ভারতীয় দলের দুরন্ত বোলিং, পরপর উইকেট হারিয়ে ওভাল টেস্টে চাপে ইংল্যান্ডে

ভারত বনাম ইংল্য়ান্ডের চতুর্থ টেস্টের পঞ্চম দিন। ইংল্যান্ডের টার্গেট ৩৬৮ রান। লাঞ্চের আগে ২ উইকেট হারাল জো রুটের দল। লাঞ্চের পর লাগাতার উইকেট পতন ইংল্য়ান্ডের।
 

Asianet News Bangla | Published : Sep 6, 2021 1:13 PM IST / Updated: Sep 06 2021, 07:07 PM IST

ওভালে চতুর্থ টেস্টের পঞ্চম দিনে টানটান লড়াই চলছে ভারত ও ইমল্যান্ডের। দ্বিতীয় ইনিংসে জো রুটের দলকে ৩৬৮ রানের টার্গেট দিয়েছিল বিরাট কোহলির দল। চতুর্থ দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ছিল বিনা উইকেটে ৭৭। পঞ্চম দিনে ব্রিটিশ লায়েন্সদের দরকার ছিল ২৯১ রান। আর ভারতের দরকার ১০ উইকেট। পঞ্চম দিনের প্রথম সেশনে জো রুটের দলকে জোড়া ধাক্কা দেয় ভারতীয় দল। কিন্তু লাঞ্চের পর লাগাতার উইকেট হারিয়ে ম্য়াচ হারের দোরগোড়ায় ইংল্যান্ড।

৭৭ রানে বিনা উইকেটে পঞ্চম দিনের খেলা শুরু করেছিল ইল্যান্ড দল। দিনের শুরুটাও ভালোই করেছিল দুই ইংরেজ ওপেনার রোরি বার্নস ও হাসিব হামিদ। শতরানের পার্টনারশিপও পূরণ করে এই জুটি। নিজের অর্ধশতরানও পূরণ করেন রোরি বার্নস। তারপরই শার্দুল ঠাকুরের বলে ৫০ রান করে আউট হন বার্নস। দ্বিতীয় উইকেটের জন্য বেশি সময় অপেক্ষা করতে হয়নি ভারতীয় ক্রিকেট দলকে। ৫ রান করে রান আউট হয়ে প্যাভেলিয়নে ফেরত যান ডেভিড মালান।

অপরদিকে, নিজের অনবদ্য ইনিংস চালিয়ে যান হাসিব হামিদ। নিজের অর্ধশতরানও পূরণ করেন তিনি। ডেভিড মালান রান আউট হওয়ার পর ক্রিডজে আসেন ব্রিটিশ অধিনায়ক জো রুট।  দুজন মিলে ধীরে ধীরে এগিয়ে নিয়ে যান দলের ইনিংস। লাঞ্চ পর্যন্ত আর উইকেট হারায়নি ইংল্যান্ড স্কোর ছিল ১৩৭ রানে ২ উইকেট। কিন্তু লাঞ্চের পর জ্বলে ওঠেন রবীন্দ্র জাদেজা ও জসপ্রীত বুমরা। পরপর ৪ উইকেট নিয়ে ইংল্য়ান্ড ব্যাটিং লাইনআপের কোমড় ভেঙে দেন। পোপ ও বেয়ারস্টোকে বোল্ড করেন বুমরা আর হামিদ ও মঈন আলিকে আউট করেন জাদেজা। ফলে ম্যাচ জয়ের পথে ভারত।

Share this article
click me!