আইপিএল থেকে নাম প্রত্যাহার ৩ ইংল্যান্ড তারকার, টেস্ট বাতিলের জেরেই কি এই সিদ্ধান্ত

ম্য়াঞ্চেস্টারে ভারত-ইংল্যান্ড টেস্ট বাতিল।  এবার আইপিএল থেকে নাম প্রত্যাহার করলেন তিন ইংল্যান্ড তারকা। টেস্ট বাতিলের জেরেই কি এই সিদ্ধান্ত উঠছে প্রশ্ন।
 

Asianet News Bangla | Published : Sep 11, 2021 2:47 PM IST

কোভিডের কারণে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ার পর থেকেই শুরু হয়েছিল একে অপরের বিরুদ্ধে দোষারোপের পালা। ম্য়াচ বাতিলের জন্য প্রকারন্তরে ভারতীয় প্লেয়ারদের কোর্টেই বল ঠেলেছে ইংল্য়ান্ড ক্রিকেটাররা। ভারতীয় দল ম্যাচ না খেলায় বেজায় চটেছে তারা। তারউপর ইসিবির ৪০০ কোটি টাকার ক্ষতির বিষয়টিও রয়েছে। ম্যাচ বাতিল হওয়ার পরই সম্ভাবনা তৈরি হয়েছিল ইংল্যান্ড ক্রিকেটাররা আদৌ আইপিএলে খেলবেন তো। এবার তিন ইংরেজ ক্রিকেটার আইপিএল থেকে নাম তুলে নিয়ে সেই জল্পনাই সত্যি করল।

১৯ সেপ্টেম্বর থেকে আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে আইপিএল ২০২১-এর বাকি পর্বের খেলা। ম্যাঞ্চেস্টার বাতিল হওয়ার পর আইপিএল থেকে নাম তুলে নিলন জনি বেয়ারস্টো, ক্রিস ওকস এবং দাভিদ মালান। একটি ব্রিটিশ সংবাদ মাধ্যম এমনটাই দাবি কেরছে। ওকস দিল্লি ক্যাপিটালসের জার্সিতে খেলছিলেন। মালান আবার কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে খেলছিলেন। আর বেয়ারস্টো সানরাইজার্স হয়াদরাবাদের হয়ে খেলছিলেন। ফলে প্রতিযোগিতা শুরু হওয়ার কয়েক দিন আগে ইংরেজ ক্রিকেটাররা নাম প্রত্যাহার করায় সমস্যায় বাড় ফ্র্যাঞ্চাইজিগুলির।

আরও পড়ুনঃপ্রথম বর ছিল মুদি, শামির সঙ্গে এখনও হয়নি ডিভোর্স, এবার কী তৃতীয়বার প্রেমে পড়লেন হাসিন জাহান

আরও পড়ুনঃসোনা জয়ের পর কেটেছে মাত্র একমাস, নিজের আরও এক স্বপ্নপূরণ করলেন নীরজ চোপড়া

আরও পড়ুনঃসি বিচ থেকে সুইমিং পুল, বিকিনিতে উষ্ণতার ঝড় তোলেন কেকেআর তারকার স্ত্রী, দেখুন ছবি

যদিও তিন ক্রিকেটারের তরফে বলা হয়েছে দেশের জার্সি গায়ে খেলা মনোনিবেশ করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন। প্রায় ছ' বছর পর ওকস টি-টোয়েন্টি দলে ফিরেছে। তাই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর দিতে চান। মালান আবার ইংল্যান্ডের হয়ে অ্যাসেজ সিরিজ নিয়ে এখন থেকেই ভাবনাচিন্তা শুরু করেছেন। বেয়ারস্টো আবার ঠাঁসা ক্রীড়াসূচির কারণে আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন বলে জানিয়েছেন। তবে মইন আলি, স্যাম কুরান, টম কুরান, জেসন রয় সহ মোট ১০ ক্রিকেটাররা খেলবেন আইপিএলে।

Share this article
click me!