IPL 2021, দিল্লিকে রুখতে দলে কী পরিবর্তন করছে রাজস্থান, দেখে নিন দু'দলের সম্ভাব্য প্রথম একাদশ

শনিবার, আইপিএল ২০২১ (IPL 2021)-এর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মুখোমুখি রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। দেখে নিন দুই দলের সম্ভাব্য প্রথম একাদশ।

amartya lahiri | Published : Sep 25, 2021 8:26 AM IST / Updated: Sep 25 2021, 01:57 PM IST

শনিবার, ২৫ সেপ্টেম্বর আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মুখোমুখি রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত, আইপিএল ২০২১-এর দ্বিতীয় পর্বে দুই দলই জয় দিয়ে শুরু করেছে। পাঞ্জাব কিংসের বিপক্ষে টানটান উত্তেজনার ম্যাচে মাত্র দুই রানের জয় ছিনিয়ে নিয়েছে রাজস্থান রয়্যালস। অন্যদিকে, সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ৮ উইকেটে বিরাট জয় পেয়েছে অশ্বমেধের ঘোড়া ডিসি।

দিল্লি ক্যাপিটালসের এই মুহূর্তে কোনও বিভাগেই কোনও সমস্যা নেই। পেসার আনরিখ নর্তজে (Anrich Nortje), কাগিসো রাবাদা (Kagiso Rabada) এবং আবেশ খানের (Avesh Khan) জুটি শুরুতে পিচে ঘাসের আচ্ছাদনের পূর্ণ সদ্ব্যবহার করে ধাক্কা দিচ্ছে বিপক্ষকে। নর্তজে তো এখন সম্ভবত জীবনের সেরা ফর্মে আছেন। প্রোটিয়া পেসারের গতি বরাবরই ছিল এবার সঙ্গে জুড়েছে নিখুঁত লাইন এবং লেন্থ। লেগ স্পিনার অক্ষর প্যাটেলও (Axar Patel) আগের ম্যাচেই দুটি উইকেট পেয়েছেন। একমাত্র সিনিয়র স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) কাছ থেকে আরও ভাল বোলিং আশা করবে দিল্লি।

"

ব্যাটিং বিভাগে দিল্লির নির্ভরযোগ্য ওপেনিং জুটি শিখর ধাওয়ান (Shikhar Dhawan) এবং পৃথ্বী শ (Prithvi Shaw) তাদের ভারতীয় পর্বের ফর্ম সঙ্গে নিয়েই মরুদেশে এসেছেন। অধিনায়ক ঋষভ পন্থও (Rishabh Pant) আগের ম্যাচেই ২১ বলে অপরাজিত ৩৫ রানের ইনিংস খেলেছেন। সঙ্গে আছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। সব মিলিয়ে, প্রথম একাদশে কোনও পরিবর্তন হবে না বলেই মনে করা হচ্ছে। তবে আগের ম্যাচে হ্যামস্ট্রিং-এ টান ধরা স্টইনিস (Marcus Stoinis) কতটা সুস্থ, তাই নিয়ে প্রশ্ন আছে। 

আরও পড়ুন - IPL 2021 - স্তনের খাঁজ বেয়ে নামছে জলের ফোঁটা, চিয়ারলিডারদের সেরা ২০টি হটেস্ট ছবি, দেখুন

আরও পড়ুন - টি২০ বিশ্বজয়ের ১৪ বছর - ছবিতে ছবিতে ফিরে দেখুন, ২০০৭ সালের সেই দিনের উজ্জ্বলতম মুহূর্তগুলি

আরও পড়ুন - বয়সে ৮ বছরের বড়, ইংরেজ ক্রিকেট-সুন্দরী কি সচিনের ছেলের প্রেমিকা - প্রোপোজ করেছিলেন কোহলিকেও

দিল্লি ক্যাপিটালস সম্ভাব্য প্রথম একাদশ: পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (অধিনায়ক ও উইকেটরক্ষক), মার্কাস স্টইনিস, শিমরন হেতমায়ার, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, আবেশ খান, কাগিসো রাবাডা, আনরিখ নর্তজে।

অন্যদিকে পিবিকেএস ম্যাচে ১৯তম ওভার শুরুর আগেও কেউ ভাবেনি রাজস্থান ম্যাচটি জিততে পারে। অভিজ্ঞ মুস্তাফিজুর রহমান ( Mustafizur Rahman) এবং তরুণ কার্তিক ত্যাগির (Kartik Tyagi) ব্যতিক্রমি ডেথ বোলিংয়ের সৌজন্যে আরআর পাঞ্জাবের গ্রাস থেকে একটি অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়েছিল। সেই ম্যাচে দায়িত্বশীল ব্যাট করেন তরুণ যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal) এবং মহিপাল লোমরোর (Mahipal Lomror)। এভিন লুইস-ও (Evin Lewis) ভাল ফর্মে আছেন। তবে, অধিনায়ক সঞ্জু স্যামসনকে (Sanju Samson) চিন্তায় রেখেছেন দলের ফিল্ডিং। পাঞ্জাব ম্যাচে বেশ কিছু গুরুত্বপূর্ণ ক্যাচ মিস করেছে আরআর। রাজস্থানও প্রথম একাদশ অপরিবর্তিত রাখবে বলেই মনে করা হচ্ছে।

রাজস্থান রয়্যালস সম্ভাব্য একাদশ: যশস্বী জয়সওয়াল, এভিন লুইস, সঞ্জু স্যামসন (অধিনায়ক ও উইকেটরক্ষক), লিয়াম লিভিংস্টোন, মহিপাল লোমর, রিয়ান পরাগ, রাহুল তেওটিয়া, ক্রিস মরিস, চেতন সাকারিয়া, কার্তিক ত্যাগী, মুস্তাফিজুর রহমান।

Share this article
click me!