IPL 2021, MI vs DC - আগে বল করছে দিল্লি, দুই দলেই হল পরিবর্তন, কারা এলেন প্রথম একাদশে


শনিবার আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৬তম ম্যাচে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-এর বিরুদ্ধে টসেজিতে আগে বল নিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। দুই দলেই প্রথম একাদশে হল একটি করে পরিবর্তন।

Asianet News Bangla | Published : Oct 2, 2021 9:42 AM IST / Updated: Oct 02 2021, 03:24 PM IST

শনিবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে আইপিএল ২০২১ (IPL 2021)-এর ৪৬তম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)-এর বিরুদ্ধে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নিলেন দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)-এর অধিনায়ক ঋষভ পন্থ (Rishabh Pant)। তিনি জানিয়েছেন, দিনের খেলায় আগে বল করে নিলে সামনে নির্দিষ্ট লক্ষ্য থাকে। সেই ক্ষেত্রে পরের দিকে ব্যাট করা সহজ হয়। 

অন্যদিকে, মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) জানিয়েছেন, তাঁরা আগে বল করলেন না ব্যাট করলেন, সেটা এখন আর বড় বিষয় নয়। টুর্নামেন্ট এমন এক জায়গায় এসেছে যে তাদের ভাল ক্রিকেট খেলতে হবে। সব ম্যাচ জিতলে তবেই নকআউটে যাওয়ার সুযোগ থাকবে। 

"

দুই দলেই একটি করে পরিবর্তন করা হয়েছে। চোটের জন্য কেকেআর ম্য়াচে খেলেননি দিল্লি ক্যাপিটালস-এর বিস্ফোরক ওপেনার পৃথ্বী শ। এদিন তিনি দলে ফিরেছেন ললিত যাদবের জায়গায়। অন্যদিকে, ব্যাটিং গভীরতা বাড়াতে স্পিনার রাহুল চাহারকে বসিয়ে মুম্বই ইন্ডিয়ান্স এদিন খেলাচ্ছে জয়ন্ত যাদবকে। 

এদিনের দুই দলের প্রথম একাদশ

মুম্বই ইন্ডিয়ান্স - রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), সূর্যকুমার যাদব, সৌরভ তিওয়ারি, ক্রুণাল পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, কায়রন পোলার্ড, নাথান কুল্টার-নাইল, জয়ন্ত যাদব, জসপ্রিত বুমরা এবং ট্রেন্ট বোল্ট।

দিল্লি ক্যাপিটালস - শিখর ধাওয়ান, পৃথ্বী শ, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (অধিনায়ক এবং উইকেটরক্ষক), শিমরন হেতমায়ার, স্টিভ স্মিথ, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কাগিসো রাবাদা, আনরিখ নখিয়া এবং আবেশ খান।

মুম্বই ইন্ডিয়ান্স রয়েছে লিগ টেবিলের পঞ্চম স্থানে। ১১ ম্যাচ খেলে ৫টিতে জিতেছে তারা। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) সঙ্গে একইসঙ্গে দশ পয়েন্টে আছে তারা। তবে নেট রান-রেটে পিছিয়ে আছে। শেষ ম্যাচে জয় পেয়ে নতুন করে উজ্জীবিত তারা। অন্যদিকে ১১টি ম্যাচ খেলে ৮টি জিতে ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দিল্লি। শেষ ম্যাচে কেকেআর-এর সঙ্গে কিন্তু হেরে তাদের জয়ের গতি থমকে গিয়েছে। 

আরও পড়ুন - IPL 2021, RCB vs RR - জর্জ গার্টন কে, আরসিবির হয়ে আইপিএল-এ অভিষেক হল এই ক্রিকেটারের

আরও পড়ুন - IPL 2021 - যেমন বক্ষ, তেমন নিতম্ব - জ্যাসিম লোরা-ই কি আইপিএল-এর 'হটেস্ট বউ', দেখুন তো

আরও পড়ুন - IPL 2021 - প্লেঅফের জটিল অঙ্ক , কীভাবে জায়গা পাকা হবে KKR-এর, বাকি সাত দলেরই বা কী অবস্থা

এর আগে ২৯ বার পরস্পরের মুখোমুখি হয়েছে এমআই এবং ডিসি। এরমধ্যে জয়ের হিসাবে এমআই ১৬-১৩য় এগিয়ে রয়েছে। সংযুক্ত আরব আমিরশাহিতে দুই পক্ষের ৫টি ম্যাচ হয়েছে। সেখানেও কর্তৃত্ব দেখিয়েছে মুম্বই, জিতেছে ৪টিতে। শারজায় দুই পক্ষের একটিই খেলা হয়েছে। তাতে অবশ্য জিতেছিল ডিসি। আজ কী হবে, সেটাই এখন দেখার। 

Share this article
click me!