ম্যাচের আগে পাকিস্তান পেসারের হুঙ্কার, জানিয়ে দিলেন তাদের প্রধান টার্গেট

রবিবার এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরের মেগা ফাইটে ফের মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান (India va Pakistan)। বাবর আজমের (Babar Azam) দলের বিরুদ্ধে টানা দ্বিতীয় জয়ের লক্ষ্যে অবিচল  রোহিত শর্মা (Rohit Sharma) দল। অপরদিকে গ্রুপ পর্বের হারের বদলা নিতে মরিয়া পাকিস্তান।

Web Desk - ANB | Published : Sep 4, 2022 9:51 AM IST

এশিয়া কাপপের সুপার ফোরের ম্যাচে আর কিছু সময়ের মধ্যেই মুখোমুখি হতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। ফাইনালের ওঠার লক্ষ্যে আরও এক ধাপ এগোতে এই ম্য়াচ জিততে মরিয়া রোহিত শর্মা ও বাবর আজমের দল। এক সপ্তাহের মধ্যেই ফের ভারত-পাক দ্বৈরথকে ঘিরে শুধু দুই দেশ নয়, ক্রিকেট বিশ্বে উন্মাদনা তুঙ্গে। গত সপ্তাহে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে  ৫ উইকেটে হারিয়েছিল টিম ইন্ডিয়া। সুপার ফোরে দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশের সাক্ষাতে এই ম্য়াচ একদিকে যেমন পাকিস্তানের কাছে গ্রুপ পর্বের হারের বদলা নেওয়ার ম্যাচ, ঠিক তেমনই ভারতীয় দল চাইবে নিজেদের পারফরম্যান্স আরও ভালো করে কার্যত একতরফাভাবে পাকিস্তানকে হারাতে। তবে মেগা ম্যাচের আগে পাকিস্তান পেসার কার্যত হুঙ্কারের সুরে বললেন, কোন দুজন ভারতীয় ব্যাটসম্যানকে আউট করতে পারলেই ম্যাচ তাদের পকেটে।

ভারতীয় দলের তারকা খোচিত ব্যাটিং লাইনআপের টপ অর্ডারে রয়েছেন রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলিদের নাম। কিন্ত এই তিন জনকে নিয়ে কোনওভাবেই ভাবিত নয় পাকিস্কানের বোলিং অ্যাটাক। তাদের লক্ষ্যে সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়ার উইকেট। পাকিস্তানের পেসার হ্যারিস রউফ মতে এই ২ জনকে আউট করতে পারলেই তাদের ম্য়াচ জেতা থেকে কেউ আটকাতে পারবে না। সাংবাদিক বৈঠকে হ্যারিস রউফ বলেছেন,'ওদের দু’জন প্রধান ক্রিকেটার রয়েছে। সূর্যকুমার যাদব এবং হার্দিক পাণ্ড্য। দ্রুত ওদের উইকেট নিয়ে নিতে হবে, যাতে পরের দিকে ওরা বিপদে পড়ে যায়। রান করার আগে ওরা কিছুটা সময় নেয়। সেই জায়গা ওদের দিতে চাই না। তাই শুরুতে উইকেট নিতে পারলে ভারতকে ধাক্কা দেওয়া যাবে।'

প্রসঙ্গত, পাতিস্তানের বিরুদ্ধে প্রতিযোগিতার প্রথং সাক্ষাতে ব্যাটিং-বোলিং করে ম্যাচচ উইনিং পারফরম্যান্স করেছিলেন হার্দিক পান্ডিয়া। বল হাতে নিয়েছিলেন ৩টি উইকেট। আর ব্য়াট হাতে কঠিন সময়ে ১৭ বলে ৩৩ রানের ঝোড়ো ইনিংস খেলে দলকে জয় এনে দিয়েছিলেন।  শেষ আভারে চাপের মুহুর্তে ছয় মেরে ম্যাচ ফিনিশ করেছিলেন হার্দিক। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছিলেন। অপরদিকে, সূর্যকুমার যাদব পাকিস্তানের বিরুদ্ধে বড় রান না পেলেও হংকংয়ের বিরুদ্ধে ২৬ বলে ৬৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলন। তার আগে ইংল্যান্ড সফরেও করেছিলেন ঝোড়ো শতরান।ফলে ছন্দে থাকলে বিপক্ষের বোলিং লাইনকে একাই ধ্বংস করে দিতে পারেন সূর্যকুমার যাদব। তাই সুপার ফোরের ম্যাচে এই দুই ক্রিকেটারের উইকেট টার্গেট করেছে পাকিস্তান।

আরও পড়ুনঃমেগা ম্যাচের আগে ভারত-পাকিস্তান দুই দলেই একাধিক সমস্য, কী করবেন রোহিত-বাবররা

আরও পড়ুনঃকেএল রাহুলের দখলে রয়েছে এমন ৬টি রেকর্ড, যা নেই কোহলি-রোহিত সহ কোনও ভারতীয় ক্রিকেটারের

Read more Articles on
Share this article
click me!