'চাপের মুখে এমন ইনিংস কাউকে খেলতে দেখিনি', রজত পাতিদারের প্রশংসায় পঞ্চমুখ বিরাট কোহলি, দেখুন ভিডিও

আইপিএল ২০২২ প্লে অফে (IPL 2022) -এম্য়াচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৪ রানে হারাল লখনউ সুপার জায়ান্টসকে (RCB vs LSG)। প্রথমে ব্য়াট করে ২০৭ রান করল আরসিবি। সেঞ্চুরি করলেন রজত পাতিদার (Rajat Patidar)। রান তাড়া করতে নেমে ১৯৩-এ থামল লখনউয়ের ইনিংস। ম্য়াচের পর পাতিদারের প্রশংসায় পঞ্চমুখ বিরাট কোহলি (Virat Kohli)।

Web Desk - ANB | Published : May 26, 2022 9:58 AM IST

আইপিএল ২০২২-এর প্লে অফে প্রথম কোয়ালিফায়ারে লখনউ সুপার জায়ান্টসকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে পৌছে গিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ব্য়াট হাতে রজত পাতিদারের দুরন্ত সৌজন্যে কেএল রাহুলের দলকে হারানোর পাশাপাশি প্রথম আইপিএল ট্রফি জয়ের আরও কাছে পৌছে গেল আরসিবি। ব্যাট করতে নেমে রজত ৫৪ বলে ১১২ রানের অপরাজিত ইনিংস খেলেন। ১০০ মিনিট ক্রিজে থেকে ক্রিকেটের নন্দনকানন মাতিয়ে দিলেন তিনি। ১২টি চার ও ৭টি ছক্কা হাঁকালেন রজত। ২০৭.৪০-র স্ট্রাইক রেটে করেন অনবদ্য ব্যাটিং। ভারতের প্রথম আনক্যাপড প্লেয়ার হিসেবে আইপিএল প্লে অফে সেঞ্চুরি করলেন রজত পাতিদার। পাতিদারের এই ইনিংসের প্রশংসায় বর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটার। ম্য়াচ শেষে প্রশংসায় ভরালেন বিরাট কোহলিও।

ইডেনে ম্য়াচ শেষে রজত পাতিদারের সাক্ষাৎকার নেন বিরাট কোহলি। সেখানেই মধ্যপ্রদেশের এই ব্যাটসম্যানকে প্রশংসায় ভরিয়ে দিলেন ভিকে। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। পাতিদারকে কোহলি বলেন,'আমি এত বছর ধরে চাপের মুখে অনেক ভাল ইনিংস দেখেছি। কিন্তু তোমার মতো ইনিংস কাউকে খেলতে দেখিনি। এত বড় ম্যাচে এই শতরান সত্যিই প্রশংসার যোগ্য। আইপিএলের প্লে-অফে জাতীয় দলে সুযোগ না পাওয়া প্রথম ক্রিকেটার হিসাবে তুমি শতরান করলে। তোমাকে কুর্নিশ জানাই'। রজত পাতিদারের লড়াকু মানসীকতার প্রশংসা করে বিরাট কোহলি বলেন'আমি নিজেই খুব চিন্তায় ছিলাম। কারণ এর আগে অনেক ক্ষেত্রে এই পরিস্থিতি থেকে জিতে মাঠ ছাড়তে পারিনি। তাই পতিদারের ইনিংস আরও অনেক বেশি গুরুত্বপূর্ণ। ওর ইনিংস সবাইকে শিক্ষা দিয়ে গেল যে নিজের উপর বিশ্বাস রাখলে ও পরিশ্রম করলে সবাই সফল হতে পারে।' নিজের এই ইনিংস সম্পর্কে পাতিদার বিরাটকে বলেন,'চাপ তো ছিলই। তবে নিজের উপর ভরসাও ছিল। তাই প্রথম দিকে রান না পেলেও ক্রিজে টিকে থাকার চেষ্টা করেছিলাম। জানতাম, টিকে থাকলে শেষ দিকে বড় শট খেলতে সুবিধা হবে। এই প্রথম আমি শেষ ওভার পর্যন্ত খেললাম। তাই শেষ দিকে দ্রুত রান করতে অসুবিধা হয়নি।' এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল নেট দুনিয়ায়। 

 

 

প্রসঙ্গত, ইডেন গার্ডেন্সে মেগা ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন লখনউ অধিনায়ক কেএল রাহুল। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে  ২০৭ রানে করল রয়্য়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দলের হয়ে সর্বোচ্চ ১১২ রান করেন রজত পাতিদার। এছাড়া ৩৭ রান করেন দীনেশ কার্তিক। ২৫ রান করেন বিরাট কোহলি।  রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯৩ রান করে লখনউ।  কেএল রাহুল ৭৯, দীপক হুডা ৪৫ রানের ইনিংস খেললেও দলকে জয় এনে দিতে পারেননি। ১৪ রানে ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারে পৌছয় আরসিবি। ২৭ তারিখ রাজস্থান রয়্য়ালসের মুখোমুখি হবে ব্যাঙ্গালোর। 

Read more Articles on
Share this article
click me!