Manoj Tiwary: কেরিয়ারের সায়াহ্নে এসে মনোজের সামনে নতুন চ্য়ালেঞ্জ, প্রমাণ করার লক্ষ্যে অবিচল 'মন্ত্রীমশাই'

চলতি মরসুমে ঘরোয়া ক্রিকেট (Domestic Cricket) খেলার  ইচ্ছে প্রকাশ করেছিলেন মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। অনুশীলন শুরুর পাশাপাশি ক্লাব ক্রিকেটে মোহনবাগানের (Mohun Bagan) হয়ে করেছেন সেঞ্চুরিও (Century)। অবশেষে আসন্ন রঞ্জি ট্রফিতে (Ranji  Trophy)বাংলার চূড়ান্ত দলে জায়গা পেলেন মনোজ।
 

Asianet News Bangla | Published : Jan 4, 2022 11:12 AM IST

প্রথম সুযোগেই নিজেকে রাজনীতির ময়দানে প্রমাণ করেছেন মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। এবার দীর্ঘ বিরতির পর ফের একবার চেনা ২২ গজে নিজেরে আরও একবার প্রমাণ করার লড়াইয়ের সামনে তিনি। আসন্ন রঞ্জি ট্রফির (Ranji Trophy) জন্য দল ঘোষণা করল বাংলা দল। গতবার করোনার কারণে রঞ্জি ট্রফি খেলা হয়নি। শেষবার ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) শ্রেষ্ঠত্বের লড়াইয়ে রানার্সআপ হয়েছিল বাংলা। ফাইনালে তীরে এসে তরী ডুবেছিল কোচ অরুণ লালের (Arun Lal) দলের। এবারও করোনার চোখ রাঙানি রয়েছে, আক্রান্ত হয়েছেন ক্রিকেটার কোচ সহ বাংলা দলের  মোট ৭ জন। তবে সকলের অবস্থাই সম্পূর্ণ স্থিতিশাল।  তাই ফের একবার ভারত  সেরার হওয়ার লড়াইয়ে নামতে প্রস্তুত অরুণ লালের ছেলেরা। এর রঞ্জি ট্রফির জন্য ঘোষিত বাংলা দলে (Bengal Team) জায়গায় করে নিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার তথা বাংলার মন্ত্রী মনোজ তিওয়ারি। দলের অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছেন অভিমন্যু ঈশ্বরণ।

২০২১ সালে রাজনীতির ময়দানে অভিষেক হয়েছে মনোজ তিওয়ারির। রাজ্যের শাসক দল তণমূল কংগ্রেসের টিকিটে হয়েছেন বিধায়ক ও মন্ত্রীও। তবে ক্রিকেটকে যে এত তাড়াতাড়ি বিদায় জানাচ্ছেন না তা আগেই জানিয়ে দিয়েছিলেন 'মন্ত্রীমশাই'। শেষ রঞ্জি মরসুমে চোটের কারণে খেলা হয়নি মনোজের।  গত বছর করোনার কারণে হয়নি রঞ্জি ট্রফি না হওয়ায় আর মাঠে নামে হয়নি। এবার বাংলার হয়ে খেলার লক্ষ্যে কয়েক মাস আগে থেকেই অনুশীলন শুরু করে দিয়েছিলেন মনোজ। বছর ৩৬-এর অভিজ্ঞ মনোজ জোর দিয়েছিলেন নিজের ফিটনেসের উপরও। সম্প্রতি ক্লাব ক্রিকেটে মোহনবাগানের হয়ে দুরন্ত শতরান করে প্রমাণ করে দিয়েছেন ক্রিকেট এখনও তার মধ্যে ফুরিয়ে যায়নি। রঞ্জি ট্রফির জন্য বাংলার চূড়ান্ত দলে সুযোগ পেয়ে খুশি মনোজ। সেই কথা সোশ্যাল মিডিয়াতেও জানিয়েছেন রাজ্যের মন্ত্রী।

 

 

আসন্ন মরশুমে বাংলা গ্রুপ বি'তে রয়েছে। তাদের সঙ্গে রয়েছে বিদর্ভ, রাজস্থান,কেরালা,হরিয়ানা এবং ত্রিপুরা। জানুয়ারি মাসের ১৩ তারিখ ত্রিপুরার বিরুদ্ধে বেঙ্গালুরুতে এবারের অভিযান শুরু করবে বাংলা। তার আগে মুম্বইয়ের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলা দল। এবার ঘরোয়া ক্রিকেট নিজেকে আরও একবার প্রমাণ করার অপেক্ষায় মন্ত্রী মনোজ তিওয়ারী। এক ঝলকে দেখে নিন বাংলার চূড়ান্ত দল।

বাংলা দল- অভিমন্যু (অধিনায়ক), মনোজ, সুদীপ চট্টোপাধ্যায়, অনুষ্টুপ মজুমদার, অভিষেক রমন, সুদীপ ঘরামি, অভিষেক দাস, ঋত্বিক চট্টোপাধ্যায়, ঋত্বিক রায়চৌধুরি, অভিষেক পোড়েল, শাহবাজ আহমেদ, সায়ন শেখর মন্ডল, আকাশ দীপ, ঈশান পোড়েল, মুকেশ কুমার, কাজি জুনেইদ সইফি, সাকির হাবিব গাঁধী, প্রদীপ্ত প্রামাণিক, গীত পুরি, নীলকণ্ঠ দাস এবং করণ লাল।

 

 

প্রসঙ্গত, গতবার করোনার কারণে রঞ্জি ট্রফি হয়নি। এবার সম্পূর্ণ বায়ো বাবলে থেকে  প্রতিযোগিতা আয়োজন করার কথা বলা হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে। কিন্তু করোনার তৃতীয় ঢেউ যেভাবে থাবা বসাচ্ছে তানিয়ে ফের দেখা দিয়েছিল অশনি সংকেত। রঞ্জি ট্রফি হবে কিনা তা নিয়ে উঠেছিল  প্রশ্ন। বাংলা দলের ৭ জন কোভিড পজিটিভ হওয়ার পর সেই জল্পনা আরও জোরদার হয়েছিল। করোনার আক্রান্ত হয়েছেন মুম্বই দলের শিবম দুবেও। তবে করোনা সংক্রমণ বাড়তে থাকলেও বাতিল করা হচ্ছে না এ মরসুমের রঞ্জি ট্রফি। সংবাদ সংস্থাকে জানিয়েছেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়। 
 

Read more Articles on
Share this article
click me!