুনঃধোনি থেকে রায়না-ডুপ্লেসি, রূপের জাদুতে একে অপরকে টেক্কা সিএসকে ক্রিকেটারদের স্ত্রী ও বান্ধবীদের

আরও পড়ুনঃউষ্ণতার ছোঁয়া পরতে পরতে, দিল্লি ক্যাপিটালস তারকার বান্ধবীকে দেখলে ঘাম ঝরতে বাধ্য

আরও পড়ুনঃএমন প্রপোজাল পাওয়া যে কোনও মেয়ের কাছে স্বপ্নের, জানুন মায়াঙ্ক আগরওয়ালের প্রেম কাহিনি

ম্যাচ প্রেডিকশন-
শক্তির বিচারে দুই দল শক্তিশালী হলেও, কিছুটা এগিয়ে রয়েছে রোহিত শর্মার দল। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই গভীরতা রোহিত শর্মার দলের অনেকটাই বেশি। আরসিবির ব্যাটিং লাইনআপ মূলত বিরাট-পাড়িক্কল-এবিডি-ম্যাক্সওয়েল নির্ভরশীল। বোলিংয়ে মুম্বইয়ের শক্তি বিশ্বমানের। সব মিলিয়ে আজকে সুপার সানডের দ্বিতীয় ম্যাচে আরসিবির বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সকেই এগিয়ে রাখছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!