বিশ্বকাপের দলে কী ফিরবেন হার্দিক পান্ডিয়া, কী বললেন রোহিত শর্মা

১৬ তারিখ থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (India Vs West Indies) টি২০ সিরিজ (T20 Series)। কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্সে (Eden Gardens) হবে ৩ ম্য়াচের সিরিজ। টি২০ সিরিজ শুরুর আগে বিরাট কোহলি টি২০ বিশ্বকাপের (T20 World Cup) দল নির্বাচন ও হার্দিক পান্ডিয়ারল (Hardik Pandya) কামব্য়াক প্রসঙ্গে মুখ খুললেন রোহিত শর্মা (Rohit Sharma)।

Asianet News Bangla | Published : Feb 15, 2022 9:54 AM IST / Updated: Feb 15 2022, 03:33 PM IST

ভারতীয় ক্রিকেট দলের সীমিত ওভারের দলের অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পরই লক্ষ্য স্থির করে দিয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। মিশন টি২০ বিশ্বকাপ (T20 World Cup) জয়ের কথা সাফ জানিয়েছিলেন নতুন অধিনায়ক। সেই লক্ষ্যে একদিনের সিরিজ হোক আর টি২০ সিরিজ, সব ক্ষেত্রেই একাধিক পরীক্ষা নিরীক্ষা করছে রোহিত-রাহুল জুটি। সকল প্লেয়ারদের ষতটা সম্ভব সুযোগ দিয়ে ও পারফরম্যান্স বিচার করেই বিশ্বকাপের দল নির্বাচন করার কথা জানানো হয়েছে। অস্ট্রেলিয়ার মাটিতে টি২০ বিশ্বকাপ হওয়ায় পরিস্থিতির বিষয়টিও মাথায় রাখছে ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট।  একইসঙ্গে চোট ও অফ ফর্মের কারে ভারতীয় দলের বাইরে রয়েছেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। বিশ্বকাপের দলে কার ফেরার সম্ভাবনা কতটা তা নিয়েও চলছে জল্পনা।      

ওসেস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ শুরুর বিশ্বকাপের দল নির্বাচন থেকে হার্দিক পান্ডিয়া ইস্যু সব বিষয়েই মুখ খুললেন রোহিত শর্মা। ভারত অধিনায়ক বলেন,'হার্দিক পান্ডিয়া শুধু ব্য়াটিং-বোলিং নয়, ব্য়াটিং-বোলি-ফিল্ডিংয়ের  পুরো প্য়াকেজ। ওর মত ক্রিকেটার সম্পূর্ণ সুস্থ ও ফর্মে থাকলে তা দলের কাছে বড় সম্পদ। ফলে হার্দিকের বিষয়টি নির্বাচকরা নিশ্চই ভেবে দেখবে।' একইসঙ্গে বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে রোহিত শর্মা বলেবন,'দরজা সকলের জন্য খোলা। আমরা এমন কোনও সিদ্ধান্ত নিইনি বা লিস্ট তৈরি করিনি যে এই ক্রিকেটাররাই বিশ্বকাপ খেলবে। বিশ্বকাপ অস্ট্রেলিয়ায় ফলে সেখানের পরিস্থতি আলাদা সবকিছু মাথায় রেখে দল নির্বাচন  করা হবে। স্পিন অলরাউন্ডার ও ফাস্ট বোলিং অলরাউন্ডারদের  দরকার পড়বে। নতুন বলে পেস ও স্পি ন করা করতে পারে এনন বোলারদের দরকার পরবেষ ফলে সবদিক বিবেচনা করেই নির্বাচন করা হবে দল।'

Latest Videos

আরও পড়ুনঃবিরাটের ব্য়াটে রানের খরা থেকে তার সঙ্গে সম্পর্ক, অবশেষে মুখ খুললেন রোহিত শর্মা

আরও পড়ুনঃসেই সময় ছিল না আইপিএল, সৌরভ-সচিনকে বল করা ক্রিকেটার এখন চা বিক্রেতা

আরও পড়ুনঃচোটের কারণে নেই কেএল রাহুল, নতুন দায়িত্ব পেলেন ঋষভ পন্থ

প্রসঙ্গত চোট সারিয়ে নিজের চেনা ফর্মে ফিরতে মরিয়া হার্দিক পান্ডিয়া। সেই লক্ষ্যে আইপিএলকেই পাখির চোখ করেছেন তিনি।  শেষবার ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) হয়ে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) প্রতিনিধিত্ব করেছেন গত বছর টি২০ বিশ্বকাপে (T20 World Cup)। সেখানেও বল না করে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলায় উঠেছিল প্রশ্ন। হার্দিক পুরোপুরি ফিট ছিলেন না বলেও দাবি করেছেন অনেকেই। তারপর থেকেই  ভারতীয় দলের দরজা সাময়ীকভাবে বন্ধ রয়েছে তারকা অলরাউন্ডারের জন্য। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ ও দক্ষিণ আফ্রিকা  সফরে দলের বাইরে ছিলেন হার্দিক। এমনিতেও চোট সমস্যায় দীর্ঘ দিন ধরে ভুগছেন তিনি। নিজেকে সুস্থ করে তুলতে কঠোর অনুশীলন সারছেন হার্দিক পান্ডিয়া। সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় (Social Media) সামনে এসেছে। নিজেকে পুরোপুরি ফিরে পেতে ব্য়াটে-বলে বিধ্বংসী হয়ে উঠতে মরিয়া হার্দিক। 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সে কে? যার নাম শুনতেই ক্ষমা চাইলেন মীনাক্ষী, দেখুন | Minakshi Mukherjee Speech Today | Flood