মহিলা বিশ্বকাপে ডু অর ডাই ম্য়াচে ভারত, বাংলাদেশেকে ২৩০ রানের টার্গেট দিল টিম ইন্ডিয়া

মহিলা বিশ্বকাপ ২০২২ (ICC Womens World Cup 2022) -এ  ভারত বনাম বাংলাদেশে (India vs Bangalades) ম্যাচ। সেমি ফাইনালে (Semii Final) আশা জিইয়ে রাখতে হলে এই ম্য়াচ ডু অর ডাই (Do Or Die) মিতালি রাজের (Mithali Raj)দলের কাছে। প্রথমে ব্যাট করে ২২৯ রান করল ভারত।
 

Asianet News Bangla | Published : Mar 22, 2022 4:50 AM IST / Updated: Mar 22 2022, 10:56 AM IST

আইসিসি মহিলা বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের (ICC Womens World Cup 2022) ডু অর ডাই ম্যাচ  (Do Or Die)। পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জিতলেও নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হেরে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল মিতালি রাজের (Mithali Raj) দলের। এই পরিস্থিতিতে বাংলাদেশের বিরুদ্ধেও প্রথমে ব্য়াট করে খুব একটা বড় স্কোর করতে পারল না ভারতীয় মহিলা দল (Indian Womens Cricket Team)। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৯ রান করল ভারতীয় মহিলা দল। দলের হয়ে সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেন যস্তিকা ভাটিয়া (Yastika Bhatia)। এছাড়াও ৩২ রান করেন শেফালি ভার্মা, ৩০ রানের ইনিংস খেলেন স্মৃতি মন্ধনা ও পুজা ভাস্ত্রাকার। বাংলাদেষশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রিতু মনি। জয়ের জন্য বাংলাদেশ দলের টার্গেট ২৩০ রান।

 

 

এদিন টসে জিতে ব্য়াটিংয়ের সিদ্ধৈান্ত নেনে ভারত অধিনায়ক মিতালি রাজ। ইনিংসের শুরুটা ভালোই করেছিল দুই ওপেনিং ব্য়াটসম্য়ান স্মৃতি মন্ধনা ও শেফালি ভার্মা। একসময় মনে হচ্ছিল এদিনের ম্য়াচে হয়তো বড় স্কোরে পৌছবে মহিলা টিম ইন্ডিয়া।  প্রথম উইকেটে ৭৪ রানের পার্টনারশিপ করেন মন্ধনা-ভার্মা জুটি। কিন্তু তারপরই প্রথম উইকেট পড়ে ভারতের। ব্যক্তিগত ৩০ রান করে আউট হন স্মৃতি মন্ধনা। একই স্কোরে আরও পরপর দুটি উইকেট হারায় ভারতীয় মহিলা দল। ৪২ রান রান করে আউট হন শেফালি ভার্মা। ব্য়াট হাতে ফের ব্যর্থ হন অধিনায়ক মিতালি রাজ। খাতা না খুলেই সাজঘরে ফেরত যান তিনি।  ৭৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় ব্য়াটিং লাইনআপ। 

 

 

এরপর একদিকে থেকে যস্তিকা ভাটিয়া ইনিংস ধরে রাখে ভারতীয় দলের। একটু ধীর গতিতে হলেও চালাতে থাকেন স্কোর বোর্ড। কিন্তু অপর দিক থেকে আর কোনও ভারতীয় ব্যাটসম্যান বড় স্কোর করতে সক্ষম হননি। যস্তিকা ও হরমনপ্রীত কউর ৩৪ রানের পার্টনারশিপ করেন। ১০৮ রানে চতুর্থ উইকেট পড়ে ভারতের। ১৪ রান করে আউট হন হরমনপ্রীত কউর। এরপর রিচা ঘোষ ও যস্তিকা ভাটিয়া মিলে অর্ধশতরানের পার্টনারশিপ করেন। স্কোর বোর্ডে ৫৪ রান যোগ করেন তারা। ১৬২ রানে পঞ্চম উইকেটের পতন ভারতের। ব্যক্তিগত ২৬ রানে আউট হন রিচা ঘোষ।  এরপর নিজেক অর্ধধশতরান করেন যস্তিকা। তারপরই সাজঘরে ফেরেন তিনি। শেষের দিকে পুজা ভাস্ত্রাকার ৩৩ বলে ৩০ রানের ইনিংস খেলেন। ২৪ রান করে আউট হন স্নেহ রানা। সেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ২২৯ রান করে উইমেন্স টিম ইন্ডিয়া। 

আরও পড়ুনঃপ্রথম আইপিএল অধিনায়কদের বর্তমান অবস্থান, ১৫ তম মরসুম শুরুর আগে জেনে নিন আপনিও

আরও পড়ুনঃআইপিএলের ইতিহাস সেরা এক ডজন রেকর্ড, যা জানতেই হবে আপনাকে

আরও পড়ুনঃআইপিএলের বিগত ১৪টি মরসুমের ফাইনাল ও চ্যাম্পিয়নদের ইতিহাস, এক নজরে ফিরে দেখা নস্টালজিয়া

Share this article
click me!