প্রথম টিম হার্ডেলের দলকে সাফ বার্তা শ্রেয়সের, কী বললেন কেকেআর অধিনায়ক

আইপিএল ২০২২ (IPL 2022) শুরু হতে বাকি কয়েকটা দিন। ইতিমধ্যেই অনুশীলন (Practice) শুরু করে দিয়েছে সবকটি দল। নতুন অধিনায়ক (Captain) শ্রেয়স আইয়রের (Shreyas Iyer) অধীনে নামবে কেকেআরের (KKR)।  প্রথম অনুশীলনে যোগ দিয়েই দলকে পরিষ্কার বার্তা দিলেন কেকেআর অধিনায়ক।

Asianet News Bangla | Published : Mar 22, 2022 6:13 AM IST / Updated: Mar 22 2022, 11:47 AM IST

২৬ মার্চ থেকে আইপিএল ২০২২ (IPL 2022) অভিযান শুরু করতে চলেছে  কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। গতবারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে মেগা ম্য়াচ দিয়েই শুরু হচ্ছে কেকেআরের যাত্রা। নতুন অধিনায়ক, নতুন দল, সম্পূর্ণ নতুনভাবে শুরু করতে চলেছে ২ বারের আইপিএল চ্যাম্পিয়নরা। ২০১৪ সালে শেষবার চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর (KKR)। এবার শ্রেয়স আইয়রের (Shreyas Iyer) অধিনায়কত্বে তৃতীয়বার ট্রফি জয়ের লক্ষ্য নিয়ে নামছে কলকাতা নাইট রাইডার্স। আর নিভৃতবাস পর্ব শেষ করে দলের সঙ্গে যোগ দিয়েই দলকে গুরুত্নপূর্ণ বার্তা দিলেন অধিনায়ক। কীভাবে বাইরের চাপ সামলাতে হবে, কীভাবে সুখে-দুঃখে কীভাবে একে-অপরের পাশে থাকতে হবে, একই সঙ্গে জয়ের আসল মন্ত্র কী সবকিছুই প্রথম টাম হার্ডেলে জানিয়ে দিলেন শ্রেয়স।

 

 

এর আগে ২০২০ সালের আইপিএল দিল্লি ক্যাপিটালস দলের অধিনায়র ছিলেন শ্রেয়স। তার অধিনায়কত্বেই প্রথমবার আইপিএল ফাইনালে খেলার স্বাদ পেয়েছিল রাজধানীর দল। ফলে দলকে কীভাবে নেতৃত্ব দিতে হয় তা জানা শ্রেয়সের। তাই প্রথম দিনই টিম হার্ডেলে দেখা গেল অধিনায়ক শ্রেয়সকে। একইসঙ্গে দলের সকল সতীর্থদেরও যোগ্য সম্মান দিলেন কেকেআর অধিনায়ক। তিনি বলেন,'আমাদের এই সময় দেখাসাক্ষাৎ হওয়ার কথা ছিল না। আরও আগে হওয়ার কথা ছিল। আসলে সময় বেশি পাওয়া যায়নি। কিন্তু তোমাদের যখনই দেখি, এক একজন চ্যাম্পিয়নকে দেখতে পাই আমি। আমার বিচারে তোমরা প্রত্যেকে চ্যাম্পিয়ন। ম্যাচ উইনার এক একজন। কেউ কেকেআরের হয়ে। কেউ আন্তর্জাতিক ক্রিকেটে। কেউ আবার ঘরোয়া ক্রিকেটে। ফলে  নিজেদের সেরাটা কীভাবে দিতে হয় সকলের জানা'।

এখানেই থেমে থাকেননি শ্রেয়স আইয়র। দলকে একাত্ম করতে ও এক পরিবার বানাতেও গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন নাইটদের সেনাপতি। তিনি বলেছেন,'আমি কয়েকটা জিনিস শুধু বলতে চাইব। প্রথমত, এই লম্বা সফরে আমাদের খারাপ সময় যেমন আসবে, তেমন ভাল সময়ও আসবে। কিন্তু আমাদের একসঙ্গে থাকতে হবে। একে অন্যের খেয়াল রাখতে হবে। আর বাইরের চাপ নিলে চলবে না। কারণ মনে রাখতে হবে, দিনের শেষে আমরাই একে অন্যের জন্য থাকব মাঠে'। এছাড়া তিনি বলেন,'আমরা নিজেরা চনমনে মেজাজে থাকব, এখন থেকেই প্র্যাকটিস সেশনে একে অপরকে চ্যালেঞ্জ জানাব। কারণ ২৬ মার্চ সিএসকে-র বিরুদ্ধে খেলতে নামার পর আমাদের যেন কোনও আফসোস না থাকে।' ফলে প্রথম দিনই দৃঢয়ভাবে দলকে যে বার্তা দিয়েছেন কেকেআর অধিনায়ক, তাতে দলের কাছেও তাদের লক্ষ্য পরিষ্কার হয়ে গিয়েছে। 

আরও পড়ুনঃব্য়াট হাতেই দেবেন সমালোচকদের জবাব, আইপিএলের আগে অনুশীলনে হুঙ্কার রাসেলের, দেখুন ভিডিও

আরও পড়ুনঃপ্রথম আইপিএল অধিনায়কদের বর্তমান অবস্থান, ১৫ তম মরসুম শুরুর আগে জেনে নিন আপনিও

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাস সেরা এক ডজন রেকর্ড, যা জানতেই হবে আপনাকে

Read more Articles on
Share this article
click me!