নির্বাসিত অ্যাপেক্স কাউন্সিল, স্বমহিমায় পদ ফিরে পেলেন মহম্মদ আজাহারউদ্দিন

  • ফের এইচসিএ-র সভাপতি হলেন আজহারউদ্দিন
  • তাকে পদে ফিরিয়ে আনলেন সংস্থার ওম্বুডসম্যান 
  • একসঙ্গে খারিজ হল আজহারের বিরুদ্ধে ওঠা অভিযোগ
  • পালটা অ্যাপেক্স কাউন্সিলকেই পাঠানো হল নির্বাসনে
     

Asianet News Bangla | Published : Jul 5, 2021 8:51 AM IST

ফের হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতির পদে আসীন হলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। কিছু দিন আগেই আজহারউদ্দিনকে নির্বাসনে পাঠিয়েছিল হায়দরাবাদ ক্রিকেট সংস্থার অ্যাপেক্স কাউন্সিল। আজহারের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছিলেন অ্যাপেক্স কাউন্সিলের সদস্যরা। স্বার্থের সংঘাত সহ, সংস্থার সংবিধান বিরোধা কাজকর্ম সহ একাধিক। কিন্তু সব অভিযোগকে নস্যাৎ ফের সভাপতি আজহারকে ফিরিয়ে আনলেন সংস্থার ওম্বুডসম্যান দীপক বর্মা।

শুধু মহম্মদ আজহারউদ্দিনকে হায়দরাবাদ ক্রিকেট সংস্থার পদে ফিরিয়ে আনা নয়, আজহারের বিরুদ্ধে প্রমাণ ছাড়া এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য পুরো অ্যাপেক্স কাউন্সিলকেই বাতিল করে দিয়েছেন দীপক বর্মা। একটি নির্দেশ জারি করে তাতে বলা হয়েছে, সহ-সভাপতি কে জন মনোজ, আর বিজয়ানন্দ, নরেশ শর্মা, সুরেন্দর অগ্রবাল এবং অনুরাধাকে নির্বাসিত করা হচ্ছে। অ্যাপেক্স কাউন্সিলের নিজে থেকে সভাপতিকে নির্বাসিত করার কোনও ক্ষমতা বা আইন নেই বলে জানিয়েছে সংস্থার ওম্বুডসম্যান। একইসঙ্গে এমন সিদ্ধান্ত নেওয়ার জন্য সকলকে শোকজ করা হয়েছে।

দীপক বর্মা যে বিবৃতি দারি করেছেন তাতে পরিষ্কার লেখা রয়েছে,'পরিষ্কার বোঝা গিয়েছে যে ক্রিকেটকে প্রাধান্য দেওয়ার বদলে কিছু কর্তা নিজেদের মধ্যে রাজনীতির খেলা খেলছেন, যার কারণ তারাই জানেন। এতে ক্রিকেট সংস্থার আসল কাজই ব্যাহত হচ্ছে। মহম্মদ আজাহারউদ্দিনকে পুনরায় তার পদে বহাল করা হল।' ফলে ফের স্বমহিমায় হায়দরাবাদ ক্রিকেট সংস্থার সভাপতির পদ ফিরে পাওয়াকে প্রাক্তন ভারত অধিনায়ক ও অন্যতম সেরা ব্যাটসম্যান আজহারের নৈতিক জয় বলেই দেখছে ক্রিকেট মহল। 

Share this article
click me!