লর্ডস টেস্টে শামি ও বুমরার ব্যাটে ঘুড়ে দাঁড়াল ভারত, ম্যাচ বাঁচানোর জন্য লড়ছে ইংল্যান্ড

ইংল্যান্ডের মুখের গ্রাস কেড়ে নিল মহম্মদ শামি ও জসপ্রীত বুমরার। তাদের পার্টনারশিপের সৌজন্যে ইংল্যান্ডকে ২৭২ রানের টার্গেট দিল ভারতীয় দল। ম্যাচে ভালো বল করলে জয়ের সুযোগ ভারতের।

Sudip Paul | Published : Aug 16, 2021 1:54 PM IST

জমজমাট ভারত-ইংল্যান্ড লর্ডস টেস্ট। চতুর্থ দিনের শেষে যে অ্যাডভান্টেজ নিয়েছিল জো রুটের  দল, পঞ্চম দিনের শুরুতেও সেই দাপট বজায় রেখেছিল ব্রিটিশ লায়ন্সরা। দিনের শুরুতেই ঋষভ পন্থ ও ইশান্ত শর্মার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। মনে করা হচ্ছিল ২০০ রানের টার্গেটও দিতে পারবে না টিম ইন্ডিয়া। কিন্তু ইংল্যান্ডের মুখের গ্রাস কেড়ে নিলেন মহম্মদ শামি ও জসপ্রীত বুমরা। ঝোড়ো অর্ধশতরান করেন শামি। বুমরা করেন ৩৪ রান। দুজনের  অপরাজিত ইনিংসের সৌজন্যে  ইংল্যান্ডকে ২৭২ রানের টার্গেট দেয় ভারতীয় দল।

১৮১ রানে ৬ উইকেট থেকে পঞ্চম দিনের খেলা শুরু করে ভারতীয় দল। কিন্তু ২২ রান করে আউট হয়ে যান ঋষভ পন্থ। লড়াই করার চেষ্টা করলেও, ১৬ রান করে আউট হন ইশান্ত শর্মা। দুজনকেই প্যাভেলিয়নের রাস্তা দেখান অলি রবিনসন। পরপর ২ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারতীয় দল। ম্যাচ জয়ের স্বপ্নও হয়তো দেখতে শুরু করেছিল জো রুটের দল। কিন্তু সেখান থেকেই অবিশ্বাস্য ইনিংস খেলেন দুই ভারতীয় টেলেন্ডার মহম্মদ শামি ও জসপ্রীত বুমরা। ৮৯ রানের ঝড়ো পার্টনারশিপ করে ভারতীয় দলকে সুবিধা জনক জায়গায় নিয়ে যায় দুজনে।

৭০ বলে ৫৬ রানের অপরাজিত ইনিংস খেলেন মহম্মদ শামি। ৬টি চার ও একটি বিশাল ছক্কা হাঁকান ভারতীয় পেসার। ৩৪ রানের ইনিংসে বুমপা মারেন ৩টি বাউন্ডারি। তাদের ৮৯ রানের পার্টনারশিপের সৌজন্যে ২৯৮ রান করে ডিক্লেয়ার ঘোষণা করেন বিরাট কোহলি। ইংল্যান্ডের সামনে চ্যালেঞ্জিং ২৭২ রানের টার্গেট দিল ভারতীয় দল। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এই ম্যাচংল্যান্ডকে জ্র করার জন্যই খেলতে হব। কিন্তু বোলিংয়ে অনবদ্য পারফরমেন্স করতে পারলে ভারতের সামনে তাকছে জয়ের সুযোগ।

Share this article
click me!