কেন টিকল না কেকেআরে তার স্থায়ীত্ব,শাহরুখের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ সৌরভের

  • শাহরুখ খানের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন সৌরভ
  • কেকেআর দল চালানোয় গম্ভীরকে যে স্বাধীনতা দেওয়া হয়েছিল
  • আমি অধিনায়ক থাকাকালীন সেই স্বাধীনতা একেবারেই পাইনি
  • সৌরভ গঙ্গোপাধ্যায়ের এহেন অভিয়োগ তোলপার সোশ্যাল মিডিয়া
     

Sudip Paul | Published : Jul 9, 2020 3:56 PM IST

২০০৮ সালে আইপিএলের প্রথম মরসুমে কেকেআরের অদিনায়ক ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০১০ সাল পর্যন্ত কেকেআরের সঙ্গে যুক্ত ছিলেন। কিন্তু তার অধিনায়ক্তে সাফল্য আসেনি কেকেআরের। যার সমস্ত দায় স্বভাবতই গিয়ে পড়েছিল সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের উপর। যার ফলস্বরূপ ২০১১ সালে সৌরভকে সরিয়ে দলের অধিনায়ক করা হয় গৌতম গম্ভীরকে।  কেকেআরকে দুবার আইপিএল চ্যাম্পিয়ন করেন গম্ভীর। সম্প্রতি গম্ভীর জানিয়েছিলেন তাকে দলের দায়িত্ব দিয়ে শাহরুখ খান বলেছিলেন এটা তোমার দল। তুমি গড়তেও পারো, আবার ভাঙতেও পারো। আমি মাথা গলাব না।' কিন্তু শাহরুখ গম্ভীরকে যে স্বাধীনতা দিয়েছিলেন সৌরভকে তা দেননি। এবার এই বিস্ফরোক অভিযোগ করলেন অন্য কেউ না খোদ প্রাক্তন নাইট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃ২০২১ এ রাজ্যে বিজেপির মুখ কি সৌরভ গঙ্গোপাধ্যায়, ডোনার বক্তব্য উস্কে দিল সেই জল্পনা

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে সৌরভ সরাসরি জানান,'কিছুদিন আগেই দেখছিলাম গম্ভীর বলেছে যে, শাহরুখ ওকে নিজের মতো করে দল চালাতে বলেছিল। এও বলেছিল যে দলের বিষয়ে ও নাক গলাবে না। চতুর্থ বছরে এসে এটা ওর মনে হয়েছিল। অথচ প্রথম বছরে ঠিক এটাই আমি চেয়েছিলাম। তবে পাইনি।' সৌরভ আরও বলেন, 'সেরা আইপিএল ফ্র্যাঞ্চাইজি সেগুলিই, যারা ক্রিকেটারদের উপরেই দল ছেড়ে দেয়। চেন্নাইয়ের দিকে তাকাও, ধোনি দল চালায়। মুম্বই কখনও রোহিতকে বলে না যে, একে দলে নাও, ওকে দলে নাও।' এর পাশাপাশি শাহরুখ চতুর্থ  বছরে গিয়ে গম্ভীরকে যে স্বাধীনতা দিয়েছিল তারও প্রশংসা করেছেন সৌরভ।

আরও পড়ুনঃএমএস ধোনির অবসর নিয়ে বড়সড় ঘোষণা, কী জানালেন মাহির ম্যানেজার

আরও পড়ুনঃবর্তমানে বিশ্বের সব থেকে 'সেক্সিয়েস্ট অ্যাথলিট', জানুন আলিশা স্মিডের কাহিনি

কেকেআর দল নিয়ে সম্প্রতি আরও একটি বিতর্ক সামনে এসেছিল যে, তৎকালীন কেকেআর কোচ জন বুকানন সৌরভকে অধিনায়কত্ব তেকে সরাতে চেয়েছিলেন। গ্রেগ চ্যাপেলের পর তিনি আরও এক অসি কোচ যে দল থেকে সৌরভকে ছেঁটে ফেলতে চেয়েছিলেন। সেই প্রসঙ্গে সৌরভ বলেন, 'চিন্তা-ভাবনার তফাৎটাই এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়ায়। কোচের মনে হয়েছিল চার জন ক্যাপ্টেন দরকার। সমস্যা তৈরি হয় প্রথম মরশুমের শেষ দিকে। সমস্যা আমাকে নিয়ে ছিল না। কোচের কাছে সমস্যা ছিল একটা ক্যাপ্টেনে দল পরিচালনার সিস্টেম নিয়ে। পরে ওকেই সরে যেতে হয়।' কিন্ত কেকেআরে অধিনায়ক হিসেবে স্বাধীনতা নিয়ে খর্ব করা নিয়ে শাহরুখ খানের বিরুদ্ধে যে বিস্ফোরক অভিযোগ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, তার জল অনেক দূর পর্যন্ত গড়াবে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Share this article
click me!