RCB vs GT- রানে ফিরলেন বিরাট কোহলি, গুজরাট টাইটানসকে ১৭১ রানের টার্গেট দিল আরসিবি

আইপিএল ২০২২ (IPL 2022) -এর গুরুত্বপূর্ণ ম্য়াচে মুখোমুখি গুজরাট টাইটানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্য়াঙ্গালোর (RCB vs GT)।  ম্য়াচে প্রথমে ব্য়াট করে ১৭০ রান করল আরসিবি। অর্ধশতরান করলেন বিরাট কোহলি ও রজত পাতিদার। 
 

Sudip Paul | Published : Apr 30, 2022 12:03 PM IST / Updated: Apr 30 2022, 06:35 PM IST

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান। ব্য়াট হাতে রানে ফিরলেন বিরাট কোহলি। গুজরাট টাইটানস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের আইপিএলের গুরুত্বপূর্ণ ম্য়াচে খেললেন অর্ধশতরানের গুরুত্বপূর্ণ ইনিংস। অনবদ্য ব্যাটিং করলেন রজত পাতিদারও। দুজনের ব্যাটিংয়ের সুবাদেই লড়াকু ইনিংস স্কোর খাড়া করল আরসিবি। ম্য়াচে টস জিতে ব্য়াটিংয়ের সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক ফাফ ডুপ্লেসি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান করল ব্যাঙ্গালোর। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি ও ৫২ রান করেন রজত পাতিদার। এছাড়া ঝোড়ো ৩৩ রানের ইনিংস খেলেন গ্লেন ম্য়াক্সওয়েল। গুজরাট টাইটানসের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন প্রদীপ সাঙ্গোয়ান। 

 

 

এদিন ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটা ভালো হয়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। দ্বিতীয় ওভারে ১১ রানে পড়ে প্রথম উইকেট। খাতা না খুলেই প্রদীপ সাঙ্গোয়ানের শিকার হন আরসিবি অধিনায়ক ফাফ ডুপ্লেসি। এরপর আরসিবির ইনিংসের রাশ ধরেন বিরাট কোহলি ও রজত পাতিদার।  দুজন মিলে প্রথমে একটু ধীর গতিতে এগিয়ে নিয়ে যান দলের স্কোর বোর্ড। সেট হতেই নিজের আক্রমণাত্মক ক্রিকেট খেলেন রজত পাতিদার। অপরদিকে অফ ফর্ম থেকে রানে ফেরার জন্য সাবধানী ক্রিকেট খেলেন কোহলি।  নিজেদের মধ্যে অর্ধশতরানের পার্টনারশিপও করেন কোহলি-পাটিতাদর জুটি। ধীরে ধীরে সময় কাটিয়ে ছন্দে ফেরেন কোহলিও। নিজেদের ব্যক্তিগত হাফ সেঞ্চুরি পূরণ করেন বিরাট কোহলি ও রজত পাতিদার। এই মরসুমের এটি ছিল বিরাটের প্রথম হাফ সেঞুরি। আইপিএলে ১৪ ম্যাচ পর ব্যাটে বড় রান পেলেন কোহলি। 

 

 

৯৯ রানের পার্টনারশিপ করার পর দ্বিতীয় উইকেট পড়ে আরসিবির। দলের ১১০ রানের মাথায় ৫২ রান করে প্রদীপ সাঙ্গোয়ানের বলে আউট হন রজত পাতিদার। এরপর ১২৯ রানে পড়ে তৃতীয় উইকেট। ৫৮ রান করে মহম্মদ শামির বলে আউট হন বিরাট কোহলি। দীনেশ কার্তিক এদিন ব্য়াটিংয়ে সফল হননি। ২ রান করে রাশিদ খানের বলে আউট হন। অপরদিকে গ্লেন ম্য়াক্সওয়েলকে এদিন ছন্দে পাওয়া যায়। ছোট হলেও ১৮ বলে ৩৩ রানের মারকাটারি ইনিংস খেলেন তিনি। দলের ১৫০ রানের মাথায় লকি ফার্গুসনের বলে আউট হন ম্য়াক্সওয়েল। শেষের দিকে মাহিপাল লোমর ১৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন। শেষ ওভারে গিয়ে আলজারি জোসেফের বলে আউট তিনি। ১৭০ রানের থামে আরসিবির ইনিংস। গুজরাট টাইটানসের টার্গেট ১৭১ রান। 

Read more Articles on
Share this article
click me!