মুখোমুখি পরিসংখ্যানে চেন্নাই এবং মুম্বইয়ের মধ্যে এগিয়ে কারা, জেনে নিন বিস্তারিত

  • আইপিএল ২০২০ এর বোধন হচ্ছে আজ শনিবার
  • আজ আবু ধাবিতে মুখোমুখি মুম্বই ও চেন্নাই
  • আইপিএলের ইতিহাসে সবথেকে সফল এই দুই ফ্রাঞ্চাইজি
  • মুম্বইয়ের ঝুলিতে আইপিএল আছে চারটি, চেন্নাইয়ের কাছে তিনটি 

Reetabrata Deb | Published : Sep 19, 2020 9:59 AM IST / Updated: Sep 19 2020, 04:51 PM IST

  আইপিএল ২০২০ শুরু হচ্ছে টুর্নামেন্টের সবথেকে উত্তেজক ম্যাচ দিয়ে। মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস আইপিএলে যখনই মুখোমুখি হয়েছে, বেশিরভাগ সময়ই অত্যন্ত উত্তেজক ম্যাচ উপহার পেয়েছে ক্রিকেট ভক্তরা। আইপিএলের ইতিহাসে সবথেকে সফল দুটি দল মুখোমুখি হলে অবশ্য এটাই প্রত্যাশিত। মোট তিনবার আইপিএল ট্রফি ঘরে তুলেছে ধোনির চেন্নাই। যে বছরগুলোতে তারা প্রতিযোগিতায় খেলেছে, প্রতি বছরই প্লে-অফের যোগ্যতা অর্জন করেছে তারা। উল্টোদিকে মুম্বই এতটা ধারাবাহিক না হলেও সবথেকে বেশি সংখ্যক আইপিএল জেতার রেকর্ড রয়েছে তাদের ঝুলিতেই। মোট ৪ বার তারা প্রতিযোগিতাটি জিতেছে।  

আরও পড়ুনঃMatch Preview- মুম্বই ইন্ডিয়ান্স বনাম চেন্নাই সুপার কিংস, ধারে ও শক্তিতে কে এগিয়ে

গত বছরও আইপিএল ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। হাড্ডাহাড্ডি ফাইনালে লড়াই গড়িয়েছিল ম্যাচের ৪০ তম ওভারের শেষ বলে অবধি। শেষপর্যন্ত মাত্র ১ রানের ব্যাবধানে ম্যাচ পকেটে পুড়েছিল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। প্রত্যাবর্তনের পর টানা দুবার আইপিএল খেতাব দখল করার খুব কাছাকাছি পৌঁছেও হতাশ হতে হয়েছিল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাইকে। সেই ম্যাচের বদলা নিতে এবার মরিয়া থাকবে ইয়েলো আর্মি। 

আরও পড়ুনঃআজ আইপিএলের প্রথম ম্যাচ, জেনে নিন আবু ধাবির পিচ রিপোর্ট কি বলছে

যদিও আইপিএলের পরিসংখ্যান কিন্তু কথা বলছে রোহিত শর্মার দলের হয়ে। এখনও অবধি মিলিয়ন ডলার লিগে ৩০ বার একে অপরের মুখোমুখি হয়েছে দুই প্রতিপক্ষ। তার মধ্যে ১৮ বারই বাজি মেরেছে মুকেশ আম্বানির দল। চেন্নাইয়ের জয় ১২ বার। সর্বোচ্চ স্কোরের দিক দিয়েও এগিয়ে মুম্বই। তাদের এই প্রতিযোগিতায় এক ইনিংসে সর্বোচ্চ স্কোর ২০৮, চেন্নাইয়ের সর্বোচ্চ স্কোর ২০২। তবে মুম্বই ইন্ডিয়ান্স একবার চেন্নাইয়ের বিরুদ্ধে মাত্র ৭৯ রানে অলআউট হয়ে গিয়েছিল। চেন্নাইকে কোনদিন এই লজ্জাজনক পরিস্থিতির মুখোমুখি হতে হয়নি। আজকে রাতে কি পরিসংখ্যান খানিকটা উন্নতি করতে পারবে ধোনির দল। জানতে অপেক্ষা আর কিছু ঘন্টার।

আরও পড়ুনঃমরুদেশে এর আগেও মুখোমুখি হয়েছিল চেন্নাই ও মুম্বই, জেনে নিন কি হয়েছিল ম্য়াচের ফল

Share this article
click me!